কলকাতায় বিজেপির মিছিলে উঠল গুলি মারো...' স্লোগান (ছবিটি প্রতীকী, সৌজন্য এএনআই)
কলকাতায় বিজেপির মিছিলে উঠল গুলি মারো...' স্লোগান (ছবিটি প্রতীকী, সৌজন্য এএনআই)

অমিতের সভার পথে BJP-এর মিছিল থেকে উঠল দেশের 'গদ্দারদের গুলি করার' ডাক

  • দিল্লির বিধানসভা নির্বাচনের প্রচার পর্বে বিজেপি সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ সিং এই স্লোগান তুলেছিলেন। তা নিয়ে যথেষ্ট বিতর্ক হয়।

দিল্লির পর কলকাতা। বিজেপির মিছিল থেকে উঠল 'দেশ কো গদ্দারো কো গুলি মারো শালো কো' স্লোগান। যে মিছিলের গন্তব্য ছিল অমিত শাহের জনসভা। যিনি খোদ দেশের স্বরাষ্ট্রমন্ত্রীর চেয়ারে বসে আছেন।

অমিত শাহের কলকাতা সফরের লাইভ ব্লগ


দিল্লির বিধানসভা নির্বাচনের প্রচার পর্বে বিজেপি সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ সিং এই স্লোগান তুলেছিলেন। তা নিয়ে যথেষ্ট বিতর্ক হয়। সেজন্য নির্বাচনের কমিশনের 'সামান্য' শাস্তির মুখে পড়েন অনুরাগ। কিন্তু দলীয়ভাবে ব্যবস্থা নেওয়া হয়নি।

আরও পড়ুন : ধর্মতলায় মুখেমুখি CAA-র সমর্থক ও বিরোধীরা, উত্তেজনা রুখল পুলিশ

এমনকী দিল্লির সবথেকে জনবহুল মেট্রো স্টেশন রাজীব চকেও শনিবার একই স্লোগান তোলেন কয়েকজন যুবক। ছ'জনকে আটক করে দিল্লি পুলিশের হাতে তুলে দেয় মেট্রো কর্তৃপক্ষ।

আরও পড়ুন : শত্রুর ঘরে ঢুকে হামলায় USA, ইজরায়েলের সঙ্গে ভারতকে একাসনে বসালেন শাহ

সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই এদিন কলকাতায় একই স্লোগান তোলেন বিজেপি কর্মী-সমর্থকরা। শহিদ মিনারে শাহের সভার উদ্দেশে যাওয়া একটি মিছিল থেকে দেশের বিশ্বাসঘাতকদের গুলি করে মারার স্লোগান তোলা হয়।

আরও পড়ুন : যারা দেশকে ভাঙতে চায় তাদের যত তাড়াতাড়ি সম্ভব হারাতে হবে, NSG-কে অমিত শাহ

রাজনৈতিক মহলের একাংশের বক্তব্য, দিল্লির হিংসা সংক্রান্ত একটি মামলায় এরকম 'উস্কানিমূলক মন্তব্য'-এর জন্য এফআইআর দায়ের না করায় প্রবল ক্ষোভ প্রকাশ করেছিল দিল্লি হাইকোর্ট। তারপরও দলীয় স্তরে যে এরকম মন্তব্য রুখতে কোনওরকম ব্যবস্থা নেওয়া হয়নি। বরং দিল্লির কায়দায় এরকম স্লোগান দিয়ে জাতীয়তাবাদী জিগির তোলার পাশাপাশি মেরুকরণের রাস্তায় হাঁটছে বিজেপি।

বন্ধ করুন