বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Ragging in college: কলকাতার বেসরকারি ইঞ্জিনিয়ারিং কলেজে র‍্যাগিং, মেরে ছাত্রের দাঁত ভেঙে দেওয়ার অভিযোগ

Ragging in college: কলকাতার বেসরকারি ইঞ্জিনিয়ারিং কলেজে র‍্যাগিং, মেরে ছাত্রের দাঁত ভেঙে দেওয়ার অভিযোগ

র‍্যাগিংয়ের অভিযোগ। প্রতীকী ছবি (HT_PRINT)

ওই ছাত্র কলকাতার গাঙ্গুলিবাগানের রামগড় এলাকার বাসিন্দা। অভিযোগ সিনিয়র দাদারা ওই ছাত্রকে নানা রকমভাবে হেনস্তা এবং মারধর করার পাশাপাশি মেরে ফেলার হুমকি দিয়েছিল। এই ঘটনায় আনন্দপুর থানায় সিনিয়র ছাত্রদের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেছেন আক্রান্ত ছাত্রের অভিভাবকরা।

ভয়াবহ র‍্যাগিংয়ের বলি হয়েছিল যাদবপুর বিশ্ববিদ্যালের প্রথম বর্ষের পড়ুয়া। তারপরেও হুঁশ ফিরছে না ছাত্রদের। রাজ্যের বিভিন্ন শিক্ষাঙ্গনে র‍্যাগিং অব্যহত রয়েছে। ফের র‍্যাগিংয়ের অভিযোগ উঠল কলকাতায়। বাইপাসের ধারে একটি বেসরকারি ইঞ্জিনিয়ারিং কলেজে সিনিয়রদের বিরুদ্ধে র‍্যাগিংয়ের অভিযোগ উঠেছেম ওই কলেজের কম্পিউটার বিষয়ের দ্বিতীয় বর্ষের এক ছাত্রকে র‍্যাগিং করা হয়েছে বলে অভিযোগ।  

আরও পড়ুন: র‌্যাগিং রুখতে কলেজ কর্তৃপক্ষকে ফোন করে ব্যবস্থা নিতে বলছে UGC

জানা গিয়েছে, ওই ছাত্র কলকাতার গাঙ্গুলিবাগানের রামগড় এলাকার বাসিন্দা। অভিযোগ সিনিয়র দাদারা ওই ছাত্রকে নানা রকমভাবে হেনস্তা এবং মারধর করার পাশাপাশি মেরে ফেলার হুমকি দিয়েছিল। এই ঘটনায় আনন্দপুর থানায় সিনিয়র ছাত্রদের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেছেন আক্রান্ত ছাত্রের অভিভাবকরা। তাদের অভিযোগ, কলেজের বিবিএ বিভাগের  ওই দুই ছাত্র বেশ কয়েকদিন ধরে তাদের সন্তানের উপর র‍্যাগিং চালাচ্ছে। তাদের কথা না শুনলে মারধর করা হচ্ছে। এমনকী মেরে ফেলারও হুমকি দেওয়া হচ্ছে। 

অভিযোগ, গত ১১ অক্টোবর তাকে কলেজের গেটের সামনে হেনস্তা করেছিল ওই ছাত্ররা। এরপর গত ৩১ অক্টোবর অর্থাৎ মঙ্গলবার ওই ছাত্রকে তারা বেধড়ক মারধর করে। মেরে দাঁত ভেঙে দেওয়ার পাশাপাশি তার পায়ের নখ উপড়ে দেওয়া হয়েছে। এছাড়া, পরনের পোশাক ছিঁড়ে দেওয়া হয়েছে বলে অভিযোগ।এদিকে, ছাত্রদের বিরুদ্ধে অভিযোগ দায়ের হওয়ার পরেই তারা পলাতক। কলেজ কর্তৃপক্ষ জানিয়েছে, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। ইতিমধ্যেই কলেজ কর্তৃপক্ষ আক্রান্ত পড়ুয়ার পরিবারের সঙ্গে দেখা করেছে। পুলিশ এই ঘটনায় তদন্ত শুরু করেছে। 

