বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > 100 Days Job: একশো দিনের টাকা ছাড়তে দরবার সুকান্ত–শুভেন্দুর, কেন হঠাৎ এমন উদ্যোগ?

100 Days Job: একশো দিনের টাকা ছাড়তে দরবার সুকান্ত–শুভেন্দুর, কেন হঠাৎ এমন উদ্যোগ?

সুকান্ত মজুমদার, শুভেন্দু অধিকারী।  (PTI)

সম্প্রতি ঠিক হয়েছিল বিধানসভার প্রতিনিধিদল কেন্দ্রীয় সরকারের মন্ত্রীদের কাছে গিয়ে নদী ভাঙন এবং একশো দিনের কাজের টাকা নিয়ে দরবার করবেন। সেটা জানানো হয়েছিল বিরোধী দলনেতাকেও। কিন্তু তিনি বিষয়টি এড়িয়ে গিয়ে বিজেপির রাজ্য সবাপতিকে নিয়ে পৌঁছে গেলেন দরবার করতে।

বঙ্গ–বিজেপির নেতারা নয়াদিল্লি গিয়েছিলেন। সুকান্ত, শুভেন্দু, দিলীপ সেখানে নিয়ে সংগঠন থেকে শুরু করে নানা বিষয়ে আলোচনা করেছেন। রাজ্য সরকারের বিরুদ্ধে একাধিক নালিশও ঠুকেছেন তাঁরা। এখন একশো দিনের কাজের প্রকল্পে বরাদ্দ টাকা বাংলাকে দেওয়া এক বছর বন্ধ রেখেছে নরেন্দ্র মোদীর সরকার। অথচ বছর ঘুরলেই পঞ্চায়েত নির্বাচন। যেখানে এটাই মূল ইস্যু করতে চলেছে তৃণমূল কংগ্রেস। এই প্রচার মানুষের কাছে পৌঁছলে গ্রামীণ ভোটেও খালি হাতে ফিরতে হবে। এই আশঙ্কা করে একশো দিনের কাজের টাকা ছাড়ার জন্য কেন্দ্রীয় গ্রামোন্নয়নমন্ত্রী গিরিরাজ সিংয়ের কাছে দরবার করলেন রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার এবং বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

বিষয়টি ঠিক কী ঘটেছে?‌ সম্প্রতি ঠিক হয়েছিল বিধানসভার প্রতিনিধিদল কেন্দ্রীয় সরকারের মন্ত্রীদের কাছে গিয়ে নদী ভাঙন এবং একশো দিনের কাজের টাকা নিয়ে দরবার করবেন। সেটা জানানো হয়েছিল বিরোধী দলনেতাকেও। কিন্তু তিনি বিষয়টি এড়িয়ে গিয়ে বিজেপির রাজ্য সবাপতিকে নিয়ে পৌঁছে গেলেন দরবার করতে। অথচ কয়েকদিন আগে কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন বলেছিলেন, দুর্নীতি সংক্রান্ত অভিযোগের ব্যাখ্যা দেয়নি পশ্চিমবঙ্গ। তাই একশো দিনের কাজের প্রকল্পে টাকা দেওয়া বন্ধ রেখেছে কেন্দ্র। আর রাজ্য বিজেপি মনে করছে এই টাকা আটকে রাখলে কেন্দ্রের বিমাতৃসুলভ আচরণ বলে প্রচার করবে তৃণমূল কংগ্রেস। তার প্রভাব পড়বে পঞ্চায়েত নির্বাচনে। বরং এই টাকা ছেড়ে দিয়ে পাল্টা চাপ দেওয়া যাবে রাজ্য সরকারকে।

কেন এমন দরবার করলেন তাঁরা?‌ সূত্রের খবর, ইতিমধ্যেই দেখা গিয়েছে মুখ্যমন্ত্রীর একান্ত প্রচেষ্টায় আবাস যোজনার টাকা, প্রধানমন্ত্রী গ্রাম সড়ক যোজনার টাকা বের করে এনেছেন তিনি। এবার দুয়ারে সরকার প্রকল্পকে পুরষ্কৃত করতে চলেছে কেন্দ্রীয় সরকার। সুতরাং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের জনপ্রিয়তা বেড়েই চলেছে। এই পরিস্থিতিতে একশো দিনের কাজের টাকা নিয়ে মুখ্যমন্ত্রী একাধিকবার দরবার করেছেন। মানুষের কাছে তুলে ধরেছেন টাকা না দেওয়ার ঘটনা। আর তাতেই চাপে পড়ে সুকান্ত–শুভেন্দু পরিকল্পনা করেই কেন্দ্রীয় মন্ত্রীর কাছে দরবার করলেন। যাতে তাঁরাও চেষ্টা করেছেন বলতে পারেন।

