বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > 21st July: একুশের সভা, ঝপাঝপ বাস তুলছে তৃণমূল, ভোগান্তির আশঙ্কা, স্কুলের পুলকার চলবে?

21st July: একুশের সভা, ঝপাঝপ বাস তুলছে তৃণমূল, ভোগান্তির আশঙ্কা, স্কুলের পুলকার চলবে?

বৃহস্পতিবার বিকাল থেকে বাস কমতে শুরু করেছে কলকাতায়। প্রতীকী ছবি

জরুরী প্রয়োজনে অনেকেই শহরতলি থেকে কলকাতায় আসেন। হাসপাতালে ভর্তি প্রিয়জনকে দেখার জন্যও যেতে হয়। সেক্ষেত্রে তারা আদৌ বাস পাবেন কি না তা নিয়ে প্রশ্নটা থেকেই গিয়েছে।

তৃণমূলের মেগা ইভেন্ট। উত্তরবঙ্গ থেকে দলে দলে তৃণমূল কর্মীরা কলকাতার অভিমুখে রওনা হয়েছেন। একটা করে ট্রেন শিয়ালদা আর হাওড়ায় আসছে আর তাতে একেবারে লোকে লোকারণ্য অবস্থা। তবে বৃহস্পতিবার বিকাল থেকে আবার অন্য ছবি কলকাতার রাস্তায়। একের পর এক বাস কলকাতার রাস্তা থেকে তৃণমূল তুলে নিয়েছে বলে অভিযোগ। তার জেরে চরম ভোগান্তির মধ্যে পড়তে হয় অফিস ফেরৎ যাত্রীদের। 

তবে অনেকেরই আশঙ্কা শুক্রবার কলকাতার রাস্তায় বেসরকারি বাসের সংখ্যা উল্লেখযোগ্যভাবে কমে যাবে। জেলা থেকেও প্রচুর বেসরকারি বাস কলকাতায় তৃণমূল কর্মীদের নিয়ে আসবে। তার জেরে জেলাস্তরেও বাস পরিষেবার ক্ষেত্রে খারাপ প্রভাব পড়তে পারে। এদিকে পরিস্থিতি এমন জায়গায় গিয়েছে একই বাস মালিকের কাছে তৃণমূলের অন্তত তিনটি আলাদা গ্রুপ বাস দেওয়ার জন্য আব্দার করেছেন। এনিয়ে রীতিমতো সমস্যায় পড়ে গিয়েছেন বাস মালিকরা। 

দমদম, নাগেরবাজার, শ্য়ামবাজার, সল্টলেক, সোনারপুর, গড়িয়াহাট রুটে যে বাস চলে তাতে বড় প্রভাব পড়তে পারে। শুক্রবার ওই রুট গুলিতে ২০ শতাংশ বাস চলবে কি না তা নিয়ে সন্দেহ দানা বেঁধেছে। 

এদিকে শুক্রবার ছুটির দিন নয়। কিন্তু আদৌ কতজন অফিসে থাকবেন তা নিয়েও সংশয় দেখা দিয়েছে। তবে জরুরী প্রয়োজনে অনেকেই শহরতলি থেকে কলকাতায় আসেন। হাসপাতালে ভর্তি প্রিয়জনকে দেখার জন্যও যেতে হয়। সেক্ষেত্রে তারা আদৌ বাস পাবেন কি না তা নিয়ে প্রশ্নটা থেকেই গিয়েছে। 

সব মিলিয়ে শুক্রবার ২১ জুলাই কলকাতার রাজপথে বড় ভোগান্তির আশঙ্কা। হু হু করে বেসরকারি বাস কমে যেতে পারে বলে মনে করা হচ্ছে। 

