বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Morning walk: প্রাতঃভ্রমণকারীদের সুরক্ষায় সল্টলেক ও নিউটাউনে পুলিশের বিশেষ দল

Morning walk: প্রাতঃভ্রমণকারীদের সুরক্ষায় সল্টলেক ও নিউটাউনে পুলিশের বিশেষ দল

মর্নিং ওয়াক জোনে পুলিশ। প্রতীকী ছবি

ছিনতাই ও ছুরিকাঘাতের একাধিক ঘটনা ঘটার পর গত বছর নিউ টাউনে পুলিশ মোতায়েন হয়েছিল। বিধাননগর পুলিশ কমিশনারেটের এক আধিকারিক জানিয়েছেন, পুলিশ প্রাতঃভ্রমণকারীদের সুরক্ষা এবং সুরক্ষার জন্য প্রতিশ্রুতিবদ্ধ। 

শীতের কুয়াশাচ্ছন্ন সকালে বেড়ে যায় দুষ্কৃতীমূলক কাজ। ছিনতাই, মারধর, অপরহণ এমনকী খুনের মতোও ঘটনা ঘটে। যার সম্মুখীন হতে হয় প্রাতঃভ্রমণকারীদের। ফলে তাদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন ওঠে। তাই প্রাতঃভ্রমণকারীদের নিরাপত্তা দিতে জাকিয়ে শীত পড়ার আগেই মর্নিং ওয়াক জোনে পুলিশকর্মী মোতায়েন করা হল। নিউ টাউন এবং সল্টলেকের প্রধান মর্নিং ওয়াক জোন জুড়ে নজরদারি চালাবে পুলিশের এই বিষয়ে দল।

আপনি কোথায় যেতে চান?’ HC-র বিচারপতিকে এই প্রশ্ন করায় সাসপেন্ড ৩ পুলিশকর্মী!

ছিনতাই ও ছুরিকাঘাতের একাধিক ঘটনা ঘটার পর গত বছর নিউ টাউনে পুলিশ মোতায়েন হয়েছিল। বিধাননগর পুলিশ কমিশনারেটের এক আধিকারিক জানিয়েছেন, পুলিশ প্রাতঃভ্রমণকারীদের সুরক্ষা এবং সুরক্ষার জন্য প্রতিশ্রুতিবদ্ধ। অতীতে দেখা গিয়েছে বাইক বাহিনী দুষ্কৃতীরা প্রাতঃভ্রমণকারীদের টার্গেট করে ছিনতাই বা মহিলাদের উত্যক্ত করেছে। সাধারণত কুয়াশা বেশি পড়লে এই ধরনের অপরাধ বেড়ে যায়। তাই পুলিশ মোতায়েনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই পুলিশের দল সেখানে নজরদারি চালাবে।

পুলিশের এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন প্রাতঃভ্রমণকারীরা। তাদের মতে, ভোরে বা সকালে মর্নিং ওয়াক জোনে পুলিশ মোতায়েন থাকলে তাদের নিরাপত্তা যেমন সুনিশ্চিত হবে তেমনি আত্মবিশ্বাসও বাড়বে। এছাড়াও মহিলাদের আত্মরক্ষার জন্য কর্মশালার আয়োজন করা হবে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে। উল্লেখ্য, কলকাতা পুলিশও একই ধরনের পদক্ষেপ করেছে। পুলিশ অফিসাররা ময়দান, রবীন্দ্র সরোবর, আলিপুর এগ্রি-হর্টিকালচারাল সোসাইটি, পার্ণশ্রী লেক এবং সুভাষ সরোবরের মতো মর্নিং ওয়াক জোনে টহল দিচ্ছেন।

বন্ধ করুন