বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‘বুদ্ধদেব ভট্টাচার্য মহত্ত্বের উদাহরণ’, জন্মদিনে শুভেচ্ছাবার্তা রাজ্যপাল
বুদ্ধদেব ভট্টাচার্য (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)
বুদ্ধদেব ভট্টাচার্য (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)

‘বুদ্ধদেব ভট্টাচার্য মহত্ত্বের উদাহরণ’, জন্মদিনে শুভেচ্ছাবার্তা রাজ্যপাল

  • আজ ৭৭ বছরে পড়লেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী।

আজ (১ মার্চ) রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের জন্মদিন। সেজন্য টুইট করলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। ৭৭ বছরে পড়লেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী। যিনি দায়িত্ব নিয়ে রাজ্যে এসে প্রথম পাম অ্যাভিনিউয়ে বুদ্ধদেব ভট্টাচার্যের বাড়িতে গিয়ে দেখা করেছিলেন। এমনকী যখন অসুস্থ হয়ে হাসপাতালে ভরতি হয়েছিলেন বুদ্ধদেব ভট্টাচার্য তাঁকে দেখতে গিয়েছিলেন রাজ্যপাল। এবারও তার ব্যতিক্রম হল না। টুইট করে শুভেচ্ছাবার্তা দিয়ে তিনি সবার নজর কেড়েছেন।

সোমবার তিনি টুইট করেন, ‘‌পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যকে জন্মদিনের অনেক শুভেচ্ছা জানাই। উনি জ্ঞানী মানুষ। গত পাঁচ দশক ধরে মানুষের সঙ্গে কাটিয়েছেন। ১০ বছরের বেশি মুখ্যমন্ত্রী ছিলেন। তাঁর সরল–সাধারণ জীবনযাপনের জন্য উনি সকলের থেকে আলাদা। এমনকী মহত্বের উদাহরণ উনি। প্রার্থনা করি উনি দীর্ঘজীবী হোন।’‌ বুদ্ধবাবু এতটাই অসুস্থ যে যেতে পারেননি ব্রিগেড সমাবেশে। তার জন্য আক্ষেপ করে চিঠিও লিখেছিলেন।

উল্লেখ্য, ২০১৫ সালের ব্রিগেডে ১৮ মিনিট বক্তৃতা দিয়েছিলেন বুদ্ধবাবু। ২০১৯ সালের ব্রিগেডে অসুস্থ শরীরেও গিয়েছিলেন নাকে অক্সিজেনের নল লাগিয়ে। কিন্তু শ্বাসকষ্টের জন্য গাড়ি থেকে নামেননি। এবারের ব্রিগেডই বুদ্ধবাবুকে ছাড়া বামেদের প্রথম সমাবেশ। আর আজ গৃহবন্দি হয়েই জন্মদিন কাটাতে হচ্ছে রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রীকে।

বন্ধ করুন