ঠিক কী বলছেন বিজেপির রাজ্য সভাপতি?‌ একশো দিনের কাজের টাকা তাঁরা ছাড়ার জন্য সওয়াল করেছেন বলে তাঁদের দাবি। এই বিষয়ে সুকান্ত মজুমদার বলেন, ‘দ্রুত ওই টাকা ছেড়ে দেওয়া হবে। তবে আবাস যোজনাতেও পুকুর চুরি হয়েছে। যাঁরা পাকা বাড়ির মালিক, তাঁরাও আবাস যোজনার উপভোক্তাদের তালিকায় ঢুকে পড়েছেন। ওই দুর্নীতিও খতিয়ে দেখা হচ্ছে।’

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

প্রথম ভারতীয় হিসেবে T20I-তে ইতিহাস আর্শদীপের! ছুঁলেন বাংলাদেশের মাশরাফির নজির T20 WC 2024-এর মাঝেই তারকা ক্রিকেটারের অস্ত্রোপচার, মাঠের বাইরে থাকতে হবে ৩ মাস ‘শ্বশুর-শাশুড়ি’ মদন-রচনা! ২৯ জন জামাইয়ের অ্যাপায়ন, TMC-র জয়ের অভিনব সেলিব্রেশন কাশ্মীরের বাসে জঙ্গি হানা,চালক ও কন্ডাক্টরকে 'শহিদ' মর্যাদা দেওয়ার দাবি মালিকের লগ্নভ্রষ্টা বর! মায়ের সম্মান বাঁচাতে আশ্রিতা ময়নাকে বিয়ে গৌরবের, আসছে পুবের ময়না ভিডিয়ো: কানাডায় T20 WC 2024-এ IND vs PAK ম্যাচ না দেখতে পেয়ে রেগে লাল ভক্তেরা 'হাত' ছাড়া চলতেই পারবে না সিপিএম, লোকসভায় হেরেছে! উপনির্বাচনে কি ফর্মুলা বদল? আগামিকাল কেমন কাটবে আপনার? কারা পাবেন ভাগ্যের সাহায্য? জানুন ১৩ জুনের রাশিফল ৩ হাজার শিশুর প্রাণ বাঁচালেন, OT-তে এককোণে দাঁড়িয়ে সমানে প্রার্থনা পলক মুচ্ছলের গ্য়ালাক্সি অ্যাপার্টমেন্টে গুলি চলার ঘটনায় পুলিশের কাছে বয়ান রেকর্ড করলেন সলমন

Latest IPL News

T20 WC 2024: IPL 2024 থেকে সরে দাঁড়ানোর কারণেই সাফল্য-চাঞ্চল্যকর দাবি জাম্পার ১৪টি ছক্কায় ২৫ বলে সেঞ্চুরি, T20 বিশ্বকাপের আবহে ব্যাট হাতে তাণ্ডব অভিষেক শর্মার এত চাপ থাকে, সেক্স তো… চাঞ্চল্যকর দাবি KKR-এর সহকারী কোচের রিটেনশন বাড়াও, কেকেআরকে বাঁচাও… আইপিএলের নিলাম নিয়ম নিয়ে বিরক্ত অভিষেক নায়ার BCCI-এর চুক্তি বাতিল নিয়ে মুখ খুললেন শ্রেয়স, হাঁকালেন ছক্কা 'IPL-এর ব্যর্থতা ঢাকতে ডিভোর্সের নাটক!' হার্দিক-নাতাশার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ MLC 2024-তে খেলবেন কামিন্স, San Francisco Unicorns-এর সঙ্গে হল ৪ বছরের চুক্তি T20 WC 2024-এ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন ট্র্যাভিস হেড- কামিন্সের বড় বার্তা IPL 2025-এর আগেই CSK-র মালিক ইন্ডিয়া সিমেন্টস বড় দায়িত্ব দিল অশ্বিনকে! T20 WC 2024 IND vs IRE: মিটল তিক্ততা! অনুশীলনে কাছাকাছি এলেন রোহিত ও হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.