বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Ayan Shil: অয়ন শীল আসলে কে?‌ শান্তনুর সঙ্গে যোগাযোগ হতেই জীবনে এল আমূল পরিবর্তন

Ayan Shil: অয়ন শীল আসলে কে?‌ শান্তনুর সঙ্গে যোগাযোগ হতেই জীবনে এল আমূল পরিবর্তন

শান্তনুর ঘনিষ্ঠ প্রোমোটার অয়ন শীলকে গ্রেফতার করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (‌ইডি)‌।

জগুদাস পাড়ায় অয়নের তৈরি করা একটি আবাসনে ফ্ল্যাট রয়েছে শান্তনুর। প্রোমোটার অয়নকে জেরার পাশাপাশি তাঁর মা–বাবাকেও জেরা করেন ইডি অফিসাররা। বাড়িতেও তল্লাশি চালানো হয়। অয়নের বাবা সদানন্দ জানান, তাঁর বাড়িতে ইডি অফিসাররা তল্লাশি চালিয়েছেন। নিয়োগ দুর্নীতিতে তাঁর ছেলে যুক্ত কি না, সেটা ইডি জানতে চেয়েছিল।

নিয়োগ দুর্নীতি মামলায় ধৃত শান্তনু বন্দ্যোপাধ্যায়ের একাধিক ডেরায় তল্লাশি চালাল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (‌ইডি)‌। হানা দেওয়া হয় ব্যান্ডেলের নিবেদিতা পার্কের বাংলো, বলাগড়ের চাঁদরার অভিজাত রিসর্টে। পরে চুঁচুড়ার জগুদাসপাড়ায় তাঁর একটি ফ্ল্যাটেও যান ইডি অফিসাররা। তবে শান্তনু ঘনিষ্ঠ প্রোমোটার অয়ন শীলের সল্টলেকের ভাড়াবাড়ি পর্যন্ত বাদ যায়নি। সূত্রের খবর, সিনেমা প্রযোজনার সঙ্গেও জড়িত তিনি। তাই অয়নের বাড়িতে অবাধ যাতায়াত ছিল টলিউড নায়ক–নায়িকাদের। বসত ফিল্ম সংক্রান্ত বৈঠকও। নিয়োগ দুর্নীতির টাকা সিনেমায় লাগানো হয়েছে কি না সেটা জানতে গ্রেফতার করা হয়েছে অয়নকে।

কে এই অয়ন শীল?‌ শান্তনু বন্দ্যোপাধ্যায়ের ঘনিষ্ঠ এই প্রোমোটার জগুদাসপাড়ারই বাসিন্দা। নাম অয়ন শীল। একটা সময় কম্পিউটার সারানোর কাজ করতেন। জেলার এক বিডিও অফিসে অস্থায়ী কর্মী হিসেবেও নিযুক্ত হয়েছিলেন। তবে এই কাজ শান্তনুর সুপারিশেই পেয়েছিলেন অয়ন বলে ইডি সূত্রে খবর। ২০১৯ সালে প্রাথমিকে চাকরি বিক্রির অভিযোগে অয়নের বিরুদ্ধে চুঁচুড়া থানায় অভিযোগ জানিয়েছিলেন কলকাতার বাসিন্দা এক মহিলা। আজ, রবিবার সকালে জগুদাসপাড়ায় শান্তনুর ফ্ল্যাটে তাঁকে ডেকে পাঠায় ইডি। জিজ্ঞাসাবাদের মুখে সল্টলেকের এফডি ব্লকের ভাড়াবাড়ির কথা জানান তিনি। সেখানে পৌঁছে যায় ইডির একটি প্রতিনিধি দল। তিন বছর আগে ওই বাড়ির একতলায় ভাড়া এসেছিলেন অয়ন। টলিউড ফিল্ম ইন্ডাস্ট্রিতে তিনি বিনিয়োগ করেছিলেন। কৌশিক গঙ্গোপাধ্যায়ের পরিচালনায় ‘কাবাড্ডি কাবাড্ডি’ ছবির প্রযোজনা করেছেন এই শান্তনু ঘনিষ্ঠ প্রোমোটার। সেই ছবির শ্যুটিং অবশ্য শেষ হয়নি। শান্তনুর টাকা বিভিন্ন জায়গায় খাটানোর অভিযোগ রয়েছে অয়নের বিরুদ্ধে।

এদিকে প্রোমোটার অয়ন শীলের অফিসে থেকে বিপুল পরিমাণ নিয়োগ পরীক্ষার ওএমআর শিট মিলেছে। ইডি সূত্রে দাবি, শান্তনু ঘনিষ্ঠ প্রোমোটারের সল্টলেকের অফিস থেকে উদ্ধার নিয়োগ দুর্নীতির বড় প্রমাণ। স্কুল সার্ভিস কমিশনের অফিসে পরীক্ষার্থীদের যে ওএমআর শিট থাকার কথা সেরকমই ৩০০ থেকে ৪০০ ওএমআর শিট সল্টলেকের এই অফিসে মিলেছে। ওই অফিসে একটি তালা দিয়ে ওয়ার্ডড্রোবে লুকিয়ে রাখা হয়েছিল পরীক্ষার্থীদের ওএমআর শিট। যা থেকে অয়নের সঙ্গে নিয়োগ দুর্নীতির সরাসরি যোগ মিলেছে।

অন্যদিকে জগুদাস পাড়ায় অয়নের তৈরি করা একটি আবাসনে ফ্ল্যাট রয়েছে শান্তনুর। প্রোমোটার অয়নকে জেরার পাশাপাশি তাঁর মা–বাবাকেও জেরা করেন ইডি অফিসাররা। বাড়িতেও তল্লাশি চালানো হয়। অয়নের বাবা সদানন্দ জানান, তাঁর বাড়িতে ইডি অফিসাররা তল্লাশি চালিয়েছেন। নিয়োগ দুর্নীতিতে তাঁর ছেলে (অয়ন) যুক্ত কি না, সেটা ইডি জানতে চেয়েছিল। কিন্তু ছেলে কোনও দুর্নীতিতে জড়িত কি না, তা জানা তাঁর পক্ষে সম্ভব নয় বলে অফিসারদের জানিয়েছেন। তবে তিনি ইডিকে তদন্তে সহযোগিতা করবেন।

বাংলার মুখ খবর

Latest News

Texas Super Kings বনাম MI New York ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল আর্জেন্তিনা-মরক্কো ম্যাচে ধুন্ধুমার,মাঠে উড়ে এল বোতল-আতসবাজি,হারল বিশ্বকাপজয়ীরা 'জঙ্গিরা প্ররোচিত হতে পারে মমতার কথায়, মিথ্যা বলেছেন’, চটলেন হাসিনারা- রিপোর্ট ৬০ লাখ টাকা দাম উঠেছিল নিটের প্রশ্নের, কতজন পেয়েছিলেন? CBI তদন্তে বিস্ফোরক তথ্য 'অভিনয় করেছি তাই...' ট্রোল্ড হতেই পুরস্কার নিয়ে সটান জবাব 'মহানায়ক' নচিকেতার! হাসপাতালে এসে ‘প্রেম রোগে’ আক্রান্ত বৃদ্ধ, লেডি-ডাক্তারকে লিখলেন লাভ লেটার ‘ওয়াহ, ওয়াহ’, ‘পক্ষপাতিত্বের জন্য’ ঠোঁটে আঙুল দিয়ে স্পিকারকে কটাক্ষ অভিষেকের উত্তমের শেষ ইচ্ছে পূরণ করেননি মহানায়িকা! সুচিত্রার কাছে কী চেয়েছিলেন তিনি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.