বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Kapil Sibal: প্রথমে তৃণমূলেরই সমর্থন চেয়েছিলেন কপিল সিব্বল: সূত্র

Kapil Sibal: প্রথমে তৃণমূলেরই সমর্থন চেয়েছিলেন কপিল সিব্বল: সূত্র

কপিল সিব্বল (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

রাজনৈতিক মহলের মতে, মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কপিল সিব্বলের সম্পর্ক খুব ভালো। অতীতে বহু মামলা তৃণমূলের হয়ে লড়েছেন কপিল সিব্বল। এমনটা মনে করা হয়েছিল, তৃণমূল নেত্রীর দলে যোগদানের প্রস্তাব হয়ত সিব্বল মেনে নেবেন।

তৃণমূলের সমর্থনে নির্দল প্রার্থী হিসাবে রাজ্যসভায় যেতে চেয়েছিলেন কপিল সিব্বল। কিন্তু তাতে রাজি হননি তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূল নেত্রী তাঁকে দলে যোগ দিতে বলেছিলেন। তাতে আবার রাজি ছিলেন না সিব্বল। সম্প্রতি এই তথ্যই সামনে এসেছে। উল্লেখ্য, সমাজবাদী পার্টির সমর্থন নিয়ে রাজ্যসভায় প্রার্থী হতে চলেছেন কপিল সিব্বল।

জানা গিয়েছে, কংগ্রেস নেতা কপিল সিব্বলের রাজ্যসভার মেয়াদ প্রায় ফুরিয়ে যাচ্ছে। তিনি আর কংগ্রেসের টিকিটে রাজ্যসভায় যেতে চাইছিলেন না। সূত্রের খবর, কপিল সিব্বল প্রথমে সমর্থন চাইতে তৃণমূল নেত্রীর কাছে এসেছিলেন। প্রথমদিকে তৃণমূলের তরফে কপিল সিব্বলকে সমর্থন দেওয়ার বিষয়টি ঠিকঠাকই ছিল। তৃণমূলের নেতারা ভেবেছিলেন, কপিল সিব্বল হয়ত তৃণমূলে যোগ দিয়ে রাজ্যসভার আসনে মনোনয়নপত্র জমা দেবেন। কিন্তু তৃণমূল নেত্রী তাতে রাজি হননি। সেইসঙ্গে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ও তাতে রাজি ছিলেন না। কিন্তু দলে যোগ দেওয়ার ব্যাপারে উৎসাহী ছিলেন না কপিল সিব্বল।

রাজনৈতিক মহলের মতে, মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কপিল সিব্বলের সম্পর্ক খুব ভালো। অতীতে বহু মামলা তৃণমূলের হয়ে লড়েছেন কপিল সিব্বল। এমনটা মনে করা হয়েছিল, তৃণমূল নেত্রীর দলে যোগদানের প্রস্তাব হয়ত সিব্বল মেনে নেবেন। কিন্তু বর্ষিয়ান আইনজীবী সেই প্রস্তাব মানেননি। জানা যাচ্ছে, সম্প্রতি তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যখন দিল্লিতে গিয়েছিলেন, তখন সিব্বলের সঙ্গে এক দফা কথাও হয়। কিন্তু তাতেও কিছু হয়নি। তৃণমূল মনে করেছিল, কপিল সিব্বল কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দিলে সেটা কংগ্রেসের কাছে বড় ধাক্কা হত। কিন্তু সিব্বল তৃণমূলের সমর্থন চাওয়ায় সেই উদ্দেশ্য সফল হল না। অন্যদিকে সমাজবাদী পার্টি নেতা অখিলেশ যাদব অবশ্য কংগ্রেস নেতাকে তাঁর দলে যোগদানের কথা বলেননি। অখিলেশও সিব্বলকে সমর্থন দিতে রাজি হয়ে যান।

বাংলার মুখ খবর

Latest News

আইপিএলের ফাইনালে হারলেও একাধিক পুরস্কার পেল সানরাইজার্স হায়দরাবাদ IPL 2024-র মঞ্চে নজরকাড়া পারফরম্যান্স করা ৫ তরুণ ক্রিকেটার, তালিকায় এই ভারতীয় আইপিএলে অধিনায়ক হিসেবে কেমন পারফরমেন্স শ্রেয়সের? গাড়ি, সম্পত্তি কেনার ইচ্ছা হবে পূরণ, বাড়বে টাকাও! জুনের আগেই লাকি বৃষ সহ কারা? 'অনন্যা পাণ্ডে হট, সারা আলি খান...' ফাঁস RR-এর রিয়ান পরাগের সার্চ হিস্ট্রি! বাজারে নয়া স্মার্টওয়াচ নিয়ে এল Honor, জানুন আছে কী কী বৈশিষ্ট্য জানুন T20 World Cup 2024 Warm up match-র সম্পূর্ণ সূচি! কোন ম্যাচ কীভাবে দেখবেন IPL শেষ হতেই নতুন লুকে ধোনি, খোশমেজাজেই স্যাঁলোতে চালালেন পুরনো দিনের গান কত যৌতুক পেতে পারেন, হিসেব দিচ্ছে জনপ্রিয় ওয়েবসাইট, শেষে আছে ট্যুইস্ট ৭৪ ম্যাচে ১২৬০টি ছক্কা, ভাঙল আগের সব রেকর্ড, কোন মরশুমে ক'টি করে ছয় দেখা গিয়েছে?

Latest IPL News

IPL 2024-র মঞ্চে নজরকাড়া পারফরম্যান্স করা ৫ তরুণ ক্রিকেটার, তালিকায় এই ভারতীয় 'অনন্যা পাণ্ডে হট, সারা আলি খান...' ফাঁস RR-এর রিয়ান পরাগের সার্চ হিস্ট্রি! ৭৪ ম্যাচে ১২৬০টি ছক্কা, ভাঙল আগের সব রেকর্ড, কোন মরশুমে ক'টি করে ছয় দেখা গিয়েছে? IPL 2024-বিরাটকে খেলার মান কমাতে হবে, রায়াডুর অদ্ভূত যুক্তিতে হতবাক পিটারসেনরা ১৫ জনের দলে নেই IPL 2024 ফাইনাল খেলা কোনও ক্রিকেটার! রোহিতদের নিয়ে আক্রমের মজা ট্রফি জয়ের পর পার্টি KKR-র, অনন্যার সঙ্গে শাহরুখের 'লুট পুট গয়া'য় নাচ রাসেলের KKR জিতেছে কিন্তু আমাদের কথা সবাই বলছে- SRH-এর ছেলেদের উৎসাহ দিলেন কর্ণধার কাব্য ফটোশপ নয়, ফটোয় অশ্বিনের থাকাটাই বড় কথা, অদ্ভূত পোস্ট রাজস্থান রয়্যালসের রাগি হেডস্যারকে কাঁধে তুললেন নীতীশ,রমনদীপ…ভালোবাসার অত্যাচার মেনে নিলেন গম্ভীরও IPL 2024: এক মরশুমে সবচেয়ে কম ম্যাচ হেরে শিরোপা জয়ের যুগ্ম নজির KKR-এর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.