বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Hindu Mahasabha on NRC and CAA: 'লাইনে দাঁড়াবেন না', মুসলিমদের NRC বার্তা হিন্দু মহাসভার, মতুয়া নিয়ে শাহি দরবার

Hindu Mahasabha on NRC and CAA: 'লাইনে দাঁড়াবেন না', মুসলিমদের NRC বার্তা হিন্দু মহাসভার, মতুয়া নিয়ে শাহি দরবার

সিএএ এবং এনআরসি নিয়ে দাবি হিন্দু মহাসভার

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দেখা করার জন্য বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারকে চিঠি দিয়েছে হিন্দু মহাসভা। সেই চিঠিতেই নিজেদের দাবির কথা তুলে ধরেছে সংগঠনটি।

ফের একবার এনআরসি এবং সিএএ ইস্যুতে সরব হল অখিল ভারতীয় হিন্দু মহাসভা। এবছর দুর্গাপুজোর সময় দুর্গাপুজোয় সিএএ, এনআরসি নিয়ে থিম করে বিতর্ক উসকে দিয়েছি তারা। আর এবার এনআরসি এবং সিএএ নিয়ে নিজেদের দাবি জানাতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দেখা করার ইচ্ছে প্রকাশ করলেন সংগঠেনর রাজ্য সভাপতি চন্দ্রচূড় গোস্বামী। সম্প্রতি, চন্দ্রচূড়ের তৃণমূল ঘনিষ্ঠতা নিয়ে জল্পনা তৈরি হয়েছে রাজ্য রাজনৈতিক মহলে। এই আবহে হিন্দু মহাসভা এনআরসি-র বিরোধিতা করছে। পাশাপাশি সিএএ-র বিরোধিতাও করছে তারা। যদিও তাদের দাবি, মতুয়া এবং ভারতের সকল সনাতনীদের যাতে নিঃশর্ত ভাবে নাগরিকত্ব প্রদান করা হয়। এই দাবি নিয়ে শাহের দরবারে হাজির হতে চাইছেন চন্দ্রচূড়। উল্লেখ্য, ধর্মতলায় আজ বিজেপির সভায় যোগ দিতে কলকাতায় আসছেন শাহ। তবে শেষ পর্যন্ত চন্দ্রচূড় তাঁর সঙ্গে দেখা করতে পারেন কি না, তা নিয়ে সন্দেহ রয়েছে। (আরও পড়ুন: হলফনামা পেশে গড়িমসি, '...জরিমানা দিতে হবে', রাজ্য সরকারকে ‘ধমক’ হাই কোর্টের)

এদিকে জানা যায়, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দেখা করার জন্য বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারকে চিঠি দিয়েছে হিন্দু মহাসভা। সেই চিঠিতেই নিজেদের দাবির কথা তুলে ধরেছে সংগঠনটি। সুকান্তকে লেখা চিঠিতে হিন্দু মহাসভার বক্তব্য, 'কোনও হিন্দু, বৌদ্ধ, শিখ, জৈন এবং সেই খ্রিস্টান ও মুসলমান যদি ভারতকে তাঁদের মাতৃভূমি বলে মনে করেন, তাহলে তাঁরা এনআরসি-র লাইনে দাঁড়াবেন না।' একইসঙ্গে হিন্দু মহাসভার দাবি, তফশিলি জাতি বা উপজাতির পাশাপাশি ব্রাহ্মণ বা কায়স্থদেরও সংরক্ষণর ব্যবস্থা করতে হবে। এছাড়া সিএএ ছাড়াই মতুয়া এবং এদেশে বসবাসরত হিন্দু শরণার্থীদের নাগরিকত্ব প্রদান করতে হবে বলেও দাবি চন্দ্রচূড়ের সংগঠনের।

আরও পড়ুন: আদালতের নির্দেশে নতুন করে বোর্ড গঠন নন্দকুমারে, তৃণমূলকে 'ঠেকাল' রাম-বাম জোট

এদিকে চিঠিতে লোকসভা ভোট নিয়ে হুঁশিয়ারি দেওয়া হয়েছে হিন্দু মহাসভার তরফ থেকে। বলা হয়েছে, যদি তাদের দাবি মেনে না নেওয়া হয়, তাহলে আসন্ন লোকসভা নির্বাচনে এই সব দাবিগুলোকে সামনে রেখে তারা বিজেপি বিরোধিতায় ময়দানে নেমে প্রচার চালাবে। এদিকে চিঠিতে হিন্দু মহাসভা দাবি করেছে, হালালের মতো ইস্যুকে তুলে ধরে যেন জীবিকার সঙ্গে ধর্মকে মেলানো না হয়।

প্রসঙ্গত, এবারে কলকাতার রুবি পার্কের কাছে দুর্গাপুজোর আয়োজন করা হয়েছিল হিন্দু মহাসভার তরফ থেকে। সেই পুজোর থিম ছিল 'নো সিএএ, নো এনআরসি'। পুজোর থিমের মাধ্যমে সনাতনীদের নিঃশর্ত নাগরিকত্ব প্রদানের দাবিও তোলা হয়েছিল। সেই পুজোর থিম নিয়ে কলকাতার রাজনৈতিক মহলে জোর আলোড়ন সৃষ্টি হয়েছিল। আর এবার অমিত শাহের সঙ্গে দেখা করে সংগঠনের তরফ থেকে তাদের দাবি নিয়ে চাপ সৃষ্টি করার পরিকল্পনা করা হচ্ছে।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

দাদাগিরি: ফুডি বাঙালি ইউটিউবারের জীবনে জড়িয়ে দাদা! দেখেশুনে সৌরভও বললেন ‘ওয়াও’ 'অন্যান্য দেশে যদি সম্ভব হয়…?' নির্বাচনে স্টেট ফান্ডিং-এর পক্ষে ফের সওয়াল মমতার কলকাতা পুরসভায় ধরা পড়ল দাঁড়াশ সাপ, বন দফতরকে না জানিয়ে মেরে ফেলার অভিযোগ অশ্বিনের বল খেলা… ধরমশালায় নামার আগে ভারতীয় স্পিনারকে ভয় পাচ্ছেন ইংরেজ তারকা? ২০২৪ চন্দ্রগ্রহণ ও সূর্যগ্রহণের মাঝে ভাগ্য ঘুরবে ৩ রাশির! লাভ সিংহ সহ বহু রাশির সন্দেশখালি কাণ্ডের তদন্তে সিবিআই, শাহজাহানকে হস্তান্তর করতে নির্দেশ হাইকোর্টের ভাবিনি ফিরতে পারব- ১০০তম টেস্টের আগে গোড়ালির চোটের আতঙ্ক নিয়ে দাবি বেয়ারস্টোর 'দিদি নম্বর ওয়ান নই, আমি বিশ্বের দিদি,' মোদীর স্টাইলে এবার গ্যারান্টি দিলেন মমতা নাম না করে অভিষেককে দুষ্কৃতী বললেন অভিজিৎ,লাখ-লাখ ভোটে হারানোর চ্যালেঞ্জ ছুড়লেন যুবভারতীতেই হবে কলকাতা ডার্বি, ১ ঘণ্টা পিছিয়ে গেল মোহন-ইস্টের লড়াই

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.