প্রতীকি ছবি
প্রতীকি ছবি

বাড়ি ফিরতে পারবেন না করোনার চিকিৎসায় যুক্ত ডাক্তারবাবু ও নার্সরা, জানাল সরকার

  • ডিউটির দিনে বাড়ি ফেরার ওপরে নিষেধাজ্ঞা জারি করল স্বাস্থ্য দফতর। স্বাস্থ্য দফতর সূত্রের খবর, যে সমস্ত চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীরা সরাসরি করোনা রোগীর চিকিৎসায় যুক্ত তাঁরা যে কোনও সময় সংক্রমিত হতে পারেন।

করোনা চিকিৎসার সঙ্গে যুক্ত সরকারি চিকিৎসক ও নার্সদের ডিউটি শেষে বাড়ি ফেরা নিষিদ্ধ করল স্বাস্থ্য ভবন। রবিবার স্বাস্থ্য ভবন থেকে এক নির্দেশিকা প্রকাশ করে জানানো হয়েছে, ডিউটি চলাকালীন ৭ দিন বাড়ি যেতে পারবেন না চিকিৎসক ও নার্সরা।

করোনা মোকাবিলায় আগেই চিকিৎসক, নার্স ও স্বাস্থ্য কর্মীদের টানা ৭ দিন ডিউটি ও টানা ৭ দিন ছুটির কথা ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার ডিউটির দিনে বাড়ি ফেরার ওপরে নিষেধাজ্ঞা জারি করল স্বাস্থ্য দফতর। স্বাস্থ্য দফতর সূত্রের খবর, যে সমস্ত চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীরা সরাসরি করোনা রোগীর চিকিৎসায় যুক্ত তাঁরা যে কোনও সময় সংক্রমিত হতে পারেন। সেক্ষেত্রে তাঁরা রোজ বাড়ি গেলে পরিজনরাও সংক্রমণের শিকার হতে পারেন। তাই ডিউটির ৭ দিন তাদের বাড়ি না যাওয়াই বিধেয়।

চিকিৎসক ও নার্সদের থাকার জন্য রাজ্যের করোনা চিকিৎসাকেন্দ্রগুলির পাশে ইতিমধ্যে সরকারি আয়োজন করা হয়েছে বলেও জানানো হয়েছে স্বাস্থ্য দফতর সূত্রে। তবে চিকিৎসকরা জানাচ্ছেন, যে সব চিকিৎসকরা করোনা চিকিৎসার সঙ্গে যুক্ত তাঁরা লকডাউন শুরুর পর থেকেই হাসপাতালে ঘাঁটি গেড়েছেন। পরিবারে সংক্রমণ ছড়ানোর আশঙ্কায় এমনিতেই বাড়িমুখো হচ্ছেন না কেউ।



বন্ধ করুন