বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > সেক্টর ফাইভে কল সেন্টার খুলে অষ্টপ্রহর প্রতারণা, ১৩ জনকে ধরল পুলিশ
অভিযুক্তদের আদালতে পেশ করছে পুলিশ।

সেক্টর ফাইভে কল সেন্টার খুলে অষ্টপ্রহর প্রতারণা, ১৩ জনকে ধরল পুলিশ

  • পুলিশ সূত্রে জানা গিয়েছে, গোপন সূত্রে খবর আসে সেক্টর ফাইভের DN 30 বহুতলে কল সেন্টার খুলে চলছে ২৪ ঘণ্টার প্রতারণাচক্র। ৩ শিফটে সেখানে কাজ করছে প্রতারকরা।

ফের বিধাননগরের সেক্টর ফাইভে ধরা পড়ল ভুয়ো কল সেন্টার। এবার একই কল সেন্টার থেকে দিনে প্রতারণা করা হত দেশের। রাতে বিদেশে চলত কম্পিউটার সারাই করে দেওয়ার নামে প্রতারণা। সোমবার রাতে সেক্টর ফাইভে তল্লাশি চালিয়ে ১৩ জনকে গ্রেফতার করে পুলিশ। এই ঘটনায় আরও কারা জড়িত খতিয়ে দেখছেন তদন্তকারীরা।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, গোপন সূত্রে খবর আসে সেক্টর ফাইভের DN 30 বহুতলে কল সেন্টার খুলে চলছে ২৪ ঘণ্টার প্রতারণাচক্র। ৩ শিফটে সেখানে কাজ করছে প্রতারকরা। দিনের বেলা দেশের নাগরিকদের ফোন করে মোবাইল ফোনের টাওয়ার বসানোর নামে প্রতারণা করা হয়। রাতে বিদেশি নাগরিকদের কম্পিউটার সারিয়ে দেওয়ার নামে চলে প্রতারণা।

সোমবার রাতে বহুতলের ৪ ও ৫ তলায় যৌথভাবে হানা দেয় বিধাননগর ইলেকট্রনিক্স কমপ্লেক্স থানা এবং সাইবার ক্রাইম থানার পুলিশ। সংস্থার ম্যানেজার রামন কুমার সিংহ সহ ১৩ জনকে গ্রেফতার করে বিধাননগর ইলেকট্রনিক্স কমপ্লেক্স থানার আধিকারিকরা। মঙ্গলবার অভিযুক্তদের বিধাননগর আদালতে তোলা হয়।

সেক্টর ফাইভ ও নিউ টাউনে কল সেন্টার খুলে প্রতারণা নতুন নয়। প্রতি সপ্তাহেই এই এলাকা থেকে প্রতারণার কারবারিদের গ্রেফতার করে পুলিশ। ছাড়া পেয়ে ফের তারা একই কারবারে নেমে পড়ে বলে অভিযোগ। পুলিশ আধিকারিকরা জানাচ্ছেন, এই ধরণের অপরাধে শাস্তির মেয়াদ কম হওয়ায় ভয়ডর হীন হয়ে উঠেছে প্রতারকা।

 

বন্ধ করুন