বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > East-West metro fare list: এক টিকিটেই হাওড়া থেকে রুবি, ভাড়া ৫০ টাকা! বাকি স্টেশনে কত লাগবে? জানাল মেট্রো

East-West metro fare list: এক টিকিটেই হাওড়া থেকে রুবি, ভাড়া ৫০ টাকা! বাকি স্টেশনে কত লাগবে? জানাল মেট্রো

উদ্বোধন বুধবার, শেষমুহূর্তের প্রস্তুতি চলছে ইস্ট-ওয়েস্ট মেট্রোয়। (ছবি সৌজন্যে পিটিআই) (PTI)

ইস্ট-ওয়েস্ট মেট্রো করিডরের হাওড়া ময়দান-এসপ্ল্যানেড অংশের উদ্বোধন করতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। হাওড়া থেকে রুবি যেতে কত খরচ পড়বে? হাওড়া থেকে দক্ষিণেশ্বরে যেতে কত টাকা খরচ লাগবে? সেই তালিকা দেখে নিন।

একবার টিকিট কাটতে হবে। খরচ পড়বে মাত্র ৫০ টাকা। আর সেই টাকা দিয়েই হাওড়া থেকে সোজা রুবির মোড়ে পৌঁছে যেতে পারবেন। আবার হাওড়া থেকে দমদম যেতে খরচ পড়বে ২৫ টাকা। সেইসঙ্গে হাওড়া থেকে মেট্রোয় চেপে অপর লাইনের বিভিন্ন স্টেশনে যেতে কত টাকা লাগবে, তা জানিয়ে দিল কলকাতা মেট্রো কর্তৃপক্ষ। সোমবার সন্ধ্যায় মেট্রো রেলওয়ের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানিয়েছেন, একটি টিকিট কেটেই হাওড়া থেকে দক্ষিণেশ্বর বা হাওড়া থেকে রুবি যেতে পারবেন যাত্রীরা। সেজন্য আলাদাভাবে কোনও টিকিট কাটতে হবে না। 

আগামী বুধবার কলকাতার তিনটি মেট্রো লাইনের উদ্বোধনের আগে বিষয়টি ব্যাখ্যা করে মেট্রো রেলওয়ের মুখ্য জনসংযোগ আধিকারিক জানিয়েছেন, ইস্ট-ওয়েস্ট মেট্রো করিডরের হাওড়া থেকে উঠে এসপ্ল্যানেড স্টেশনে নামবেন। তারপর নর্থ-সাউথ মেট্রো করিডরের এসপ্ল্যানেড স্টেশন থেকে মেট্রো চলবে। যিনি দক্ষিণেশ্বর যেতে চাইবেন, তিনি নর্থ-সাউথ মেট্রো করিডর থেকে সোজা সেখানে পৌঁছে যেতে পারবেন। আর রুবি যেতে চাইলে নর্থ-সাউথ মেট্রো করিডরের কবি সুভাষ (নিউ গড়িয়া) স্টেশনে পৌঁছাতে হবে। সেখান থেকে নিউ গড়িয়া-বিমানবন্দর মেট্রো করিডরের ট্রেন ধরে রুবি স্টেশনে (হেমন্ত মুখোপাধ্যায়) পৌঁছে যেতে পারবেন।

আরও পড়ুন: Kolkata Airport: আধ ঘণ্টার জন্য বন্ধ থাকবে বিমান, মেট্রো-সমীক্ষা নিয়ে বড় সিদ্ধান্ত কলকাতা এয়ারপোর্টে

একইভাবে কোনও যাত্রী কোনও লোকাল ট্রেন থেকে হাওড়া স্টেশনে নেমে ইস্ট-ওয়েস্ট করিডরের হাওড়া স্টেশন থেকে মেট্রো ধরে এসপ্ল্যানেডে এসে নর্থ-সাউথ মেট্রো করিডরের যে কোনও স্টেশনে যেতে পারবেন (সেটা দক্ষিণেশ্বরের দিকে হোক বা কবি সুভাষের দিকে হোক)। কবি সুভাষের দিকে গেলে নিউ গড়িয়া-বিমানবন্দর মেট্রো করিডরের কোনও স্টেশনে যেতে পারবেন। অর্থাৎ কলকাতার তিনটি মেট্রো লাইন সংযুক্ত হয়ে যাবে। তবে মাঝেরহাট মেট্রোর ক্ষেত্রে সেটা হচ্ছে না।

আরও পড়ুন: Chingrighata traffic block for metro: ৭৫ দিন ‘ব্লক’ থাকবে চিংড়িঘাটায়, কোন পথে গাড়ি যাবে? শুরু মেট্রোর 'ফাইনাল' কাজ

হাওড়া থেকে বিভিন্ন স্টেশনে যেতে কত খরচ পড়বে?

