বাংলা নিউজ > ক্রিকেট > BAN vs ZIM: রান তাড়া করতে নেমে ঠুকঠুকে ব্যাটিং লিটনদের, টেস্টের ঢংয়ে জিম্বাবোয়ের বিরুদ্ধে দ্বিতীয় T20I জিতল বাংলাদেশ

BAN vs ZIM: রান তাড়া করতে নেমে ঠুকঠুকে ব্যাটিং লিটনদের, টেস্টের ঢংয়ে জিম্বাবোয়ের বিরুদ্ধে দ্বিতীয় T20I জিতল বাংলাদেশ

জিম্বাবোয়েকে দ্বিতীয় টি-২০ ম্যাচেও হারাল বাংলাদেশ। ছবি- এএফপি।

Bangladesh vs Zimbabwe 2nd T20I: প্রথম ম্যাচের মতো বাংলাদেশের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচেও ব্যাটে-বলে ব্যর্থ হন জিম্বাবোয়ের ক্যাপ্টেন সিকন্দর রাজা।

প্রথম ম্যাচের মতো বাংলাদেশের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচেও ব্যাটে-বলে ব্যর্থ হলেন সিকন্দর রাজা। ক্যাপ্টেন ব্যর্থ হলে জিম্বাবোয়ের পারফর্ম্যান্স যে তলানিতে গিয়ে পৌঁছয়, সেটা বহুবার প্রমাণিত হয়েছে। সেই ধারা বজায় থাকল চট্টগ্রামেও। দলগত পারফর্ম্যান্সে ভর করে জিম্বাবোয়েকে অনায়াসে হারাল বাংলাদেশ এবং সেই সুবাদে ৫ ম্যাচের সিরিজে ২-০ লিড নিলেন নাজমুল হোসেন শান্তরা।

রবিবার সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে জিম্বাবোয়ে। তারা নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১৩৮ রান সংগ্রহ করে। ২৪ বলে দলের হয়ে সব থেকে বেশি ৪৫ রান করেন জোনাথন ক্যাম্পবেল। তিনি ৪টি চার ও ৩টি ছক্কা মারেন। ২৯ বলে ৪৪ রান করে অপরাজিত থাকেন ব্রায়ান বেনেট। তিনি ২টি চার ও ৩টি ছক্কা মারেন।

এছাড়া জয়লর্ড গাম্বি ১৭ ও ক্রেগ আর্ভাইন ১৩ রানের যোগদান রাখেন। ক্যাপ্টেন সিকন্দর রাজা মাত্র ৩ রান করে আউট হন। খাতা খুলতে পারেননি ক্লাইভ মাদান্দে। মারুমানি ২ ও লিউক ২ রান করে মাঠ ছাড়েন।

আরও পড়ুন:- কোহলির থেকে ১ রানে পিছিয়ে রুতু, Orange Cap-এর দৌড়ে চমকে দেওয়া উত্থান নারিনের, Purple Cap-এ বুমরাহদের তাড়া বরুণের

বাংলাদেশের তাসকিন আহমেদ ৪ ওভারে মাত্র ১৮ রান খরচ করে ২টি উইকেট তুলে নেন। ৪ ওভারে ৩৩ রান খরচ করে ২টি উইকেট নেন রিশাদ হোসেন। ১টি করে উইকেট নেন শরিফুল ইসলাম, মেহেদি হাসান ও মহম্মদ শরিফুদ্দিন।

আরও পড়ুন:- ১১ দেশের প্রথম বোলার যাঁরা IPL-এর এক ম্যাচে ৪ উইকেট নিয়েছেন

পালটা ব্যাট করতে নেমে বাংলাদেশ জয়ের লক্ষ্যে পৌঁছে যায় বটে, তবে তাদের লড়াই চালাতে হয় ১৯তম ওভার পর্যন্ত। তারা ১৮.৩ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ১৪২ রান তুলে ম্যাচ জিতে যায়। অর্থাৎ, ৯ বল বাকি থাকতে ৬ উইকেটে ম্যাচ জেতে তারা। তৌহিদ হৃদয় ২৫ বলে ৩৭ রান করে অপরাজিত থাকেন। তিনি ৩টি চার ও ২টি ছক্কা মারেন। ১৬ বলে ২৬ রান করে নট-আউট থাকেন মাহমুদুল্লাহ। তিনি ২টি চার ও ১টি ছক্কা মারেন।

