বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > FIR Against MLA Suman Kanjilal: তৃণমূলে যোগ দেওয়া MLA সুমনের বিরুদ্ধেই এফআইআর করল শাসকদল, ঐতিহাসিক ভুল? চিনতে পারেননি?

FIR Against MLA Suman Kanjilal: তৃণমূলে যোগ দেওয়া MLA সুমনের বিরুদ্ধেই এফআইআর করল শাসকদল, ঐতিহাসিক ভুল? চিনতে পারেননি?

তৃণমূলে যোগ দেওয়ার পর সুমন কাঞ্জিলালের সঙ্গে কথা বলেছিলেন অভিষেক। (টুইটার)

এই ঘটনাকে ঘিরে বেজায় অস্বস্তিতে সুমন। তৃণমূলের হাত থেকে পতাকা নেওয়ার পরেও রক্ষে নেই। তৃণমূলই আবার এফআইআর করে দিল সুমন কাঞ্জিলালের বিরুদ্ধে।

বিধানসভা চত্বরে জাতীয় সংগীত অবমাননা করার অভিযোগ উঠেছে বিজেপি বিধায়কদের বিরুদ্ধে। তা নিয়ে হেয়ার স্ট্রিট থানায় অভিযোগও দায়ের করা হয়েছে। আর প্রথম এফআইআরে ১১জন বিধায়কের নাম ছিল। সেই নামের তালিকায় জ্বল জ্বল করছেন সুমন কাঞ্জিলাল। তিনি আলিপুরদুয়ারের বিধায়ক। বিজেপির টিকিটে জয়ী হয়েছিলেন তিনি। কিন্তু সেই সুমনই সম্প্রতি অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের হাত ধরে তৃণমূলে চলে এসেছিলেন।

এদিকে সুমনের নিজেরই দাবি তিনি সেদিন বিধানসভা চত্বরে তৃণমূলের ধর্নাস্থলে ছিলেন। কিন্তু শাসকদলের ধরনাতে থেকেও তাঁর নামে এফআইআর করল তৃণমূল? এটা কেমন কথা?

এই ঘটনাকে ঘিরে বেজায় অস্বস্তিতে সুমন। তৃণমূলের হাত থেকে পতাকা নেওয়ার পরেও রক্ষে নেই। তৃণমূলই আবার এফআইআর করে দিল সুমন কাঞ্জিলালের বিরুদ্ধে।

তবে এনিয়ে এবিপি আনন্দের সাংবাদিককে সুমন জানিয়েছেন, বিআর আম্বেদকরের মূর্তির পাদদেশে ধর্নায় উপস্থিত ছিলাম জনপ্রতিনিধি হিসাবে। বঞ্চনার প্রতিবাদে এই ধরনা ছিল। জাতীয় সংগীতের অবমাননা নিয়ে যে অভিযোগ হয়েছে…কিন্তু সেদিন আমি তৃণমূলের ধরনায় ছিলেন। নেত্রীও ওখানে ছিলেন। বিজেপির ধর্নায় থাকার তো প্রশ্নই নেই।

তৃণমূলের বিধায়করা চিনতে পারলেন না?

সুমন বলেন, বলতে পারব না। কে চিনেছেন কে চেনেননি। হয়তো ক্লারিকাল মিসটেক হয়েছে। স্পিকারের সঙ্গে কথা হয়েছে।

এদিকে অস্বস্তি কাটছেনা কিছুতেই।

বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষ বলেন, অবৈধ ভাবে দত্তক নেওয়া পুত্রকে পিতার চিনতে ভুল হয়েছে। আসলে অবৈধভাবে কেউ বসলে কী হতে পারে সেটা বোঝা যাচ্ছে। তৃণমূলের অবস্থানে অবৈধভাবে বসলে কী হয় এটা বুঝতে পারছেন সুমন।

তৃণমূল বিধায়ক তাপস রায় বলেন, মনে হয় পরিষদীয় দলের তরফে কথা বলা হয়েছে। এরকম ধরনের ভুল হয়। তবে সুমন বিজেপিতে নেই এটাই জানি।

অনেকেই মজা করে বলছেন একেবারে যেন ভুলের পাহাড় গড়ছে তৃণমূল। এফআইআর কপি দেখে তাবড় তৃণমূল নেতাদেরও ভিড়মি খাওয়ার জোগাড়। বিজেপি ছেড়ে যারা তৃণমূলে যাওয়ার কথা ভাবছিলেন এতদিন তাঁরাও এবার আশঙ্কার দোলাচলে ভুগছেন। এরকম হলে তো বেজায় সমস্যা…

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

কলোরাডো প্রাইমারি ব্যালট মামলায় মার্কিন সুপ্রিম কোর্টের রায় ট্রাম্পের পক্ষে! ধরমশালাতে পাহাড়ের কোলে ছুটির মেজাজে জেমস অ্যান্ডারসন, উপভোগ করলেন ‘রিকভারি ডিপ’ ধনু-মকর-কুম্ভ-মীনের মঙ্গলবার কেমন কাটবে? জানুন রাশিফল আম্বানিদের অনুষ্ঠানে মেয়ের মুখ দেখালেন রানি! জন্মের ৮ বছর পর দেখা মিলল আদিরার ভরা রাস্তায় অ্যাসিড হামলা! কর্ণাটকে আহত ৩ ছাত্রী, গ্রেফতার অভিযুক্ত যুবক সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল হাফিজকে সরানো হলে, ওয়াহাব রিয়াজকে কেন নয়? PCB-এর সিদ্ধান্ত নিয়ে বিস্ফোরক ইনজামাম ২০ বছরের দাম্পত্য, নীলাঞ্জনাকে কবে ডিভোর্স দিচ্ছেন? প্রশ্নের জবাবে যিশু যা বললেন মাউথ ফ্রেশনার খেয়েই মুখ থেকে উঠল রক্ত, শুরু বমি! রেস্তোরাঁয় অসুস্থ ৫ জন, কী ছিল?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.