বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > SSC Scam: এসএসসি নিয়োগ দুর্নীতি কাণ্ডে তদন্তে এবার ইডিও
এসএসসি ভবন

SSC Scam: এসএসসি নিয়োগ দুর্নীতি কাণ্ডে তদন্তে এবার ইডিও

  • তদন্তে নেমে আব্দুল গনি আনসারি ও ববিতা সরকার নামে দু'জনের সঙ্গে যোগাযোগ করতে চলেছে ইডি আধিকারিকরা। তাঁদের তদন্তে সহযোগিতা করতে বলা হবে। সেইসঙ্গে তাঁদের কাছ থেকে বিভিন্ন তথ্য ও নথিও চাওয়া হবে। নথি জোগাড় করার পাশাপাশি সাক্ষ্যপ্রমাণও সংগ্রহ করার কাজ শুরু হবে।

‌এসএসসিতে শিক্ষক নিয়োগ দুর্নীতি কাণ্ডে সিবিআইয়ের পাশাপাশি এবার তদন্তে নামছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডি। ইডি সূত্রে খবর, খুব তাড়াতাড়ি মামলাকারীকে সব নথি-সহ ডেকে পাঠানো হতে পারে। সেক্ষেত্রে সিবিআইয়ের মতো ইডি আধিকারিকদেরও মুখোমুখি হতে পারেন রাজ্যের প্রাক্তন শিক্ষা মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

এসএসসিতে শিক্ষক ও অশিক্ষক কর্মী নিয়োগ দুর্নীতিতে কোটি কোটি টাকার বেআইনি লেনদেন হয়েছে বলে মামলাকারীরা দাবি জানিয়ে আসছে। টাকার বিনিময়ে বহু চাকরি দেওয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে। ইডি সূত্রে খবর, এই সব অভিযোগের ভিত্তিতেই তদন্ত করা হবে। এই নিয়োগকে ঘিরে যে বিপুল অঙ্কের টাকার লেনদেন হয়েছে বলে মনে করা হচ্ছে, সেই বিষয়টিই খতিয়ে দেখবেন ইডি আধিকারিকরা। সেইসঙ্গে কত অঙ্কের টাকার লেনদেন হয়েছে, সেই টাকা হাত বদল হয়ে শেষ পর্যন্ত কার কাছে পৌঁছেছে, সেই বিষয়টিও খতিয়ে দেখা হবে।

তদন্তে নেমে আব্দুল গনি আনসারি ও ববিতা সরকার নামে দু'জনের সঙ্গে যোগাযোগ করতে চলেছে ইডি আধিকারিকরা। তাঁদের তদন্তে সহযোগিতা করতে বলা হবে। সেইসঙ্গে তাঁদের কাছ থেকে বিভিন্ন তথ্য ও নথিও চাওয়া হবে। নথি জোগাড় করার পাশাপাশি সাক্ষ্যপ্রমাণও সংগ্রহ করার কাজ শুরু হবে। এর আগে সারদা, নারদ ও রোজভ্যালি তদন্তে সিবিআইয়ের পাশে ইডিও তদন্ত চালিয়েছে। এবার এসএসসিতে নিয়োগ দুর্নীতি কাণ্ডেও ইডি আধিকারিকরা তদন্ত করবে।

বন্ধ করুন