বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Calcutta High Court: শাসকদলকে সভা মঞ্চের মাপ জানতে চান? শুভেন্দুর সভার অনুমতি দিয়ে পুলিশকে হাইকোর্ট

Calcutta High Court: শাসকদলকে সভা মঞ্চের মাপ জানতে চান? শুভেন্দুর সভার অনুমতি দিয়ে পুলিশকে হাইকোর্ট

কলকাতা হাইকোর্ট

বিচারপতি সেনগুপ্ত নির্দেশ দেন, শনিবার খেজুরিতে সভা করতে পারবেন শুভেন্দুবাবু। বেলা ২টো থেকে বিকেল ৫টার মধ্যে সভা করতে হবে শব্দবিধি মেনে। সভা থেকে প্ররোচনামূলক কোনও মন্তব্য করা যাবে না।

শুভেন্দু অধিকারীর সভার অনুমতি না দেওয়ায় ফের একবার আদালতের ভর্ৎসনার মুখে পড়ল রাজ্য পুলিশ। শুক্রবার খেজুরিতে শুভেন্দু অধিকারীর সভার অনুমতি দিয়ে বিচারপতি জয় সেনগুপ্ত সরকারি আইনজীবীকে প্রশ্ন করেন, শাসকদলের সভার অনুমতি দেওয়ার সময় কখনও মঞ্চের মাপ জানতে চেয়েছিলেন? শনিবার বেলা ২টো থেকে ৫টার মধ্যে শব্দবিধি মেনে সভা করতে পারবেন শুভেন্দু অধিকারী।

শনিবার খেজুরিতে শুভেন্দু অধিকারীর সভার অনুমতি দিতে অস্বীকার করে পূর্ব মেদিনীপুর জেলা পুলিশ। এর পর আদালতের দ্বারস্থ হয় বিজেপি। সেই মামলায় শুক্রবার বিচারপতি জয় সেনগুপ্ত বলেন, বারবার কেন সভার অনুমতি চাইতে বিরোধী দলকে আদালতে আসতে হবে? আদালতের সময়ের কি দাম নেই? তিনি বলেন, শাসকদল যখন সভা করেছিল তখন কি মঞ্চের মাপ জানতে চেয়েছিলেন? তাহলে বিরোধীদের সভায় জানতে চাইছেন কেন?

এর পরই বিচারপতি সেনগুপ্ত নির্দেশ দেন, শনিবার খেজুরিতে সভা করতে পারবেন শুভেন্দুবাবু। বেলা ২টো থেকে বিকেল ৫টার মধ্যে সভা করতে হবে শব্দবিধি মেনে। সভা থেকে প্ররোচনামূলক কোনও মন্তব্য করা যাবে না।

এর আগে গত সপ্তাহে বাঁকুড়ার কোতুলপুরে আদালতের অনুমতি নিয়ে সভা করেন শুভেন্দুবাবু। সেই সভার অনুমতি দেওয়ার সময় কলকাতা হাইকোর্ট তার পর্যবেক্ষণে জানিয়েছিল। গণতন্ত্রে শাসক ও বিরোধীর রাজনৈতিক প্রতিদ্বন্দিতার ক্ষেত্র আনুভূমিক হওয়া উচিত।

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

এয়ারপোর্টে গিয়েই মোদীর সঙ্গে দেখা করলেন গডকরি, নাম নেই প্রথম প্রার্থী তালিকায় ডেল স্টেইনের বদলি ঘোষণা করল SRH, হায়দরাবাদে যোগ দিলেন ভেত্তোরির এক সময়ের সতীর্থ এক টিকিটেই হাওড়া থেকে রুবি, ভাড়া ৫০ টাকা! বাকি স্টেশনে কত লাগবে? জানাল মেট্রো শেষ ওভারে ২ উইকেট পড়ল বাংলাদেশের, ব্যর্থ হল জাকেরের লড়াই,৩ রানে জিতল শ্রীলঙ্কা দাদাগিরিতে মিথ্যে বলে বর! ডোনার অভিযোগের পর নিজের রিপোর্ট কার্ড চাইলেন সৌরভ বিজয় উৎসবে পাকিস্তান জিন্দাবাদ স্লোগান কর্ণাটকে, গ্রেফতার ৩ রাজ্যে নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ, সন্দেশখালিতে রুট মার্চ করল কেন্দ্রীয় বাহিনী বিচারপতি গঙ্গোপাধ্য়ায়ের মামলা গেল কোন বেঞ্চে? নতুন পথে বঞ্চিতের 'ভগবান' শীতকালীন বৃষ্টি ও ভূমিধসে বিপর্যস্ত পাকিস্তান, মৃত্যু ৩৬ জনের, আহত ৫০ পূর্ব মেদিনীপুরে ১০৪ বছরের পুরনো সমবায় সমিতির ভোটে ধরাশায়ী TMC, জয়ী হল BJP

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.