বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Sealdah Metro: ‌শিয়ালদা মেট্রোর ঐতিহাসিক যাত্রার সাক্ষী থাকছেন সুকান্ত মজুমদার

Sealdah Metro: ‌শিয়ালদা মেট্রোর ঐতিহাসিক যাত্রার সাক্ষী থাকছেন সুকান্ত মজুমদার

সুকান্ত মজুমদার। ছবি, সৌজন্য টুইটার @DrSukantaMajum1

আজ থেকেই দিনে ১০০টি করে মেট্রো চলবে এই রুটে। ৫০টি শিয়ালদা থেকে। আর ৫০টি সল্টলেকের সেক্টর ফাইভ থেকে। যাত্রীদের চাহিদা বাড়লে পরে সংখ্যা আরও বাড়ানো হবে। ইস্ট–ওয়েস্ট মেট্রো পরিষেবায় এতদিন মেট্রো রেল কর্তৃপক্ষ বড় লাভের মুখ দেখেননি বলেই দাবি। 

একদিকে জনসংযোগ অন্যদিকে ইতিহাসের সাক্ষী থাকা। এই দুটি বিষয়ের মিশেল ঘটাতে চলেছেন রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার। আজ, বৃহস্পতিবার শিয়ালদা স্টেশন থেকে মেট্রোয় করে তিনি সেক্টর ফাইভ যাবেন বলে খবর। ঐতিহাসিক দিনের সাক্ষী থাকার পাশাপাশি জনসংযোগও হয়ে যাবে। তিনি সাংসদ বালুরঘাটের। ফলে মানুষের সঙ্গে কথা বলা অত্যন্ত দরকার। তাই আর পাঁচজন সাধারণ যাত্রীর সঙ্গে তিনিও যাত্রা করবেন বলে সিদ্ধান্ত নিয়েছেন।

কখন সফর করবেন বালুরঘাটের সাংসদ?‌ বিজেপি সূত্রে খবর, প্রথম দিনের নয়া মেট্রো পথের সাক্ষী থাকতে শিয়ালদা থেকে সেক্টর ফাইভ পর্যন্ত যাত্রা করবেন সুকান্ত মজুমদার। বেলা ১টা নাগাদ তাঁর শিয়ালদা মেট্রো স্টেশনে আসার কথা। মেট্রো রেল তাঁকে আমন্ত্রণ করেছে। তাই তিনি এই নতুন মেট্রো স্টেশন ঘুরে দেখবেন।

ঠিক কী জানা যাচ্ছে?‌ মেট্রো রেল সূত্রে খবর, শিয়ালদা থেকে সেক্টর ফাইভ পৌঁছতে সময় লাগবে মাত্র ২১ মিনিট। সেখানে গাড়ি বা বাসে লাগে ১ ঘন্টা। আজ সকাল ৬টা ৫৫ মিনিটে প্রথম ট্রেন ছেড়েছে শিয়ালদা থেকে। আর সেক্টর ফাইভ থেকে প্রথম ট্রেন ছেড়েছে সকাল ৭টায়। ফলে অফিসযাত্রীদের অনেকটা সুবিধা হল গন্তব্যে পৌঁছতে।

কতগুলি ট্রেন চলবে এই রুটে?‌ আজ থেকেই দিনে ১০০টি করে মেট্রো চলবে এই রুটে। ৫০টি শিয়ালদা থেকে। আর ৫০টি সল্টলেকের সেক্টর ফাইভ থেকে। যাত্রীদের চাহিদা বাড়লে পরে সংখ্যা আরও বাড়ানো হবে। ইস্ট–ওয়েস্ট মেট্রো পরিষেবায় এতদিন মেট্রো রেল কর্তৃপক্ষ বড় লাভের মুখ দেখেননি বলেই দাবি। তবে এবার শিয়ালদা স্টেশন যুক্ত হওয়ায় লাভের মুখ দেখা যাবে বলে মনে করছেন তাঁরা।

বন্ধ করুন