বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > আইন না মানলে প্রাথমিক TET বন্ধ করে দেব, হুঁশিয়ারি বিচারপতি গঙ্গোপাধ্যায়ের

আইন না মানলে প্রাথমিক TET বন্ধ করে দেব, হুঁশিয়ারি বিচারপতি গঙ্গোপাধ্যায়ের

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। 

বুধবার বিচারপতি বলেন, ‘প্রাথমিক শিক্ষা পর্ষদ বন্ধুসুলভ আচরণ করছে না। তাই আমি আমার মন্তব্য প্রত্যাহার করতে বাধ্য হচ্ছি। আমি বলেছিলাম নিয়োগে বাধা দেব না। কিন্তু যদি দেখি পর্ষদ আইন মানছে না তবে পরীক্ষা বন্ধ করে দেব।’

বন্ধুত্বপূর্ণ আচরণ করছে না প্রাথমিক শিক্ষা সংসদ। তাই প্রাথমিক টেটের আসন্ন নিয়োগপ্রক্রিয়া বন্ধ করে দিতে পারেন তিনি। বুধবার নিজের পুরনো মন্তব্য প্রত্যাহার করে এমনই হুঁশিয়ারি দিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

নিয়োগ দুর্নীতি নিয়ে যখন ল্যাজেগোবরে দশা রাজ্য সরকারের তখনই শুরু হয়েছে প্রাথমিকে নিয়োগপক্রিয়া। ফর্ম পূরণের শেষ দিন ছিল গত ৩ নভেম্বর। তার পরদিন এক মামলার শুনানিতে বিচারপতি বলেন, ‘যদি কোনও অভিযোগ বা মামলা হয়, তার বিচার চলতে পারে। কিন্তু নিয়োগ প্রক্রিয়া বন্ধ করার পক্ষে আমি নই। যদি না এমন কোনও খুব গুরুতর অভিযোগ সামনে আসে, যা এড়িয়ে যাওয়া সম্ভব নয়। ’ এর পর মঙ্গলবার অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এক নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে যায় প্রাথমিক শিক্ষা সংসদ। ওই নির্দেশে প্রাথমিকে ৪,০০০ শূন্যপদে টেট উত্তীর্ণ যোগ্য প্রার্থীদের নিযোগের নির্দেশ দিয়েছিলেন বিচারপতি।

এর পরই বুধবার বিচারপতি বলেন, ‘প্রাথমিক শিক্ষা পর্ষদ বন্ধুসুলভ আচরণ করছে না। তাই আমি আমার মন্তব্য প্রত্যাহার করতে বাধ্য হচ্ছি। আমি বলেছিলাম নিয়োগে বাধা দেব না। কিন্তু যদি দেখি পর্ষদ আইন মানছে না তবে পরীক্ষা বন্ধ করে দেব।’ তবে কেন পর্ষদ আইন মানছে না বলে তাঁর মনে হয়েছে তার ব্যাখ্যা করেননি বিচারপতি।

 

বন্ধ করুন