বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > রবীন্দ্রভারতীর সঙ্গে এবার প্রেসিডেন্সিরও অন্তর্বর্তী উপাচার্য শুভ্রকমল মুখার্জি

রবীন্দ্রভারতীর সঙ্গে এবার প্রেসিডেন্সিরও অন্তর্বর্তী উপাচার্য শুভ্রকমল মুখার্জি

কর্নাটকের প্রাক্তন প্রধান বিচারপতি শুভ্রকমল মুখোপাধ্যায় (টুইটার)

বিবার মধ্যরাতে বিজ্ঞপ্তি জারি করে ১৬টি বিশ্ববিদ্যালয়ের অন্তর্বর্তী উপাচার্য নিয়োগ করেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। সেই তালিকায় ছিল কর্নাটক হাইকোর্টের প্রাক্তন বিচারপতির নামও। আপতত একসঙ্গে তিনি দুটো বিশ্ববিদ্যালয়ের দায়িত্ব পালন করবেন।

রবীন্দ্রভারতীর পাশাপাশি এবার প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের অন্তর্বর্তী উপাচার্যের দায়িত্ব নিলেন শুভ্রকমল মুখোপাধ্যায়। রবিবার মধ্যরাতে বিজ্ঞপ্তি জারি করে ১৬টি বিশ্ববিদ্যালয়ের অন্তর্বর্তী উপাচার্য নিয়োগ করেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। সেই তালিকায় ছিল কর্নাটক হাইকোর্টের প্রাক্তন বিচারপতির নামও। আপতত একসঙ্গে তিনি দুটো বিশ্ববিদ্যালয়ের দায়িত্ব পালন করবেন।

তাঁর মতো জোড়া বিশ্ববিদ্যালয়ের দায়িত্ব পেয়েছেন সংস্কৃত বিশ্ববিদ্য়ালয়ের অন্তর্বর্তীকালীন উপাচার্য রাজকুমার কোঠারি। তিনি বারাসাতের ওয়েস্ট বেঙ্গল স্টেট ইউনিভার্সিটির উপাচার্যের দায়িত্ব পালন করবেন।

নতুন করে ১৬ টি বিশ্ববিদ্যালয়ের অন্তর্বর্তীকালীন উপাচার্য নিয়োগে নিয়োগ নিয়ে রাজ্য-রাজ্যপাল নতুন করে সংঘাতের আবহ তৈরি হয়েছে। এদিন সাংবাদিক বৈঠক করে ব্রাত্য বসু বলেন, ‘উচ্চশিক্ষা দফতর ও মুখ্যমন্ত্রীকে অগ্রাহ্য করে, তাঁদের তোয়াক্কা না করে, রাজ্যপাল একতরফা ভাবে উপাচার্য নিয়োগ করছেন। কখনও সেই উপাচার্যকে তিনি নিজেই বিতাড়িত করছেন, কখনও আবার তিনি নতুন উপাচার্য নিয়ে আসছেন। কখনও তাঁকেও আবার তাঁর পছন্দ হচ্ছে না।'

(পড়তে পারেন। শ্রেষ্ঠত্বের শিখরে থাকা রাজ্যের শিক্ষাকে ধ্বংস করতে বদ্ধপরিকর রাজ্যপাল: ব্রাত্য)

(পড়তে পারেন। যাদবপুরে ইউজিসির প্রতিনিধিদল, ‘রিপোর্টে অসন্তুষ্ট বলে পরিদর্শনে এসেছে এমনটা নয়’, বলছেন উপাচার্য)

ধনখড় জমানার কথা মনে করিয়ে তিনি বলেন, ‘জগদীপ ধনখড় যে সময়ে রাজ্যপাল ছিলেন, তখন অন্ততপক্ষে আলোচনার পরিসর ছিল। কিন্তু এখনকার রাজ্যপাল তো জেমস বন্ডের মতো আচরণ করছেন। বর্তমান রাজ্যপাল জেমন বন্ডের মতোই নিঃশব্দ প্রহেলিকার মতো কাজ করে চলেছেন।’

