বাড়ি > বাংলার মুখ > কলকাতা > পার্ক সার্কাস থেকে মেডিক্যাল কলেজের অ্যাম্বুল্যান্স ভাড়া ৯,২০০ টাকা!
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

পার্ক সার্কাস থেকে মেডিক্যাল কলেজের অ্যাম্বুল্যান্স ভাড়া ৯,২০০ টাকা!

  • অসুস্থ শিশুদুটির মা জানিয়েছেন, অনেক অনুরোধেও টাকার পরিমাণ কমাতে রাজি হননি চালক। মাঝরাস্তায় এই নিয়ে বিবাদ বাঁধলে শিশুসহ মা-কে অ্যাম্বুল্যান্স থেকে নামিয়ে দেন তিনি।

পার্ক সার্কাস থেকে মেডিক্যাল কলেজের অ্যাম্বুল্যান্স ভাড়া ৯,২০০ টাকা। না দিতে পারায় করোনা আক্রান্ত ২টি শিশু ও তাদের মা-কে অ্যাম্বুল্যান্স থেকে নামিয়ে দেওয়ার অভিযোগ চালকের বিরুদ্ধে। পরে চিকিৎসকদের হস্তক্ষেপে ২,০০০ টাকায় রফা হয় বলে জানা গিয়েছে। শনিবার পশ্চিমবঙ্গে সাপ্তাহিক লকডাউনের দিন এই ঘটনা ঘটেছে কলকাতায়। 

জানা গিয়েছে, পার্ক সার্কাসের ইন্সটিটিউট অফ চাইল্ড হেলথে ভর্তি ছিল শিশুদুটি। তাদের একজনের বয়স মাত্র ৯ মাস। অন্যজন ৯ বছর। তাদের করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসায় কলকাতা মেডিক্যাল কলেজে স্থানান্তরের পরামর্শ দেন চিকিৎসকরা। সেই মতো শনিবার সকালে আসে অ্যাম্বুল্যান্স। অভিযোগ, অ্যাম্বুল্যান্স চালক ৬ কিলোমিটার রাস্তা যেতে ৯,২০০ টাকা ভাড়া দাবি করেন। 

অসুস্থ শিশুদুটির মা জানিয়েছেন, অনেক অনুরোধেও টাকার পরিমাণ কমাতে রাজি হননি চালক। মাঝরাস্তায় এই নিয়ে বিবাদ বাঁধলে শিশুসহ মা-কে অ্যাম্বুল্যান্স থেকে নামিয়ে দেন তিনি। ৯ মাসের শিশুটির অক্সিজেনের নল খুলে দেওয়া হয় বলে অভিযোগ। 

শেষে ইন্সটিটিউট অফ চাইল্ড হেলথের চিকিৎসকরা বিষয়টিতে হস্তক্ষেপ করেন। হাসপাতালের চিকিৎসক শাশ্বত বর্মা নিজে উদ্যোগী হয়ে একটি অ্যাম্বুল্যান্সের ব্যবস্থা করেন। ভাড়ার ২,০০০ টাকাও মিটিয়ে দেন তিনি। 

 

বন্ধ করুন