এদিকে যারা পুলকারে করে স্কুলে যায় সেই পড়ুয়ারাও শুক্রবার সমস্যায় পড়তে পারে বলে খবর। বৃহস্পতিবার একাধিক পুলকার মালিকের তরফে জানিয়ে দেওয়া হয়, শুক্রবার পুলকার পাঠানো সম্ভব নয়। পড়ুয়াদের নিজেদের উদ্যোগে স্কুলে আসতে হবে। সূত্রের খবর, পুলকার চালকদের অনেকেই শুক্রবার শহিদ মিনারে যাবেন। আবার শাসকদলও পুলকারগুলির একাংশ তাদের প্রয়োজনে নিয়ে নিচ্ছে বলে খবর। দমদম স্টেশনের কাছে থাকা একটি ইংরাজি মাধ্যম স্কুলের পড়ুয়ারা অনেকেই পুলকারে করে যাতায়াত করে। তবে পুলকারের মালিক হিন্দুস্তান টাইমস বাংলাকে জানিয়েছেন, সকালের দিকে পুলকার যাবে। কিন্তু বেলায় দিতে পারব না।  এক পুলকার চালক জানিয়েছেন, কাল ফেরার সময় গাড়ি দেওয়া যাবে না। 

বাংলার মুখ খবর

Latest News

রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি ইন্ডিয়া জোট ক্ষমতায় এলে প্রধানমন্ত্রী কে হবেন? HT-তে মুখ খুললেন প্রিয়াঙ্কা CAA-র অধীন নাগরিকত্ব প্রাপ্ত পাকিস্তানি শরণার্থীদের সঙ্গে সাক্ষাৎ মোদীর গ্রেফতার বিভব! আপ বলছে 'ভুয়ো মামলা', দল 'U Turn' নিয়েছে-ক্ষোভ স্বাতীর বিজেপির প্রকল্পে ১,১৪০ কোটি টাকার ক্ষতি! নিজের সরকারকেই অভিযুক্ত করলেন মন্ত্রী ভিসা ছাড়াই রাশিয়ায় যেতে পারবেন ভারতীয়রা, এই বছরেই সই হবে চুক্তি জুতো ছিঁড়তে নিজেই সেফটিপিন দিয়ে করলেন ঠিক, 'মাটির মানুষ' মমতায় আপ্লুত নেটপাড়া উপহারের নামে প্রতারণা! ইনস্টাগ্রামে ভাই সেজে ২ লক্ষ টাকা ঠকিয়ে নিল ব্যক্তি এখানে আর তৃণমূল-বিজেপির লড়াইয়ের ভোট নয়, দক্ষিণ ২৪ পরগনায় নয়া হিসেব দিলেন অভিষেক প্লেনের দরজা থেকে পড়ে গেলেন ব্যক্তি, টেক অফের আগেই বড় দুর্ঘটনা! ভিডিয়ো ভাইরাল

Latest IPL News

রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো নীতা আম্বানির সঙ্গে দীর্ঘ কথোপথন রোহিতের, থেকে যাওয়ার অনুরোধ করলেন MI-এর মালকিন? শুরু হয়েই বৃষ্টিতে থমকাল RCB vs CSK ম্যাচ, আতঙ্কের চোরা স্রোত বেঙ্গালুরু শিবিরে WPL-এ খেলেন RCB-তে, IPL-এ সমর্থন CSK-কে, তারকাকে ‘লাথি মেরে তাড়াতে’ বলল ফ্যানরা ICC ট্রফি জয়ের দারুণ সুযোগ… ভারতের কোচ হওয়ার প্রস্তাব নিয়ে ইঙ্গিত ল্যাঙ্গারের ‘৬ বছর ধরে শুনে আসছি’, ধোনির অবসর প্রসঙ্গে মুখ খুললেন প্রাক্তন প্রোটিয়া অধিনায়ক মাহি ভাই এবং আমি হয়তো শেষ বার একসঙ্গে খেলব- কোহলির দাবিতে ধোনির অবসরের ইঙ্গিত 'ধোনি নয়, চেন্নাইয়ের অধিনায়ক হওয়ার কথা ছিল আমার', বিস্ফোরক বিশ্বকাপজয়ী তারকা হয়ত এটাই শেষ! ধোনি বনাম কোহলি মহারণে জুড়ল ‘অ্যানিম্য়াল’ টুইস্ট, ভিডিয়ো ভাইরাল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.