বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > FIR Against MLA Suman Kanjilal: তৃণমূলে যোগ দেওয়া MLA সুমনের বিরুদ্ধেই এফআইআর করল শাসকদল, ঐতিহাসিক ভুল? চিনতে পারেননি?

FIR Against MLA Suman Kanjilal: তৃণমূলে যোগ দেওয়া MLA সুমনের বিরুদ্ধেই এফআইআর করল শাসকদল, ঐতিহাসিক ভুল? চিনতে পারেননি?

তৃণমূলে যোগ দেওয়ার পর সুমন কাঞ্জিলালের সঙ্গে কথা বলেছিলেন অভিষেক। (টুইটার)

এই ঘটনাকে ঘিরে বেজায় অস্বস্তিতে সুমন। তৃণমূলের হাত থেকে পতাকা নেওয়ার পরেও রক্ষে নেই। তৃণমূলই আবার এফআইআর করে দিল সুমন কাঞ্জিলালের বিরুদ্ধে।

বিধানসভা চত্বরে জাতীয় সংগীত অবমাননা করার অভিযোগ উঠেছে বিজেপি বিধায়কদের বিরুদ্ধে। তা নিয়ে হেয়ার স্ট্রিট থানায় অভিযোগও দায়ের করা হয়েছে। আর প্রথম এফআইআরে ১১জন বিধায়কের নাম ছিল। সেই নামের তালিকায় জ্বল জ্বল করছেন সুমন কাঞ্জিলাল। তিনি আলিপুরদুয়ারের বিধায়ক। বিজেপির টিকিটে জয়ী হয়েছিলেন তিনি। কিন্তু সেই সুমনই সম্প্রতি অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের হাত ধরে তৃণমূলে চলে এসেছিলেন।

এদিকে সুমনের নিজেরই দাবি তিনি সেদিন বিধানসভা চত্বরে তৃণমূলের ধর্নাস্থলে ছিলেন। কিন্তু শাসকদলের ধরনাতে থেকেও তাঁর নামে এফআইআর করল তৃণমূল? এটা কেমন কথা?

এই ঘটনাকে ঘিরে বেজায় অস্বস্তিতে সুমন। তৃণমূলের হাত থেকে পতাকা নেওয়ার পরেও রক্ষে নেই। তৃণমূলই আবার এফআইআর করে দিল সুমন কাঞ্জিলালের বিরুদ্ধে।

তবে এনিয়ে এবিপি আনন্দের সাংবাদিককে সুমন জানিয়েছেন, বিআর আম্বেদকরের মূর্তির পাদদেশে ধর্নায় উপস্থিত ছিলাম জনপ্রতিনিধি হিসাবে। বঞ্চনার প্রতিবাদে এই ধরনা ছিল। জাতীয় সংগীতের অবমাননা নিয়ে যে অভিযোগ হয়েছে…কিন্তু সেদিন আমি তৃণমূলের ধরনায় ছিলেন। নেত্রীও ওখানে ছিলেন। বিজেপির ধর্নায় থাকার তো প্রশ্নই নেই।

তৃণমূলের বিধায়করা চিনতে পারলেন না?

সুমন বলেন, বলতে পারব না। কে চিনেছেন কে চেনেননি। হয়তো ক্লারিকাল মিসটেক হয়েছে। স্পিকারের সঙ্গে কথা হয়েছে।

এদিকে অস্বস্তি কাটছেনা কিছুতেই।

বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষ বলেন, অবৈধ ভাবে দত্তক নেওয়া পুত্রকে পিতার চিনতে ভুল হয়েছে। আসলে অবৈধভাবে কেউ বসলে কী হতে পারে সেটা বোঝা যাচ্ছে। তৃণমূলের অবস্থানে অবৈধভাবে বসলে কী হয় এটা বুঝতে পারছেন সুমন।

তৃণমূল বিধায়ক তাপস রায় বলেন, মনে হয় পরিষদীয় দলের তরফে কথা বলা হয়েছে। এরকম ধরনের ভুল হয়। তবে সুমন বিজেপিতে নেই এটাই জানি।

অনেকেই মজা করে বলছেন একেবারে যেন ভুলের পাহাড় গড়ছে তৃণমূল। এফআইআর কপি দেখে তাবড় তৃণমূল নেতাদেরও ভিড়মি খাওয়ার জোগাড়। বিজেপি ছেড়ে যারা তৃণমূলে যাওয়ার কথা ভাবছিলেন এতদিন তাঁরাও এবার আশঙ্কার দোলাচলে ভুগছেন। এরকম হলে তো বেজায় সমস্যা…

 

বাংলার মুখ খবর

Latest News

আনোয়ার-কাণ্ডের মধ্যেই FIFA প্রেসিডেন্টের সঙ্গে হাসিমুখে ছবি গোয়েঙ্কার! ছড়াল মিম গুলিবিদ্ধ হয়ে মাটিতে পড়ে গিয়েও উঠে দাঁড়ালেন ট্রাম্প, হামলা নিয়ে কী বললেন তিনি? রবিবারে হাসতে হবে কিন্তু! পড়ুন দিনের সেরা ৫ জোকস, ছুটির দিন আরও একটু মজার হোক শেষ চমক দিতে তৈরি গিলরা, কোন চ্যানেলে ও অনলাইনে কোথায় দেখবেন IND vs ZIM ৫ম T20I? 'বন্ধু' ট্রাম্পের ওপর হামলার পরপরই উদ্বেগ প্রকাশ মোদীর, কী বললেন প্রধানমন্ত্রী? মীন রাশির জুলাইয়ের ১৪ থেকে ২০ তারিখ কেমন যাবে? জানুন সাপ্তাহিক রাশিফল কুম্ভ রাশির জুলাইয়ের ১৪ থেকে ২০ তারিখ কেমন যাবে? জানুন সাপ্তাহিক রাশিফল মকর রাশির জুলাইয়ের ১৪ থেকে ২০ তারিখ কেমন যাবে? জানুন সাপ্তাহিক রাশিফল যশস্বী এবং শুভমন নতুন করে রেকর্ড বই লিখলেন, বড় নজির গড়লেন ভারতের ওপেনিং জুটি ধনু রাশির জুলাইয়ের ১৪ থেকে ২০ তারিখ কেমন যাবে? জানুন সাপ্তাহিক রাশিফল

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.