বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > রাসবিহারীতে সিপিএমের স্টলে হামলা, প্রতিবাদ করে গ্রেফতার কমলেশ্বর,পরে মুক্তি

রাসবিহারীতে সিপিএমের স্টলে হামলা, প্রতিবাদ করে গ্রেফতার কমলেশ্বর,পরে মুক্তি

সিপিএম নেতৃত্বকে আটক করছে পুলিশ। সংগৃহীত ছবি

পুলিশ গিয়ে একে একে বাম নেতাদের টেনে হিঁচড়ে গাড়িতে তোলার চেষ্টা করেন। বিকাশ ভট্টাচার্যের হাত ধরেও টানতে শুরু করে পুলিশ। এরপরেই কমলেশ্বর মুখোপাধ্যায়কে পুলিশের ভ্যানে তোলা হয়।

রাসবিহারীতে মহাষ্টমীতে তুমুল গণ্ডগোল। সোমবার সিপিএমের স্টলে হামলার অভিযোগ উঠেছিল তৃণমূলের বিরুদ্ধে। আর তারই প্রতিবাদে এদিন সিপিএমের নেতৃত্ব প্রতিবাদ কর্মসূচিতে সামিল হয়েছিলেন। সেই কর্মসূচিতে পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায়. সিপিএম নেতা বিকাশ ভট্টাচার্য প্রমুখ হাজির ছিলেন। সেই প্রতিবাদ চলাকালীনই আটক করা হয় সিনেমা পরিচালককে। 

পরে তাঁকে গ্রেফতারও করা হয় বলে খবর। এদিকে এই ঘটনায় সিনেমা জগতের অন্দরেও শোরগোল পড়ে যায়। কমলেশ্বর মুখোপাধ্যায়ের মতো ব্যক্তিত্বকে এভাবে প্রিজন ভ্যানে তোলার ঘটনাকে ঘিরে অনেকেই প্রতিবাদ জানিয়েছেন।  পাশে আছি, প্রতিবাদ জানিয়ে লিখেছেন অপর পরিচালক সৃজিত মুখোপাধ্যায়।

এদিকে বাম নেতৃত্বের মতে, রাজ্য়ের বিভিন্ন প্রান্তে শারদীয়া উৎসবের সময় বামেদের তরফে স্টল করা হয়। সেই মতোই রাসবিহারীতেও স্টল করা হয়েছিল। কিন্তু সেই স্টলে তৃণমূলের লোকজন হামলা চালিয়েছিল বলে অভিযোগ। তবে হামলার অভিযোগ নিয়ে শায়কদলের দাবি পুজোর সময় অশান্তি পাকিয়ে ভেসে থাকার চেষ্টা করছেন বামেরা।

এদিকে সেই হামলার প্রতিবাদেই এদিন প্রতিবাদ কর্মসূচিতে নেমেছিলেন বাম নেতৃত্ব। আচমকাই পুজোর সময় এই ধরণের আন্দোলনকে ঘিরে এলাকায় চাঞ্চল্য ছড়ায়। পুলিশ গিয়ে একে একে বাম নেতাদের টেনে হিঁচড়ে গাড়িতে তোলার চেষ্টা করেন। বিকাশ ভট্টাচার্যের হাত ধরেও টানতে শুরু করে পুলিশ। এরপরেই কমলেশ্বর মুখোপাধ্যায়কে পুলিশের ভ্যানে তোলা হয়। পরে লালবাজার থেকে ছাড়া হয় কমলেশ্বর মুখোপাধ্যায়কে। তিনি সংবাদমাধ্যমকে জানিয়েছেন, প্রতিবাদের কণ্ঠরোধ করার চেষ্টা হচ্ছে।গ্রেফতারির কারণ জানাতে পারেনি পুলিশ। জানিয়েছেন কমলেশ্বর।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

অচেনা নম্বর থেকে ফোন এলেই দেখাবে নাম! নয়া নিয়মের পথে সরকার, কবে থেকে? ঝুপড়ি ভেঙে বহুতল গড়ে তুলল কেএমডিএ, খাস কলকাতায় মাথা তুলে দাঁড়াল ‘‌সূর্যতোরণ’‌ ‘ব্যর্থতা শিখিয়ে গিয়েছে..’,‘লাল সিং চাড্ডা’র ফ্লপ নিয়ে চমকে যাওয়া মন্তব্য আমিরের মাঘ পূর্ণিমায় রাশি অনুসারে করুন এই মন্ত্র জপ, লক্ষ্মীর কৃপায় মিটবে অর্থ সমস্যা বশ্যতা বিরোধী লড়াই চলছে, নন্দীগ্রাম হবে সন্দেশখালি: শুভেন্দু অধিকারী Ranji Trophy: দাদা সরফরাজের উপদেশকে হাতিয়ার করেই রঞ্জিতে প্রথম শতরান মুশির খানের বাবা রিক্সাচালক,বন্যায় হারান ভিটে,WPL-র শেষ বলে ছক্কা মেরে জেতানো এই সাজানা কে? সম্পর্কে মরচে ধরেছে, এই পাঁচটি পরামর্শ মেনে চলুন! পুরনো সম্পর্কও নতুন হবে CCL ম্যাচের ফাঁকে ছুটে এসে মাকে চুম্বন সলমনের, ‘নজর যেন না লাগে’, বলছে নেটদুনিয়া মোদীকে ‘ফ্যাসিস্ট বলল AI', গুগলকে নোটিশ দিচ্ছে ভারত, বর্ণবাদেরও অভিযোগ মাস্কের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.