১) হাওড়া থেকে দক্ষিণেশ্বর: ৩০ টাকা।

২) হাওড়া থেকে দমদম: ২৫ টাকা।

৩) হাওড়া থেকে এসপ্ল্যানেড: ১০ টাকা।

৪) হাওড়া থেকে গিরিশ পার্ক: ২০ টাকা।

৫) হাওড়া থেকে হেমন্ত মুখোপাধ্যায়: ৫০ টাকা।

৬) হাওড়া থেকে সেন্ট্রাল: ১৫ টাকা।

আরও পড়ুন: Kolkata Metro projects inauguration: শুধু গঙ্গার তলার মেট্রো নয়, বুধে কলকাতায় দাঁড়িয়ে আরও ৬ লাইনের সূচনা করবেন মোদী!

বাংলার মুখ খবর

Latest News

লিগশিল্ড জয়ের হাতছানি বাগানের সামনে, প্রথম লেগের ১৪ কার্ডের আতঙ্ক রয়েছে দুই দলেই ভারতের গাজিপুরে রয়েছে লর্ড কর্নওয়ালিসের সমাধি, ঐতিহাসিক স্থানটির এখন হাল কেমন মোদীকে 'বাবা' সম্বোধন, 'রাম বিরোধী' তকমা নিয়ে জবাবি তোপ খড়গের পুলিশকর্তার সঙ্গে 'প্রেম' করছেন না পিঙ্কি, বললেন, 'আমি আর সম্পর্কে জড়াব না...' ‘প্লাস্টিক সার্জারি’র কথা বলে ট্রোল! সপাটে জবাবে ধুয়ে দিলেন ভূমির বোন সমীক্ষা হঠাৎ আসা টাকায় ফুলবে পকেট, চাকরি-ব্যবসায় লাভ! সূর্য ও গুরুর যুতিতে লাকি ৩ রাশি সামনেই অন্নপূর্ণা পুজো, কীভাবে শুরু এই উৎসবের, জেনে নিন সেই পৌরাণিক কাহিনি ‘ক্রিকেট একজনের খেলা নয়’, অধিনায়কের টানা সমালোচনার উত্তরে বললেন পোলার্ড গিলকে সামনে দেখে বেহুঁশ হওয়ার জোগাড় যুবতীর! নেটিজেনরা বলল ‘আমারও এরকম হাল হত’ MI vs CSK: হার্দিক থেকে রুতুরাজ প্রত্যেকেই মানলেন ম্যাচে পার্থক্য গড়লেন ধোনি

Latest IPL News

‘ক্রিকেট একজনের খেলা নয়’, অধিনায়কের টানা সমালোচনার উত্তরে বললেন পোলার্ড গিলকে সামনে দেখে বেহুঁশ হওয়ার জোগাড় যুবতীর! নেটিজেনরা বলল ‘আমারও এরকম হাল হত’ MI vs CSK: হার্দিক থেকে রুতুরাজ প্রত্যেকেই মানলেন ম্যাচে পার্থক্য গড়লেন ধোনি MI vs CSK: সাধারণ বোলিং, সাধারণ মানের নেতৃত্ব- হার্দিকের উপর বেজায় চটলেন গাভাসকর T20-তে মানিয়ে নিতে সময় লাগছিল- শুরুতে সাফল্য না পাওয়ার কারণ বোঝালেন স্টার্ক CSK-র সঙ্গে যুক্ত হচ্ছেন চেতেশ্বর পূজারা? তারকার ইঙ্গিতপূর্ণ পোস্ট ঘিরে জল্পনা ইজরায়েলকে লক্ষ্য করে ক্ষেপনাস্ত্র ছুঁড়ছে ইরান, পিটারসেনদের বিমানপথে পরিবর্তন! T20 ক্রিকেটের ইতিহাসে বিরল নজির মহেন্দ্র সিং ধোনির, স্পর্শ করলেন বিরাট কোহলিকে IPL 2024: Orange Cap-র দৌড়ে রোহিতের লম্বা জাম্প! চাহালের দখলে Purple Cap MI vs CSK ম্যাচের পরে IPL 2024 Points Table এ বড় পরিবর্তন!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.