বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > শ্যামাপ্রসাদ–রাসবিহারীর ছবি নীচে, উপরে জেপি নড্ডা, দিলীপের পোস্টে বিতর্ক
ফেসবুকে ছবি পোস্ট করেছেন মেদিনীপুরের সাংসদ।

শ্যামাপ্রসাদ–রাসবিহারীর ছবি নীচে, উপরে জেপি নড্ডা, দিলীপের পোস্টে বিতর্ক

  • রাজ্য সফরে এসেছেন জেপি নড্ডা। একাধিক কর্মসূচিতে যোগ দিয়েছেন তিনি। তার মধ্যে দিলীপ ঘোষকে কাছে টেনে নিয়েছেন। সর্বক্ষণ রেখেছেন তাঁর সঙ্গে। আর দিলীপ ঘোষও সফরসঙ্গী হতে পেরে আপ্লুত। তাই ফেসবুকে একটি ছবি পোস্ট করেন দিলীপ ঘোষ।

বরাবরই তিনি বিতর্কের কেন্দ্রবিন্দুতে থাকেন। মাঝে একটু চাপে ছিলেন। আবার একটু অক্সিজেন পেয়েই ফের বিতর্কে জড়িয়ে পড়লেন বিজেপির সর্বভারতীয় সহ–সভাপতি দিলীপ ঘোষ। ফেসবুকে একটি ছবি পোস্ট করেছেন মেদিনীপুরের সাংসদ। সেখানে শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়, রাসবিহারী বসুর ছবির উপরে জেপি নড্ডার ছবি সেঁটে দিয়েছেন। আর তাতেই তুঙ্গে বিতর্ক।

ঠিক কী নিয়ে বিতর্ক?‌ রাজ্য সফরে এসেছেন জেপি নড্ডা। একাধিক কর্মসূচিতে যোগ দিয়েছেন তিনি। তার মধ্যে দিলীপ ঘোষকে কাছে টেনে নিয়েছেন। সর্বক্ষণ রেখেছেন তাঁর সঙ্গে। আর দিলীপ ঘোষও সফরসঙ্গী হতে পেরে আপ্লুত। তাই ফেসবুকে একটি ছবি পোস্ট করেন দিলীপ ঘোষ। সেই ছবিতে দেখা যায়, নীচে রাখা শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়, রাসবিহারী বসু–সহ বিশিষ্টজনদের ছবি। আর তাঁদের ছবির উপরে একটি ব্যানারে বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডার ছবি। তাতে লেখা, ‘‌ওয়েলকাম জেপি নড্ডা।’‌ এই নিয়েই বিতর্ক বেঁধেছে।

ঠিক কী লিখেছেন দিলীপ ঘোষ?‌ এই ছবি ফেসবুকে পোস্ট করেছেন বিজেপির সর্বভারতীয় সহ–সভাপতি। সেখানে দিলীপ ঘোষ লিখেছেন, ‘‌চন্দননগরের রাসবিহারী বসু গবেষণা ইনস্টিটিউটে, বিপ্লবী রাসবিহারী বসুকে সম্মান জানালাম এবং শ্রদ্ধাজ্ঞাপন করলাম। সম্মানীয় জেপি নড্ডা এখন বাংলায়।’‌ প্রশ্ন উঠছে, নিজের মান ভেঙেছে দেখাতেই কি এই পোস্ট?‌

তারপর ঠিক কী হয়েছে?‌ দিলীপ ঘোষের এই পোস্ট নিয়ে বিতর্ক দানা বেঁধেছে। তাই ফেসবুকে কেউ লিখেছেন, ‘‌রাসবিহারী বসুকে নীচে আর জেপি নড্ডা সাহেবকে উপরে রেখে আপনার শ্রদ্ধা নিবেদনকে ধিক্কার জানাই। লজ্জা লাগা উচিত আপনার’‌। কেউ লিখেছেন, ‘‌খুবই অবাক লাগছে একজন বিপ্লবীর ছবির ওপর জেপি নড্ডার ছবি দেখে। ধিক্কার জানাই। ছিঃ।’‌

বন্ধ করুন