বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Abhishek Banerjee: আজ ইডির তলব অভিষেক বন্দ্যোপাধ্যায়কে, কোমর বেঁধে নামছেন সাংসদও
অভিষেক বন্দ্যোপাধ্যায়

Abhishek Banerjee: আজ ইডির তলব অভিষেক বন্দ্যোপাধ্যায়কে, কোমর বেঁধে নামছেন সাংসদও

  • অভিষেক ছাত্র পরিষদের সভা থেকে জানিয়েছিলেন, এই সফল সভার পরেই ‘কিছু’ একটা ঘটবে। যেমন ২১ জুলাইয়ের বিশাল সমাবেশের পরদিনই পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করেছিল ইডি। এবার অভিষেককে নোটিশ পাঠানো হল তৃণমূল ছাত্র পরিষদের সভার পর। এবার নাকি নয়াদিল্লির অফিসাররা আসছেন। 

আজ, শুক্রবার কলকাতার এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) অফিসে তলব করা হয়েছে তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। সকাল ১১টা নাগাদ তাঁকে হাজিরা দিতে বলা হয়েছে। কয়লা পাচার কাণ্ডে আগে ইডি’‌র নয়াদিল্লির অফিসে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল। এবার কলকাতায় ডাকা হয়েছে। আবার দেখা গিয়েছিল, গত ২৩ জুন অভিষেকের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায় কলকাতায় হাজিরা দিয়েছিলেন পুত্রসন্তানকে কোলে নিয়ে। এখন প্রশ্ন, আজ কলকাতায় ইডির অফিসে কি হাজিরা দিতে চলেছেন অভিষেক?

ঠিক কী জানা যাচ্ছে?‌ হাজিরা নিয়ে যখন প্রশ্ন উঠছে তখন একটি সূত্র জানাচ্ছে, অভিষেক শুক্রবার সকাল সাড়ে ১০টার মধ্যেই ইডির দফতরে পৌঁছে যাবেন। কারণ তিনি জানেন এটা হয়রানি করা ছাড়া কিছুই নয়। তাঁর সমস্ত নথি ইমেল করে পাঠিয়ে দেওয়া হয়েছিল আগেই। ইডি যা জানতে চেয়েছিল তা নথি–সহ ইমেল করেছিলেন অভিষেক। সুতরাং তাঁর ভয়ের কিছু নেই। তাই হাজিরা এড়ানোর কোনও সম্ভাবনাও নেই। তিনি যাবেন।

কেন হঠাৎ এই তলব?‌ তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের মঞ্চ থেকেই আশঙ্কা প্রকাশ করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এমনকী আশঙ্কা প্রকাশ করেছিলেন অভিষেক নিজেও। কারণ বিপুল সমাবেশ বিরোধীদের অস্ত্র ভোঁতা করে দিয়েছিল। তাই সেই সভা থেকে মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, ‘আজকের সভায় অভিষেক খুব ভাল বক্তৃতা করেছে। এবার হয়তো আজ বা কাল ওকে কোনও সংস্থা নোটিশ ধরাবে। অভিষেককে আগেও দু’বার নোটিশ ধরিয়েছে! নোটিশ ধরিয়েছে ওর বউকেও। এবার তো মনে হয় ওর দু’বছরের ছেলেকেও নোটিশ ধরাবে! দেখুক দু’বছরের ছেলেটাও কতটা শক্ত হয়েছে।’‌

উল্লেখ্য, অভিষেক ছাত্র পরিষদের সভা থেকে জানিয়েছিলেন, এই সফল সভার পরেই ‘কিছু’ একটা ঘটবে। যেমন ২১ জুলাইয়ের বিশাল সমাবেশের পরদিনই পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করেছিল ইডি। এবার অভিষেককে নোটিশ পাঠানো হল তৃণমূল ছাত্র পরিষদের সভার পর। এবার নাকি নয়াদিল্লির অফিসাররা আসছেন। ইডি ইতিমধ্যেই এই রাজ্যের আটজন আইপিএস অফিসারকেও নয়াদিল্লিতে তলব করেছে।

বন্ধ করুন