বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Custodial Death: পুলিশ হেফাজতে যুবক দীপঙ্কর সাহার মৃত্যুতে গ্রেফতার সিভিক ভলান্টিয়ার আফতাব মণ্ডল

Custodial Death: পুলিশ হেফাজতে যুবক দীপঙ্কর সাহার মৃত্যুতে গ্রেফতার সিভিক ভলান্টিয়ার আফতাব মণ্ডল

নিহত দীপঙ্কর সাহা। 

এই ঘটনার তদন্তে সিট গঠন করে লালবাজার। তাতে জানা যায়, থানা থেকে ছেড়ে দেওয়ার পরে একটি পরিত্যক্ত বাড়িতে নিয়ে গিয়ে মারধর করা হয় দীপঙ্করকে। মারধরের ঘটনায় সিভিক ভলান্টিয়ার আফতাব মণ্ডল যুক্ত ছিল বলে প্রামণ পাওয়া গিয়েছে।

গল্ফ গ্রিন থানার হেফাজতে থাকা অবস্থায় যুবকের মৃত্যুর ঘটনায় এক সিভিক ভলান্টিয়ারকে গ্রেফতার করল কলকাতা পুলিশের বিশেষ তদন্তকারী দল। ধৃতের নাম আফতাব মণ্ডল। তাঁর বিরুদ্ধে অনিচ্ছাকৃত খুনের ধারায় মামলা রুজু করা হয়েছে।

গত ৩১ জুলাই রাতে আজাদগড়ের বাসিন্দা যুবক দীপঙ্কর সাহাকে গল্ফ গ্রিন থানায় তুলে আনা হয়। পরদিন অসুস্থ হয়ে পড়েন দীপঙ্কর। তাঁকে এমআর বাঙুর হাসপাতালে ভর্তি করলে ৫ অগাস্ট মৃত্যু হয়। এর পর পরিবারের তরফে অভিযোগ তোলা হয়, পুলিশের মারেই মৃত্যু হয়েছে দীপঙ্করের। কিন্তু প্রাথমিকভাবে অভিযোগ অস্বীকার করে পুলিশের তরফে একটি সিসিটিভি ভিডিয়ো প্রকাশ করা হয়। তাতে দেখা যাচ্ছে ৩১ জুলাই রাত ১০.৫৬ মিনিটে গল্ফ গ্রিন থানা থেকে বেরিয়ে যাচ্ছেন যুবক। কিন্তু তাতেও বিতর্ক থামেনি। পরিবারের তরফে জানানো হয়, দীপঙ্কর থানা থেকে বেরনোর সময় তাঁর সঙ্গে দেখা গিয়েছে অভিযুক্ত কন্সটেবল তৈমুর আলি ও সিভিক ভলান্টিয়ার আফতাব মণ্ডলকে।

নিয়োগ দুর্নীতিতে গ্রেফতার প্রদীপ সিংয়ের অফিসে হানা দিল CBI

এর পর এই ঘটনার তদন্তে সিট গঠন করে লালবাজার। তাতে জানা যায়, থানা থেকে ছেড়ে দেওয়ার পরে একটি পরিত্যক্ত বাড়িতে নিয়ে গিয়ে মারধর করা হয় দীপঙ্করকে। মারধরের ঘটনায় সিভিক ভলান্টিয়ার আফতাব মণ্ডল যুক্ত ছিল বলে প্রামণ পাওয়া গিয়েছে। তার জেরে অনিচ্ছাকৃত খুনের অভিযোগ দায়ের করে আফতাব মণ্ডলকে গ্রেফতার করেছে SIT.

ওদিকে ঘটনার পর নিহত যুবকের পরিবারের সঙ্গে দেখা করেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তার পর এই ঘটনার সিবিআই তদন্তের দাবি করে আদালতের দ্বারস্থ হয়েছে দীপঙ্করের পরিবার। আগামী ৩০ অগাস্ট সেই মামলার শুনানি হওয়ার কথা।

 

বন্ধ করুন