বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > আরও ৬ ছাত্রকে তলব করল যাদবপুর থানা, তদন্তে উঠে এল চাঞ্চল্যকর তথ্য

আরও ৬ ছাত্রকে তলব করল যাদবপুর থানা, তদন্তে উঠে এল চাঞ্চল্যকর তথ্য

যাদবপুর বিশ্ববিদ্যালয়।

মৃত ছাত্রের বাবা যাদবপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। সেখানে নানা নাম উঠে এসেছে। একজনকে গ্রেফতার করে বাকি দু’‌জনের নাগাল পাওয়া গিয়েছে। এই দু’‌জনকে এবার জেরা করে বাকি ৬ জনের নাম মিলেছে বলে সূত্রের খবর। তাদের তলব করা হয়েছে। অভিযোগের ভিত্তিতে খুন ও সম্মিলিত অপরাধের ধারায় মামলা দায়ের করেছে পুলিশ। 

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে বাংলা প্রথম বর্ষের ছাত্রের রহস্যমৃত্যুর ঘটনায় এখনও পর্যন্ত তিনজনকে গ্রেফতার করা হয়েছে। আর ইউজিসি’‌র প্রতিনিধিদল আসছে বুধবার। অর্থাৎ স্বাধীনতা দিবসের পরের দিন। ইতিমধ্যেই র‌্যাগিংয়ের অভিযোগ করেছে মৃত ছাত্রের পরিবার। তাতে সরগরম হয়ে উঠেছে ক্যাম্পাস থেকে থানা। পুলিশ ইতিমধ্যেই তদন্তে নেমে অনেক তথ্য জোগাড় করে ফেলেছে। তার মধ্যে প়ড়ুয়ার মৃত্যুর ঘটনায় আরও ৬জন ছাত্রকে ডেকে পাঠানো হয়েছে বলে পুলিশ সূত্রে খবর। তদন্তের স্বার্থে পডুয়াদের নাম গোপন রাখা হয়েছে।

এদিকে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ভূমিকা খতিয়ে দেখবে ইউজিসি প্রতিনিধিদল। তদন্ত কতদূর এগিয়েছে সেটাও দেখবেন তাঁরা। এখন আবার নিহত ছাত্রের রহস্যমৃত্যুর পর উদ্ধার হয়েছে ইংরেজিতে লেখা একটি চিঠি। তা নিয়ে আলোড়ন পড়ে গিয়েছে। পুলিশ বশ্য তদন্তে নেমে জানতে পেরেছে, জোর করে মৃত ছাত্রকে দিয়েই আগেই লেখানো হয়েছিল ওই চিঠি। এই চিঠি লেখানোর সময় গ্রেফতার হওয়া তিনজন সেখানে উপস্থিত ছিল বলে খবর। এমনই তথ্য হাতে পেয়েছে পুলিশ। তাই তাঁদের তলব করা হয়েছে বলে পুলিশ সূত্রে খবর।

পুলিশ কী তথ্য পেয়েছে?‌ পুলিশ সূত্রে খবর, এই ঘটনার সঙ্গে অনেকে জড়িয়ে। তদন্তে নেমে রহস্যের জাল গুটিয়ে আনা হচ্ছে। স্বয়ং কলকাতা পুলিশ কমিশনার বিনীত গোয়েন সংবাদমাধ্যমে বলেছেন, দ্রুত ছাত্র মৃত্যুর রহস্যের কিনারা হয়ে যাবে। তদন্তে সব উচ্চপর্যায়ের অফিসাররা রয়েছেন। এক প্রাক্তনী গ্রেফতার হলেও আরও এক প্রাক্তনীর নাম উঠে আসছে। আর দুই প্রাক্তনী পরস্পরের পরিচিত। ইতিমধ্যেই ওই প্রাক্তনী ভিনরাজ্যে গা–ঢাকা দিয়েছে বলে পুলিশ সূত্রে খবর। তবে ওই প্রাক্তনীকে ধরার চেষ্টা করছেন তদন্তকারী অফিসাররা।

