কলকাতায় অমিত শাহ (ছবি সৌজন্য এএনআই)
কলকাতায় অমিত শাহ (ছবি সৌজন্য এএনআই)

বিধানসভা নির্বাচনে একক সংখ্যাগরিষ্ঠতা পাবে বিজেপি, দাবি অমিত শাহের

  • দুপুর আড়াইটে থেকে শহিদ মিনারে জনসভা করছেন অমিত শাহ।

চারটি কর্মসূচি নিয়ে শহরে এলেও শহিদ মিনারে অমিত শাহের সভার দিকেই চোখ রয়েছে রাজনৈতিক মহলের। কলকাতা-সহ দেশের বিভিন্ন প্রান্তের সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) বিরোধী আন্দোলনের মধ্যে নয়া আইন নিয়ে সেই সভা থেকে শাহ কী বার্তা দেন, সেই অপেক্ষাতেই রয়েছে বিজেপি নেতৃত্ব।

01 Mar 2020, 10:08:47 PM IST

রাজারহাটের হোটেলে বিজেপির বৈঠক

রাজারহাটের পাঁচতারা হোটেলে চলছে বিজেপির উচ্চপর্যায়ের বৈঠক। বৈঠকে যোগদিতে কলকাতায় পৌঁছেছেন বিজেপি সভাপতি জে পি নড্ডা। এই বৈঠকেই তৈরি হবে পুরভোটের কৌশল। বৈঠকে হাজির রয়েছেন রাজ্য বিজেপির তাবড় নেতা।

01 Mar 2020, 03:54:48 PM IST

কালীঘাটে পুজো দিলেন অমিত শাহ

কালীঘাটে পুজো দিলেন অমিত শাহ। সঙ্গে ছিলেন রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ।

01 Mar 2020, 02:36:41 PM IST

বিধানসভা নির্বাচনে একক সংখ্যাগরিষ্ঠতা পাবে বিজেপি, দাবি অমিত শাহের

অমিত শাহ : রামকৃষ্ণ, স্বামী বিবেকানন্দ, সূর্য সেন, বটুকেশ্বর দত্ত, চৈতন্য মহাপ্রভু, রবীন্দ্রনাথ ঠাকুর, ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর, বঙ্কিমচন্দ্রবাবু, শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের মতো সামাজিক ও ধার্মিক মানুষকে নমস্কার জানাই। বিধানসভা নির্বাচনে একক সংখ্যাগরিষ্ঠতা পাবে বিজেপি।

01 Mar 2020, 02:32:27 PM IST

এত জোরে বলুন যে CAA বিরোধীদের কানে আওয়াজ পৌঁছায়, শহিদ মিনারে বললেন অমিত

শহিদ মিনারে বক্তৃতা শুরু অমিত শাহের। শুরুতেই তিনি বলেন, 'এত জোরে বলুন যে CAA বিরোধীদের কানে আওয়াজ পৌঁছায়।'

01 Mar 2020, 02:28:58 PM IST

স্বাধীনতার পর সবথেকে ক্ষতিগ্রস্ত হয়েছে জম্মু-কাশ্মীর ও বাংলা

দিলীপ ঘোষ : স্বাধীনতার পর যে দুটি রাজ্য সবথেকে ক্ষতিগ্রস্ত হয়েছে, সেই দুটি হল জম্মু ও কাশ্মীর এবং পশ্চিমবঙ্গ। দুটি রাজ্যের দুটি আইন করেছে মোদী সরকার।

01 Mar 2020, 02:12:32 PM IST

বিজেপির মিছিল থেকে 'গোলি মারো' স্লোগান : অভিযোগ

বিজেপির মিছিল থেকে বিতর্কিত স্লোগান ওঠার অভিযোগ। দিল্লির কায়দায় 'গোলি মারো' স্লোগান ওঠে বলে অভিযোগ।

01 Mar 2020, 02:10:18 PM IST

বিক্ষোভকারীদের সঙ্গে বচসা BJP কর্মী-সমর্থকদের, ধুন্ধুমার ধর্মতলায়

অমিত শাহের বিরুদ্ধে ধর্মতলায় গ্র্যান্ড হোটেলের সামনে বিক্ষোভ দেখাচ্ছিলেন পড়ুয়ারা। সেখানে একটি বিজেপি মিছিল এসে পৌঁছালে উত্তপ্ত হয়ে ওঠে। পরস্পরবিরোধী স্লোগান দেয় দু'পক্ষ। বচসা বাধে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে আসে পুলিশ। বিজেপি কর্মী-সমর্থকদের সঙ্গে পুলিশেরও বচসা বাধে। ধস্তাধস্তি হয়। পরে বিজেপির মিছিলটিকে শহিদ মিনারের দিকে পাঠিয়ে দেয় পুলিশ। অন্য রবিবার যখন ধর্মতলা চত্বর গমগম করে, অশান্তির আশঙ্কায় এদিন দোকানপাটের ঝাঁপ ফেলে দেন দোকানিরা।

