বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‘‌রবীন্দ্রজয়ন্তীর মূল অনুষ্ঠান হবে ধনধান্য স্টেডিয়ামে’‌, পাল্টা দিলেন মুখ্যমন্ত্রী

‘‌রবীন্দ্রজয়ন্তীর মূল অনুষ্ঠান হবে ধনধান্য স্টেডিয়ামে’‌, পাল্টা দিলেন মুখ্যমন্ত্রী

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। (ANI)

প্রত্যেক বছর রাজ্য সরকারের উদ্যোগে রবীন্দ্রজয়ন্তী পালন করা হয় রবীন্দ্রসদনের সামনে। কিন্তু এবার সেটা হলেও মূল অনুষ্ঠান হবে অন্যত্র। সেটা ঠিক কোথায় হবে?‌ এবারে মূল অনুষ্ঠান হবে ধনধান্য স্টেডিয়ামে বলে সাংবাদিক বৈঠকে জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে রবীন্দ্রসদনের সামনেও হবে অনুষ্ঠান।

এবার রবীন্দ্রজয়ন্তী নিয়ে কার্যত প্রতিযোগিতা শুরু হয়ে গেল বাংলায়। বিজেপি এই প্রথমবার রবীন্দ্রজয়ন্তী অনুষ্ঠান করতে জাঁকজমকপূর্ণ আয়োজন করছে। নয়াদিল্লি থেকে উড়িয়ে নিয়ে আসা হচ্ছে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে। সায়েন্সসিটি অডিটোরিয়ামে হবে বৈভবের রবীন্দ্র সন্ধ্যা। বাংলার মানুষের হৃদয়ে জায়গা করে নিতেই এমন উদ্যোগ বলে সূত্রের খবর। তাহলে কি পিছিয়ে থাকবে রাজ্য সরকার?‌ এই প্রশ্ন উঠতেই আজ সোমবার নবান্ন থেকে সাংবাদিক বৈঠক করে পরিকল্পনার কথা জানিয়ে দিয়েছেন। আর তাতেই যেন জমে উঠেছে প্রতিযোগিতা।

প্রত্যেক বছর রাজ্য সরকারের উদ্যোগে রবীন্দ্রজয়ন্তী পালন করা হয় রবীন্দ্রসদনের সামনে। কিন্তু এবার সেটা হলেও মূল অনুষ্ঠান হবে অন্যত্র। সেটা ঠিক কোথায় হবে?‌ এবারে মূল অনুষ্ঠান হবে ধনধান্য স্টেডিয়ামে বলে সাংবাদিক বৈঠকে জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে রবীন্দ্রসদনের সামনেও হবে অনুষ্ঠান। সম্প্রতি এই অত্যাধুনিক ধনধান্য স্টেডিয়ামের উদ্বোধন করেছেন মুখ্যমন্ত্রী। এবার সেখানেই সারাদিন ধরে চলবে রবীন্দ্রজয়ন্তী। তাই এখানে ভিড় বাড়বে বলে মনে করা হচ্ছে। আর এমন অত্যাধুনিক স্টেডিয়ামে রবীন্দ্রজয়ন্তী পালন কার্যত মুখ্যমন্ত্রীর মাস্টারস্ট্রোক বলে মনে করছেন অনেকে।

ঠিক কী বলেছেন মুখ্যমন্ত্রী?‌ আজ, সোমবার নবান্নে সাংবাদিক বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে মণিপুর ইস্যু, ঘূর্ণিঝড় ইস্যু–সহ নানা বিষয়ে তথ্য জানান তিনি। আর রবীন্দ্রজয়ন্তী নিয়ে মুখ্যমন্ত্রী বলেন, ‘‌রবীন্দ্রসদনের সামনেও অনুষ্ঠান হবে। তবে সেই অনুষ্ঠানে অংশ নেবেন ‘জুনিয়র শিল্পী’রা। মনোময়, লোপামুদ্রা, রূপঙ্কর বাগচী, বাবুল সুপ্রিয় প্রমুখ শিল্পীরা উপস্থিত থাকবেন ধনধান্যে। এখানেই মূল অনুষ্ঠানটি হবে। এই অনুষ্ঠানে সাংবাদিক এবং পড়ুয়াদের বিশেষ আমন্ত্রণ জানাচ্ছি। রবীন্দ্র সংস্কৃতির ধারা প্রবাহিত হোক। বাংলা সংস্কৃতি ছড়িয়ে পড়ুক।’‌ সুতরাং ক্যামেরার ফোকাস যে ধনধান্য স্টেডিয়ামে থাকবে তা আর বলার অপেক্ষা রাখে না।

আর কী জানা যাচ্ছে?‌ সূত্রের খবর, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও ধনধান্য স্টেডিয়ামে উপস্থিত থাকবেন। কোনও একটা সময় তিনি সেখানে যেতে পারেন। আবার রবীন্দ্রসদনের বাইরেও তিনি যাবেন। রাজ্যের অনেক মন্ত্রীই আগামীকাল মঙ্গলবার ২৫ বৈশাখে রবীন্দ্রজয়ন্তী পালন করতে ধনধান্য স্টেডিয়ামে যাবেন। তবে এদিন অশান্তি এবং বিশ্ববিদ্যালয় প্রসঙ্গে রাজ্যপালের পদক্ষেপ নিয়ে মুখ্যমন্ত্রী বলেন, ‘রাজ্যপালকে নিশ্চয়ই ভুল বোঝানো হচ্ছে’। আর ‘মুখ্যমন্ত্রী আচার্য’ ইস্যুতে তাঁর বক্তব্য, ‘‌ওঁর বিল পছন্দ না হলে সেই বিল ফেরৎ পাঠাতে পারেন।’‌

বাংলার মুখ খবর

Latest News

মা গৌরীর পুরনো শাড়ি পরেই অনন্ত-রাধিকার বিয়েতে সুহানা! কী পরে এলেন আরিয়ান মোদী সরকার নড়বড়ে, 'খেলা শুরু হয়ে গিয়েছে', উদ্ধবের হয়ে ভোট চাইবেন, জানালেন মমতা দুম করে শ্যুটিং শেষ জনপ্রিয় মেগার! বন্ধ হল একসময়ের চ্যানেল টপার সিরিয়াল IND vs AUS, WCL 2024 Semi-Final Live: অজি কাঁটা উপড়াতে মরিয়া যুবরাজের ভারত জন সিনা থেকে অনন্যা-দিশারা, আম্বানিদের বিয়েতে যেন খসে পড়ল আকাশের তারা 'কল গার্ল' বলে মহিলার নম্বর ফাঁস ইন্টারনেটে! অভিযুক্ত PG মালিক গ্রেফতার ক্রিকেটের কোন বিষয়টা সবথেকে বেশি মিস করবেন? অবসর নিয়ে কী বললেন অ্যান্ডারসন? পার্লামেন্টে আস্থা ভোটে পরাজিত নেপালের প্রধানমন্ত্রী, এবার কী হবে? অনন্ত ব্রিগেড লেখা ব্লাউজ জ্যাকেট পরে আম্বানিদের বিয়েতে হাজির অনন্যা-সারা এবার রাজ্যপালের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে গেল মমতার সরকার, কারণটা কী?

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.