বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বড় ভাই সাইড, বিজেপি মহিলা মোর্চার অনুষ্ঠানে আমন্ত্রণ পেলেন না দিলীপ ঘোষ
বিজেপির সর্বভারতীয় সহ–সভাপতি দিলীপ ঘোষ। (PTI)

বড় ভাই সাইড, বিজেপি মহিলা মোর্চার অনুষ্ঠানে আমন্ত্রণ পেলেন না দিলীপ ঘোষ

  • বিজেপির মহিলা মোর্চার রাজ্য কমিটির উদ্যোগে কলকাতার মাহেশ্বরী সদনে হয় রক্তদান শিবির। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজেপির রাজ্য সভাপতি তথা বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদার। কর্মসূচি পরিচালনা করেন মহিলা মোর্চার রাজ্য সভানেত্রী তনুজা চক্রবর্তী। এখানেই দিলীপ ঘোষকে কেন ডাকা হল না?

বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা তাঁকে কাছে টানলেও রাজ্য বিজেপি তাঁকে ব্রাত্যই করে রেখেছে। দূরে ঠেলে দেওয়া হয়েছে। তাই দলের মহিলা সংগঠনের উদ্যোগে রক্তদান শিবিরে আমন্ত্রণই পেলেন না বিজেপির সর্বভারতীয় সহ–সভাপতি দিলীপ ঘোষ। এমনকী এই উপলক্ষ্যে যে ব্যানার তৈরি করা হয়েছে, তাতেও দিলীপ ঘোষের ছবি নেই। বরং ঢাউস করে রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার এবং বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর ছবি জায়গা পেয়েছে। বাংলা বিজেপির সফলতম প্রাক্তন সভাপতির ঠাঁই হল না গোটা ব্যানারের কোথাও!‌

ঠিক কী ঘটেছে বিজেপিতে?‌ দলীয় সূত্রে খবর, মহিলা মোর্চার রক্তদান শিবিরে দিলীপ ঘোষকে আমন্ত্রণ না করা নজিরবিহীন ঘটনা। যদিও দিলীপ ঘোষ সংবাদমাধ্যমে জানান, কোনও রক্তদান শিবিরের কথা তাঁর জানা নেই। দিলীপ ঘোষ এখন মেদিনীপুরে রয়েছেন। দিলীপ শিবির অবশ্য ঘনিষ্ঠমহলে বলেছেন, এই ঘটনার পিছনে রাজ্য বিজেপির ক্ষমতাসীন শিবিরের কয়েকজন নেতা রয়েছে।

কারা সেখানে উপস্থিত ছিলেন?‌ বিজেপির মহিলা মোর্চার রাজ্য কমিটির উদ্যোগে কলকাতার মাহেশ্বরী সদনে হয় রক্তদান শিবির। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজেপির রাজ্য সভাপতি তথা বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদার। কর্মসূচি পরিচালনা করেন মহিলা মোর্চার রাজ্য সভানেত্রী তনুজা চক্রবর্তী। এখানেই দিলীপ ঘোষকে কেন ডাকা হল না?‌ তা নিয়ে তুমুল হইচই শুরু হয়।

কেন আমন্ত্রণ করা হল না মেদিনীপুরের সাংসদকে?‌ নামপ্রকাশে অনিচ্ছুক রাজ্য–বিজেপির এক নেতা বলেন, ‘‌বড় ভাইকে সাইড করে দেওয়া হয়েছে। কারণ এখন ছোট ভাইয়ের জমানা। দিলীপবাবুর সঙ্গে যা ঘটছে সেটা ঠিক হচ্ছে না। কিন্তু কিছু করারও নেই। ক্ষমতার রাশ যাঁদের হাতে তাঁরাই ছড়ি ঘোরাচ্ছে।’‌ দলের কেন্দ্রীয় নেতা অমিত মালব্য এবং রাজ্যের সংগঠন সম্পাদক অমিতাভ চক্রবর্তীর নির্দেশেই গোটা বিষয়টি ঘটেছে বলে অভিযোগ।

বন্ধ করুন