বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Dona Ganguly in Rajya Sabha: রাজ্যসভায় যাচ্ছেন সৌরভ পত্নী ডোনা? জল্পনার মাঝে মুখ খুললেন দিলীপ ঘোষ
ডোনা গঙ্গোপাধ্যায়।  (PTI)
ডোনা গঙ্গোপাধ্যায়।  (PTI)

Dona Ganguly in Rajya Sabha: রাজ্যসভায় যাচ্ছেন সৌরভ পত্নী ডোনা? জল্পনার মাঝে মুখ খুললেন দিলীপ ঘোষ

  • Dilip Ghosh On Dona Ganguly: রাষ্ট্রপতির মনোনীত সদস্য হিসেবে সংসদের উচ্চকক্ষে ডোনাকে পাঠানো নিয়ে জল্পনার আবহে এবার মুখ খুললেন বিজেপির সর্বভারতীয় সহসভাপতি দিলীপ ঘোষ। এদিন ইকোপার্কে প্রাতঃভ্রমনে এসে বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ সাংবাদিকদের মুখোমুখি হন। সেখানে ডোনাকে নিয়ে মুখ খোলেন দিলীপ ঘোষ।

কয়েকদিন আগেই বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের বাড়িতে এসে নৈশভোজ করে গিয়েছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সঙ্গে ছিলেন শুভেন্দু অধিকারী, স্বপন দাশগুপ্ত, অমিত মালব্যরা। এই আবহে গুঞ্জন শুরু হয়েছে যে সৌরভ পত্নীকে ডোনা গঙ্গোপাধ্যায়কে রাজ্যসভায় পাঠানো হতে পারে। রাষ্ট্রপতির মনোনীত সদস্য হিসেবে সংসদের উচ্চকক্ষে ডোনাকে পাঠানো নিয়ে জল্পনার আবহে এবার মুখ খুললেন বিজেপির সর্বভারতীয় সহসভাপতি দিলীপ ঘোষ। এদিন ইকোপার্কে প্রাতঃভ্রমণে এসে বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ সাংবাদিকদের মুখোমুখি হন। সেখানে ডোনাকে নিয়ে মুখ খোলেন দিলীপ ঘোষ।

দিলীপ ঘোষকে এদিন ডোনাকে রাজ্যসভার মনোয়ন প্রসঙ্গে প্রশ্ন করা হলে তিনি বলেন, ‘ভালো কথা। বাংলা থেকে যদি কাউকে চয়ন করা হয় তাহলে ভালোই হবে।’ উল্লেখ্য, পশ্চিমবঙ্গ থেকে এতদিন রূপা গঙ্গোপাধ্যায় এবং স্বপন দাশগুপ্ত, এই দুই জন মনোনীত ছিলেন রাজ্যসভা সদস্য হিসেবে। তবে তাঁদের দু’জনের মেয়াদ ফুরিয়ে যাচ্ছে। এই আবহে বাংলা থেকে একজনকে রাষ্ট্রপতির মনোনীত সদস্য হিসেবে রাজ্যসভায় পাঠানোর কথা ভাবছে বিজেপি। এই আবহে ডোনা গঙ্গোপাধ্যায়ের নাম নিয়ে চিন্তা ভাবনা চলছে বলে দাবি করা হয়েছে একটি সংবাদমাধ্যমের রিপোর্টে।

উল্লেখ্য, এর আগে সৌরভ গঙ্গোপাধ্যায়ের বিজেপি যোগ নিয়ে জল্পনার পারদ চড়েছিল ২০২১ সালের বিধানসভা নির্বাচনের আগে। তবে রাজনীতিতে যোগ দেননি সৌরভ গঙ্গোপাধ্যায়। এদিকে সৌরভ জায়াকে বিভিন্ন সময় বিজেপি বা কেন্দ্রীয় সরকারের আয়োজিত অনুষ্ঠানে নৃত্য পরিবেশন করতে দেখা গিয়েছে। ২০২০ সালের দুর্গাপুজো হোক বা সম্প্রতি ভিক্টোরিয়া মেমোরিয়ালের অনুষ্ঠান, ডোনার নেতৃত্বে তাঁর দল সেখানে নৃত্য পরিবেশন করেছে। এর মাঝে সৌরভের বাড়িতে অমিত শাহ আমন্ত্রিত হওয়ার পর থেকেই নতুন করে জল্পনা শুরু হয় ভারতের প্রাক্তন অধিনায়ককে ঘিরে। তবে সূত্রের খবর, এবার তাঁর স্ত্রী রাজনীতিতে পদার্পণ করতে পারেন।

বন্ধ করুন