আরও পড়ুন:‌ স্বাস্থ্য বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে অপসারণ বোসের, রাজ্যপালকে যুক্ত করতে বলল কলকাতা হাইকোর্ট

আর কী জানা যাচ্ছে?‌ অন্যদিকে মৃত ছাত্রের বাবা যাদবপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। সেখানে নানা নাম উঠে এসেছে। একজনকে গ্রেফতার করে বাকি দু’‌জনের নাগাল পাওয়া গিয়েছে। এই দু’‌জনকে এবার জেরা করে বাকি ৬ জনের নাম মিলেছে বলে সূত্রের খবর। তাই এবার তাদের তলব করা হয়েছে। অভিযোগের ভিত্তিতে খুন ও সম্মিলিত অপরাধের ধারায় মামলা দায়ের করেছে পুলিশ। তারপর পকসো আইনে মামলা করা হয়েছে। কীভাবে পাশ করার পরও দিনের পর দিন প্রাক্তনীরা বিশ্ববিদ্যালয়ে থাকতেন?‌ এখন তা জানতে শুরু করেছে পুলিশ।

বাংলার মুখ খবর

Latest News

IPL 2024 Final: চলুন এক নজরে দেখে নেওয়া KKR-এর রোড টু ফাইনালের যাত্রা দীপিকা প্রেগন্যান্ট, রণবীর কি এখনই হচ্ছেন ‘শক্তিমান’? মুখ খুললেন মুকেশ খান্না ‘আমাদের ছাড়া তুমি ভালো নেই জানি…', মায়ের ঘাটকাজ, শ্রাদ্ধ সারলেন ‘মিঠাই’এর তোর্সা বুধের বৃষে গমন, ৩ রাশিকে দেবে কষ্ট, চাকরি ও অগ্রগতিতে আসবে বাধা তৃতীয় শিরোপা জয়ের লক্ষ্য KKR, SRH-এর- কোন ৫ প্লেয়ার বদলাতে পারেন IPL ফাইনালের রং প্রায় সব পুরুষের অণ্ডকোষে রয়েছে এই মারাত্মক জিনিস! কী হতে পারে এর ফলে ছক ছিল অন্য! কেন পাল্টাল প্ল্যান?আনোয়ারুল খুনে ভারতে এবার বাংলাদেশের গোয়েন্দারা নিজের কেন্দ্রে আগলে রাখতে ভোট দিতে গেলেন না বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁ সাইক্লিক্যাল হরমোনাল মাথাব্যথা কী? কেন এমন হয় ডান্স দিওয়ানে ৪ জিতলেন নীতিন-গৌরব, নগদ কত টাকার পুরস্কার মিলল জানেন?

Latest IPL News

শাহবাজ কি সুযোগ পাবেন? নাইটরা কি কোনও পরিবর্তন করবে? KKR ও SRH-র সম্ভাব্য একাদশ IPL-এর এলিমিনেটর থেকে বিদায়ের পর বিরাটের কাণ্ডে, স্মৃতি ফিরল ODI WC Final-এর আর এক ম্যাচ বাকি,আশা করি ফল আমাদের পক্ষেই যাবে- KKR-কে প্রচ্ছন্ন হুমকি কামিন্সের 'ওর কথা কেউ বলে না': সন্দীপের প্রশংসায় গাভাসকর, নির্বাচকদের বিশেষ নজর দিতে বললেন জেতার খিদেটা ওর প্রবল- IPL-এর পর T20 WC-এও কোহলির খেলা দেখতে মুখিয়ে RCB কোচ পিঠের ব্যথা নিয়ে উদ্বেগ দেখালেও,কেউ বিশ্বাস করেনি- BCCI-এর উপর ক্ষোভ শ্রেয়সের Exclusive-ফাইনালে KKRকে হারাব,হুংকার 'বাংলার' শাহবাজের,মুগ্ধ ক্যাপ্টেন কামিন্সে' দ্বিতীয় কোয়ালিফায়ারের থেকে পুরো আলাদা- পিচ নিয়ে বড় আপডেট দিলেন নাইট অধিনায়ক ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.