উল্লেখ্য, যাদবপুরের ছাত্রমৃত্যুর ঘটনার পরেও বহু শিক্ষা প্রতিষ্ঠানে একের পর এক র‌্যাগিংয়ের অভিযোগ উঠেছে। ওই ইঞ্জিনিয়ারিং কলেজে আগেও ওই ছাত্রীকে হেনস্তা করা হয়েছিল বলে অভিযোগ। তা সত্ত্বেও কলেজ কর্তৃপক্ষ কেন পদক্ষেপ করল না তা নিয়ে প্রশ্ন উঠছে। উল্লেখ্য, গত ৯ অগস্ট যাদবপুর বিশ্ববিদ্যালয়ের হস্টেলের তিনতলার বারান্দা থেকে পড়ে মৃত্যু হয়েছিল বাংলা বিভাগের প্রথম বর্ষের ছাত্রের। সেই ঘটনায় উঠে আসে র‍্যাগিংয়ের তত্ত্ব। ইতিমধ্যেই এই ঘটনায় ১৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ। যার মধ্যে জামিনে রয়েছে একজন। এছাড়া আরও বেশ কয়েকজনকে জিজ্ঞাসা করেছে পুলিশ। র‍্যাগিংয়ের সঙ্গে যুক্ত অন্যান্য ছাত্রদের বিরুদ্ধে যাদবপুর বিশ্ববিদ্যালয় দ্রুত সিদ্ধান্ত গ্রহণ করবে বলে জানা গিয়েছে।

 

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

জোড়া ম্যাচে ল্যাজেগোবরে হয়েও সেমিতে উঠতে পারে বাংলাদেশ, খোলা রয়েছে পথ- কীভাবে? ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা রোনাল্ডোর স্বার্থত্যাগ,পর্তুগালের আগ্রাসী ফুটবল,তুরস্ককে হারিয়ে শেষ ষোলোয় পেপেরা হাওড়া ব্রিজ টপকে গঙ্গায় ঝাঁপ দিতে যাচ্ছিলেন যুবক, ঝপ করে বেঁধে ফেলল পুলিশ সুপার এইটের জোড়া ম্যাচ জিতেও সেমি নিশ্চিত নয় ভারতের! রয়েছে ছিটকে যাওয়ার আশঙ্কা শিয়ালদায় ১,২,৫ প্ল্যাটফর্ম থেকে শুরু ১২ কোচের লোকাল, উঠতে পারবেন আরও যাাত্রী ছয়ে নেমে হাফসেঞ্চুরি হার্দিকের, প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে গড়লেন বড় রেকর্ড কোভ্যাক্সিন তৈরির পেটেন্টে শুধু ভারত বায়োটেক!পাত্তাই পেল না ICMR,পরে ভুল স্বীকার সিএনজির দাম বেড়ে গেল, এবার কি গাড়ি ভাড়াও বাড়বে? T20 এবং ODI World Cup মিলিয়ে ৩ হাজার রানের মাইলস্টোন ছুঁলেন কোহলি, লিখলেন ইতিহাস

T20 WC 2024

ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা ব্যাটাররা দ্রুত ২০-৩০ করে আউট হচ্ছেন… রোহিতদের নতুন মানসিকতাকে স্বাগত অশ্বিনের রোহিতকে ফিরিয়ে T20 বিশ্বকাপে উইকেটের হাফ-সেঞ্চুরি শাকিবের, এই নজির আর কারও নেই নবম ওভারের প্রথম তিন বলের মধ্যে কোহলি, সূর্যকে ফিরিয়ে ম্যাচের রং বদলালেন তানজিম শেখ হাসিনা-কে পাশে নিয়েই শুভেচ্ছা বার্তা! বাংলাদেশ দলকে কি বললেন প্রধানমন্ত্রী? ‘ইমরানের মতো তুমিও লোককে বোকা বানাও’…বাবর আজমকে নিয়ে ব্যঙ্গ পাকিস্তান সাংসদের বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম! শেষ ওভারের প্রথম বলে মার্করামের দুর্দান্ত ক্যাচ,ফিরলেন ব্রুক,বদলে গেল ম্যাচের রং 'বাবরকে ক্যাপ্টেন করেছিল কে? নেতা হওয়ার যোগ্যই নয়', চাঁচাছোলা আক্রমণ আখতারের জিতছেন বুঝেই ম্যাচ চলাকালীন স্পাইডারক্যামে সেলফি হার্দিক-পন্তের! ভাইরাল ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.