বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কয়লাকাণ্ডে আজ সম্ভবত CBI-এর প্রশ্নের মুখে রুজিরা, মেলানো হতে পারে মানেকার বয়ান
রুজিরা বন্দ্যোপাধ্যায়। (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)
রুজিরা বন্দ্যোপাধ্যায়। (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)

কয়লাকাণ্ডে আজ সম্ভবত CBI-এর প্রশ্নের মুখে রুজিরা, মেলানো হতে পারে মানেকার বয়ান

  • এক সিবিআই আধিকারিক জানিয়েছেন, মেনকার উত্তরে 'পুরোপরি সন্তুষ্ট নয়' কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

কয়লাকাণ্ডে আজই (মঙ্গলবার) সিবিআইয়ের জিজ্ঞাসাবাদের মুখে পড়তে পারেন রুজিরা বন্দ্যোপাধ্যায়। কিছুক্ষণের মধ্যেই হরিশ মুখার্জি রোডে তৃণমূল কংগ্রেস অভিষেক বন্দ্যোধ্যায়ের বাড়ি ‘শান্তিনিকেতনে’ পৌঁছাতে পারেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। 

সূত্রের খবর, সিবিআইয়ের যে দল রুজিরার বাড়িতে যাবে, তাঁদের সঙ্গে থাকবেন তিনজন আইনজীবী। তাঁরা কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আইনি উপদেষ্টা দলের সদস্য। জিজ্ঞাসাবাদের জন্য দিল্লি থেকে এসেছেন দু'জন আইনজীবী এবং এক আইনজীবী কলকাতার। একাংশের দাবি, কাউকে জিজ্ঞাসাবাদের জন্য আইনজীবীকে নিয়ে যাওয়ার ঘটনা বেশ বিরল। তিন আইনজীবীর সঙ্গে দুই মহিলা-সহ ছ'জন সিবিআই আধিকারিক থাকতে পারেন। রুজিরার বয়ানের ভিডিয়োগ্রাফি করা হতে পারে বলে সূত্রের খবর।

গত রবিবার কয়লাকাণ্ডে জিজ্ঞাসাবাদের জন্য রুজিরাদের বাড়িতে হাজির হয় সিবিআই। সেইসময় রুজিরা বাড়িতে ছিলেন না। পরে সোমবার সিবিআইকে রুজিরা বলেন, ‘তদন্তের বিষয়ে আমায় কেন জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয়েছে, সে বিষয়ে না জানলেও আগামিকাল (মঙ্গবার) সকাল ১১ টা থেকে তিনটের মধ্যে আমার বাড়িতে আসতে পারেন।’ সূত্রের খবর, তারপর নিজাম প্যালেসে উচ্চ পর্যায়ের বৈঠকে বসে সিবিআই। রুজিরাকে জিজ্ঞাসাবাদের বিষয়ে বিভিন্ন আলোচনা হয়। তৈরি করা হয় প্রশ্নপত্র। 

সোমবারই প্রায় তিন ঘণ্টা সিবিআই জিজ্ঞাসাবাদের মুখে পড়তে হয়েছে রুজিরার বোন মেনকা গান্ধীকে। এক উচ্চপদস্থ সিবিআই আধিকারিক জানিয়েছেন, মানেকার উত্তরে 'পুরোপরি সন্তুষ্ট নয়' কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তিনি বলেছেন, 'কমপক্ষে দুটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট সিবিআইয়ের নজর এসেছে। একটি লন্ডনের এবং অপরটি ব্যাঙ্ককের।' সঙ্গে তিনি বলেন, 'পরবর্তী পদক্ষেপের আগে রুচিরা বন্দ্যোপাধ্যায় এবং মানেকা গান্ধীর বয়ান মিলিয়ে দেখা হবে।'

বন্ধ করুন