বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Maa Flyover: সংস্কার চলছে মা উড়ালপুলে, শুক্রবার পর্যন্ত চলবে কাজ, যান চলাচল কি ব্যাহত হবে?

Maa Flyover: সংস্কার চলছে মা উড়ালপুলে, শুক্রবার পর্যন্ত চলবে কাজ, যান চলাচল কি ব্যাহত হবে?

মা উড়ালপুল।

শহরের গুরুত্বপূর্ণ উড়ালপুলগুলির মধ্যে অন্যতম হল মা উড়ালপুল। প্রতিদিন হাজার হাজার যানবাহন এই উড়ালপুলের ওপর দিয়ে যাতায়াত করে। ফলে এই উড়ালপুলের ওপর যানবাহনের চাপ অনেক বেশি। সম্প্রতি একটি সংস্থা উড়ালপুলের স্বাস্থ্য খতিয়ে দেখে।

শহরের অন্যতম ব্যস্ততম ফ্লাইওভার মা উড়ালপুল সংস্কারের কাজ শুরু হল। বেশ কিছু অংশে বিয়ারিং সহ পিলারের গার্ডারের অবস্থা জীর্ণ হওয়ায় সেগুলি বদলানোর কাজ শুরু হয়েছে। প্রতিদিন যেহেতু এই উড়ালপুলের উপর দিয়ে প্রচুর গাড়ি যাতায়াত করে তার ফলে যান চলাচল ব্যাহত হওয়ার আশঙ্কা করছিলেন অনেকেই। তাই যানজট এড়াতে রাতের দিকে কাজ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যে অংশে কাজ হচ্ছে শুধুমাত্র সেই অংশে যান চলাচল বন্ধ থাকছে। ফলে উড়ালপুলের ওপর দিয়ে যান চলাচলে বিশেষ সমস্যা হবে না বলে মনে করছে পুলিশ।

আরও পড়ুন: কেন্দ্রীয় বঞ্চনার অভিযোগ তুলে মা উড়ালপুলের ওপরে চড়লেন যুবক, উদ্ধার করল দমকল

শহরের গুরুত্বপূর্ণ উড়ালপুলগুলির মধ্যে অন্যতম হল মা উড়ালপুল। প্রতিদিন হাজার হাজার যানবাহন এই উড়ালপুলের ওপর দিয়ে যাতায়াত করে। ফলে এই উড়ালপুলের ওপর যানবাহনের চাপ অনেক বেশি। সম্প্রতি একটি সংস্থা উড়ালপুলের স্বাস্থ্য খতিয়ে দেখে। সেই সংস্থার তরফে জানানো হয়, উড়ালপুলের বেশ কিছু বিয়ারিংয়ের অবস্থা খুব খারাপ, যেগুলি দ্রুত পরিবর্তন করার প্রয়োজন রয়েছে। তাছাড়া পিলারের গার্ডারও পরিবর্তন করা প্রয়োজন। এই পরামর্শের পরেই উড়ালপুলের বিয়ারিং এবং পিলারের গার্ডার বদলানোর কাজ শুরু করেছে কেএমডিএ।

 সূত্রের খবর, এই কাজের জন্য ৩ কোটি ১০ লক্ষ টাকা বরাদ্দ হয়েছে। তবে শুধু বিয়ারিং বা গার্ডার বদলানো হবে তাই নয়, বৃষ্টি হলে উড়ালপুলে জল জমে যাওয়ার সমস্যা দেখা দেয়। এই অবস্থায় বৃষ্টির জল যাতে দ্রুত উড়ালপুল থেকে বেরিয়ে যায় তার জন্য পাইপ লাইনের সংস্কার করা হবে বলে জানা গিয়েছে।

কয়েকদিন আগে এই উড়ালপুলের সংস্কারের কাজ শুরু হয়েছে। যানজট হওয়ার আশঙ্কায় দিকে সংস্কারের কাজ করা হচ্ছে। কারণ রাতের দিকে রাস্তায় যানবাহনের সংখ্যা অনেক কম থাকে। রাত্রি ১২টা থেকে ভোর ৪টে পর্যন্ত সংস্কারের কাজ করছে কেএমডিএ। প্রাথমিকভাবে সিদ্ধান্ত হয়েছে, শুক্রবারের মধ্যে কাজ শেষ করা হবে। একই সঙ্গে কেএমডিএ এবং ট্রাফিক পুলিশ জানিয়েছে, রাতের দিকে কাজ হওয়ার ফলে যান চলাচলে বিশেষ অসুবিধা হবে না।

শুধুমাত্র যেখানে কাজ হচ্ছে সেখানে যান চলাচল বন্ধ রাখা হচ্ছে। সোমবার রাতে সেভেন পয়েন্ট ক্রসিং থেকে বর্তমান ভবন এবং গড়িয়ার দিকে যান চলাচল বন্ধ ছিল। এই অংশে এদিন কাজ হয়েছে। এভাবে কাজ হওয়ার ফলে গাড়ি চালকদের বিশেষ সমস্যায় পড়তে হচ্ছে না। পুলিশের অনুমান, নির্দিষ্ট সময়ের মধ্যে কাজ শেষ হলে কোনওদিনই পুরো সময়ের জন্য এই উড়ালপুল বন্ধ রাখার প্রয়োজন হবে না। এই অবস্থায় উড়ালপুল সংস্কারকে কেন্দ্র করে কোনওরকমের ভোগান্তি হবে না বলে মনে করছেন আধিকারিকরা।

বাংলার মুখ খবর

Latest News

RSS নিয়ে শুভেন্দুর মন্তব্যের প্রকাশ্যে বিরোধিতা করলেন দিলীপ, কী বললেন ঘোষ? বাংলায় ৩০ আসনের লক্ষ্যে কত 'বল' খেললেন মোদী? স্লগ ওভারে মিলল পরিসংখ্যান বালুচিস্তানে ইরানের বাহিনীর গুলিতে নিহত ৪ পাক নাগরিক, দু’দেশের মধ্যে উত্তেজনা কেরলে প্রবেশ করে গেল মৌসুমি বায়ু, সময়ের ৭ দিন আগে বর্ষা শুরু উত্তরপূর্বেও Rwanda Women বনাম Cameroon Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? ভোটের আগে ফের উত্তপ্ত ভাঙড়, তৃণমূল ও আইএসএফের মধ্যে সংঘর্ষের অভিযোগ পুরীতে জগন্নাথের চন্দন যাত্রায় দুর্ঘটনা, বাজির স্তুপে আগুন লেগে দগ্ধ ২৫, মৃত ১ নবীনের স্বাস্থের অবনতির পিছনে ষড়যন্ত্রের অভিযোগ মোদীর, তদন্ত করার আশ্বাস NEET-এ কত নম্বর উঠবে? মিলল প্রাথমিক আভাস! বাড়তে পারে কীভাবে? কবে রেজাল্ট? আর কয়েকটা দিন বাকি… বিদায়ী ম্যাচের আগে আবেগঘন বার্তা ভারত অধিনায়ক সুনীলের

Latest IPL News

ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.