01 Mar 2020, 12:06:23 PM IST

সন্ত্রাসবাদ মোকাবিলায় জিরো টলারেন্স নীতি মোদী সরকারের, বললেন শাহ

অমিত শাহ : সন্ত্রাসবাদ মোকাবিলায় জিরো টলারেন্স নীতি নিয়েছে মোদী সরকার। এই সরকারের জমানায় সার্জিক্যাল স্ট্রাইক, এয়ারস্ট্রাইক হয়েছে। শুরু থেকেই দেশের সুরক্ষায় নজর দিয়েছে মোদী সরকার। আমাদের সরকারের নীতি হল, জওয়ানদের পারিবারিক স্বার্থ রক্ষা। সব সুরক্ষা বাহিনীর জওয়ানরা যাতে পরিবারের সঙ্গে কমপক্ষে ১০০ দিন থাকতে পারেন, তার ব্যবস্থা নেওয়া হচ্ছে। জঙ্গি মোকাবিলায় বিশ্বের থেকে দু'কদম এগিয়ে এনএসজিসময়ের সঙ্গে কৌশল বদল সন্ত্রাসবাদীদের। এনএসজির জন্য দেশের মানুষ সুরক্ষিত রয়েছেন। সার্জিক্যাল ও এয়ার স্ট্রাইকের পর আমেরিকা-ইজরায়েলের সমগোত্রে রয়েছে ভারত।

01 Mar 2020, 11:34:20 AM IST

রাজারহাটে NSG-এর নতুন ভবনের উদ্বোধন শাহের

রাজারহাটে এনএসজি নতুন ভবনের উদ্বোধন করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

01 Mar 2020, 10:54:08 AM IST

শহরে শাহের পা পড়তেই শুরু বিক্ষোভ

বিক্ষোভের আবহের মধ্যেই কলকাতায় পৌঁছালেন অমিত শাহ। বিমানবন্দরে ছিলেন মুকুল রায়, বাবুল সুপ্রিয়রা। শাহ শহরে পা দিতেই যশোর রোড-ভিআইপি রোডের সংযোগস্থলে শুরু হয়েছে বিক্ষোভ। কালো পতাকা নিয়ে বিক্ষোভ চলছে। উঠল 'গো ব্যাক স্লোগান'। পাক সার্কাসেও বিক্ষোভ দেখাচ্ছেন বাম কর্মীরা।

01 Mar 2020, 09:56:10 AM IST

বিভেদের রাজনীতিতে যন্ত্রণাবিদ্ধ, টুইট মমতার

মমতা বন্দ্যোপাধ্যায় টুইট করেন, 'আজ বৈষম্য বিরোধী দিবসে ভারতের কাঠামোয় বিভেদের রাজনীতিকে মদত দেওয়া হচ্ছে দেখে আমি যন্ত্রণাবিদ্ধ। আসুন, সমাজ থেকে জাতি-ধর্ম-বর্ণের ভিত্তিতে সমস্ত বৈষম্য নির্মূল করার বিষয়ে অঙ্গীকার করি আমরা। আমরা কখনও কোনওরকম বৈষম্যের পাশে দাঁড়াব না।'

01 Mar 2020, 09:46:43 AM IST

শাহের আগমন, বিক্ষোভ বাম-কংগ্রেসের

দিল্লিতে হিংসার প্রতিবাদে কলকাতার ন'টি প্রান্তে বিক্ষোভ বামেদের। রাস্তায় নামবে কংগ্রেসও।

'গো ব্যাক অমিত শাহ' - শনিবার বিক্ষোভ কলকাতায় (ছবি সৌজন্য এএনআই)
'গো ব্যাক অমিত শাহ' - শনিবার বিক্ষোভ কলকাতায় (ছবি সৌজন্য এএনআই)
01 Mar 2020, 09:46:43 AM IST

শাহের দিনভর কর্মসূচি

সকাল ১০টা ৪৫ মিনিটে শহরে নামবেন অমিত শাহ। সেখান থেকে রাজারহাটে এনএসজি কমপ্লেক্সের উদ্বোধন করবেন তিনি। সেখান থেকে শহিদ মিনারের সভায় যাবেন। সেখান থেকেই পুরভোটের প্রচার শুরু হবে। বিকেল পাঁচটায় রাজ্য নেতৃ্ত্বের সঙ্গে বৈঠক করবেন। সাংগঠনিক রদবদল নিয়ে আলোচনা হবে। রাত ৯টা ৪৫ মিনিট শহর ছাড়বেন শাহ।

01 Mar 2020, 09:36:17 AM IST

কড়া নিরাপত্তা শহিদ মিনারে

শহিদ মিনারে সভা ঘিরে কড়া নিরাপত্তার বন্দোবস্ত করা হয়েছে। সভা ভরাতে কলকাতা-সহ জেলা থেকে নেতাকর্মীদের নিয়ে আসছে বিজেপি। মুরলীধর সেন লেনে দলীয় কার্যালয়ের সামনেও কড়া নিরাপত্তার বন্দোবস্ত করা হয়েছে।

বন্ধ করুন