আরও পড়ুন:- Oman T20 WC Squad Announced: '৭ জন ভারতীয় ও ১০ পাকিস্তানিকে’ নিয়ে তৈরি হল আস্ত ক্রিকেট দল, খেলবে টি-২০ বিশ্বকাপে

লিটন দাস করেন ২৫ বলে ২৩ রান। তিনি ২টি চার ও ১টি ছক্কা মারেন। তানজিদ হাসান করেন ১৯ বলে ১৮ রান। তিনি ১টি চার ও ১টি ছক্কা মারেন। ১৫ বলে ১৬ রান করেন ক্যাপ্টেন নাজমুল হোসেন শান্ত। তিনি ১টি ছক্কা মারেন। ১২ বলে ১৩ রান করেন জাকের আলি। তিনিও ১টি ছক্কা মারেন। অর্থাৎ, তৌহিদ ও মাহমুদুল্লাহ ছাড়া বাংলাদেশের বাকি ব্যাটসম্যানরা অত্যন্ত ধীর গতিতে রান তোলেন। জিম্বাবোয়ের লিউক ২টি উইকেট নেন। ম্যাচের সেরা হন তৌহিদ।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

গ্রীষ্মের তাপকে গায়ে মেখে সিদ্ধার্থর সঙ্গে এবার মিউনিখে মাতলেন অদিতি কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনা: হেলমেট ছাড়াই বাইকে সওয়ার রেলমন্ত্রী ঘটনাস্থলে বাংলায় শ্যুট শেষ, এবার মধ্যপ্রদেশ ছুটছে ভুল ভুলাইয়া টিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন 'তৃতীয় বিশ্বযুদ্ধ বেশি দূরে নয়, শেষের সেদিন জুনেই…'ভারতীয় জ্যোতিষীর কথায় তোলপাড় কেন বুকে অস্বস্তি? কী হয়েছে সন্ধ্যা রায়ের, বিবৃতি দিয়ে জানাল হাসপাতাল কর্তৃপক্ষ ATP Ranking-এ কেরিয়ারের সেরা ৭১ নম্বরে সুমিত নাগাল,৬ ধাপ উঠে টপকালেন লিয়েন্ডারকে এগিয়ে থাকা কি পৃথক রসদ জোগাচ্ছে বিজেপিকে?‌ উপনির্বাচনের আগে ব্যাখ্যায় পদ্ম হিমাচল প্রদেশ: জুনে বরফে ঢেকেছে বড়লাচা পাস! মন খুলে উপভোগ করছেন পর্যটকরা সারাদিন ক্লান্তি লাগে কেন?

T20 WC 2024

পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক বোলিং ফাটাফাটি হচ্ছে,ব্যাটিং যদি ভালো হয়…...সুপার ৮-এ উঠেই ব্যাঘ্রগর্জন শান্ত-র ২০১১ বিশ্বকাপ থেকে বাদ পড়েই ম্যাগি ম্যান হয়ে ওঠেন হিটম্যান!কীভাবে? বললেন অভিষেক PAK vs IRE: ক্যাচ নিতে গিয়ে ভয়ঙ্কর ধাক্কা! অল্পের জন্য রক্ষা পেলেন আফ্রিদি-উসমান ওপেনিং করাতে গিয়ে ব্যর্থ বিরাট, সুপার হিট পন্ত!কেন এমন সিদ্ধান্ত, জানালেন বিক্রম BAN vs NEP ম্যাচে সেলিব্রেশন করতে গিয়ে সুইমিং পুলে পড়ে গেলেন ভক্ত! কী হল তারপর? ২৪ বলের মধ্যে ২১টা ডট, সর্বনিম্ন টোটাল ডিফেন্ড, বীর বিক্রমে সুপার এইটে টাইগাররা হামারা নেতা ক্যায়সা হো… নিউইয়র্কের ভক্তদের স্লোগানে কোহলির চমকপ্রদ প্রতিক্রিয়া

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.