বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > আনন্দপুর সদ্যোজাত পাচারে জড়াল এক চিকিৎসকের নাম

আনন্দপুর সদ্যোজাত পাচারে জড়াল এক চিকিৎসকের নাম

প্রতীকী ছবি

গোয়েন্দাদের অনুমান, একাধিক আইভিএফ সেন্টার জড়িত এই পাচারচক্রে। জড়িত রয়েছেন একাধিক আয়া, নার্স ও চিকিৎসক। 

আনন্দপুর শিশুপাচারকাণ্ডে এবার জড়াল এক চিকিৎসকের নাম। বৃহস্পতিবার একথা জানিয়েছেন তদন্তকারীরা। এই ঘটনায় অন্যতম অভিযুক্ত মমতা পাত্র তাঁদের এক চিকিৎসকের নাম জানিয়েছেন বলে লালবাজার সূত্রে খবর। তবে চিকিৎসকের নাম এখনও প্রকাশ্যে আনেনি পুলিশ।

আনন্দপুর শিশুপাচারকাণ্ডে আরও ২ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এদের মধ্যে রয়েছেন কলকাতার কড়েয়া এলাকার দরগা রোডের একটি পরীক্ষাকেন্দ্রের রক্ত সংগ্রহের দায়িত্বে থাকা গোলাম আম্বিয়া ও টাকার বিনিময়ে গর্ভ ভাড়া দেন, মমতা পাত্র নামে এমন এক মহিলা। গোয়েন্দা সূত্রে খবর, মমতা পাত্র জেরায় এক চিকিৎসকের নাম জানিয়েছেন। তাঁর দাবি, ওই চিকিৎসকের তত্ত্বাবধানেই ডিম্বাণু - শুক্রাণু নিষেক ও তা গর্ভ ভাড়া দেওয়ার মহিলার দেহে স্থাপন করা হত। তবে এই চিকিৎসকের ব্যাপারে বিস্তারে জানাতে চাইছে না লালবাজার।

বুধবার ধৃতদের নিয়ে বেহালার বকুলতলায় একটি IVF সেন্টারে হানা দেন তদন্তকারীরা। জানা গিয়েছে, ২০১৭ সাল থেকে সেখানে চিকিৎসা করাচ্ছিলেন কল্যাণী গুহ নামে ওই নিঃসন্তান মহিলা। গোয়েন্দারা আরও জানতে পেরেছেন, রক্তের নমুনা নিতে গিয়ে কল্যাণীকে টাকার বিনিময়ে শিশু এনে দেওয়ার প্রতিশ্রুতি দেন গোলাম সাম্বিয়া। তাতে কল্যাণীদেবী রাজি হলে তাঁর সঙ্গে এই পাচারচক্রের অন্যতম চক্রী লাল্টি দের পরিচয় করিয়ে দেন তিনি।

গোয়েন্দাদের অনুমান, এই পাচারচক্র ছড়িয়ে রয়েছে মুর্শিদাবাদ, নদিয়া, পূর্ব মেদিনীপুরসহ বেশ কয়েকটি জেলায়।

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

পেটিএম পেমেন্টস ব্যাঙ্কের চেয়ারম্যান পদ থেকে ইস্তফা বিজয় শেখর শর্মার ফেব্রুয়ারির মধ্যে কাজে ফিরতেই হবে, হুঁশিয়ারি দেওয়া হল চিকিৎসকদের বালাকোট এয়ার স্ট্রাইকের ঘটনা ফের পর্দায়! পাকিস্তানের বিরুদ্ধে হুঙ্কার জিমি-লারার প্রথম মাসের বেতন ২.৩ লাখ! রাশিয়ার হয়ে লড়তে ইউক্রেন সীমান্তে যুদ্ধে মৃত ভারতীয় ‘একা পেলেই বলি, তুমি এত হট…’! সবাই হিংসে করে কাঞ্চনকে, তাই ট্রোল, দাবি শ্রীময়ীর কলকাতায় আরও বাড়তে পারে পেঁয়াজের দাম, এই মূল্যবৃদ্ধির পিছনে দায়ি কে? কেমন কাটবে আগামিকাল? মঙ্গলবারে মঙ্গলজনক ঘটনা ঘটতে পারে? জানুন রাশিফল বাংলার মুখ্যমন্ত্রী, তবুও দিদি নম্বর ওয়ানে কী নিয়ে আক্ষেপ জানালেন মমতা? পরমকে বিয়ে করে শুনেছেন গালাগাল, তিন মাসেই তৃতীয় বিয়ে সারছেন অনুপম, পিয়া কী বললেন ক্যামেরা চলছে, তখনই সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সারকে খুন করলেন স্বামী, তারপর?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.