রবীন্দ্রভারতীর দায়িত্ব নিয়ে কাজ করতে গিয়ে সমস্যার সম্মুখীন হয়েছেন শুভ্রকমল মুখোপাধ্যায়। তাঁকে কাজ করতে দেওয়া হচ্ছে না বলে তিনি অভিযোগ তুলেছেন। আপাতত তিনি বাড়ি থেকেই বিশ্ববিদ্যালয়ের কাজ সামলাচ্ছেন। এবার তাঁকে আরও একটি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের দায়িত্ব তুলে দিলেন রাজ্যপাল।

বাংলার মুখ খবর

Latest News

পয়লা বৈশাখে তথাগতর থেকে উপহার পেলেন ঋতাভরী? পাতে পোলাও-মাংস, জানালেন HT Banglaকে আরও সস্তা রান্নার গ্যাস, ফ্রি রেশন, ওষুধে ৮০% ছাড়! সংকল্প পত্রে 'ধামাকা' BJP-র সলমন খানকে খুনের চেষ্টা? গ্যালাক্সি-র সামনে চলল গুলি পোষ্যকে শ্বাসরোধ করে খুন, ৪ বছর কাটলেও বিচার পাননি, বোম্বে হাইকোর্টে আয়েশা জুলকা ‘বৃষ্টিতে নাচ করার মুহূর্ত..’, ইরফান-সুতপার পুরনো ছবি শেয়ার করে কী বললেন বাবিল শিবমকে ভারতীয় দলে চাইব, MI ম্যাচের আগে হার্দিকের সঙ্গে মাইন্ডগেম ফ্লেমিংয়ের 'এক দেশ, এক ভোট', UCC-র প্রতিশ্রুতি, ২০২৪-এ জিতলে দেশে আমূল বদলের বার্তা BJP-র ইডেনে রাহুলদের আটকাতে কি বিশেষ প্ল্যান করবেন গম্ভীর! একাদশে কি কোন পরিবর্তন হবে? আজ বিকেলে হালখাতার পুজো করাবেন? এখন থেকেই জেনে নিন শুভ সময় ইরানে আটকে ১৭ ভারতীয়, এরই মাঝে ইজরায়েলে হামলা তেহরানের, কী বলছে ভারত?

Latest IPL News

শিবমকে ভারতীয় দলে চাইব, MI ম্যাচের আগে হার্দিকের সঙ্গে মাইন্ডগেম ফ্লেমিংয়ের ইডেনে রাহুলদের আটকাতে কি বিশেষ প্ল্যান করবেন গম্ভীর! একাদশে কি কোন পরিবর্তন হবে? এটি কখনও একটি আশীর্বাদ আবার কখনও অভিশাপ- ফিনিশারের ভূমিকা নিয়ে অকপট হেতমায়ের আবেশ ও সঞ্জুর ভুল বোঝাবুঝিতে মিস হল ক্যাচ! সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হল ভিডিয়ো MI ম্যাচের আগে ২০১১ বিশ্বকাপ ট্রফির সঙ্গে CSK-র প্রাক্তন অধিনায়কের ‘পুনর্মিলন’ মুম্বই ইন্ডিয়ান্সের টিম বাসের চালক রোহিত শর্মা! মুহূর্তে ভাইরাল নয়া ভিডিয়ো টেল এন্ডারকে ওপেন করিয়ে চাপে পড়ল রাজস্থান, জল-ভাত ম্যাচ জিতল শেষ ওভারে ধোনির কার্বন কপি! তনুষের খারাপ থ্রোকে দুরন্ত রান-আউটে বদলে দিলেন স্যামসন- ভিডিয়ো ফিটনেস বজায় রাখতে বিরাটের খাবারের টোটকা শুনলে আপনার মন খারাপ হতে বাধ্য কোচের পাশে দাঁড়াতে গিয়ে অধিনায়ককে শ্লেষ? প্রশ্নের মুখে দীনেশ কার্তিকের মন্তব্য

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.