বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > মাওবাদীদের অর্থ প্রদানের অভিযোগ, কলকাতায় তল্লাশি অভিযানে NIA-র জালে ব্যবসায়ী
মাওবাদীদের টাকা দেওয়ার অভিযোগ ব্যবসায়ীর বিরুদ্ধে, প্রতীকী ছবি পিটিআই (HT_PRINT)

মাওবাদীদের অর্থ প্রদানের অভিযোগ, কলকাতায় তল্লাশি অভিযানে NIA-র জালে ব্যবসায়ী

  • ধৃত ব্যবসায়ীকে এনআইএ-র বিশেষ আদালতে তুলে ট্রানজিট রিমান্ডের আবেদন জানাবে তদন্তকারী দল।

মাওবাদীদের অর্থ প্রদান করার অভিযোগে দক্ষিণ কলকাতা থেকে গ্রেফতার করা হল এক ব্যবসায়ীকে। ধৃতের নাম মহেশ আগরওয়াল। রাচি থেকে আসা এনআইএ-র একটি দল তল্লাশি চালিয়ে এই গ্রেফতারি করে আজ। মহেশকে রাঁচিতে নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ করতে চান এনআইএ আধিকারিকরা। তাই ধৃত ব্যবসায়ীকে এনআইএ-র বিশেষ আদালতে তুলে ট্রানজিট রিমান্ডের আবেদন জানাবে তদন্তকারী দল।

মাওবাদীদের বিরুদ্ধে তদন্তে নেমে টাকা উদ্ধার করে এনআইএ। সেই টাকার সূত্র ধরেই মহেশ পর্যন্ত পৌঁছেছেন তদন্তকারীরা। ‘মানি ট্রেল’ অনুসরণ করে কলকাতায় এসে পৌঁছান রাঁচির এনআইএ আধিকারিকরা। এই আবহে মহেশকে জিজ্ঞাসাবাদ করে তদন্তকারীরা জানতে চাইবেন, কেন মাওবাদীদের টাকা দিত এই ব্যবসায়ী। জানা গিয়েছে, গত তিনদিন ধরেই মহেশের খোঁজে তল্লাশি চালাচ্ছিলেন তদন্তকারীরা। শেষ পর্যন্ত আজ সকালে কলকাতা থেকে গ্রেফতার করা হয় মহেশকে।

এদিন সকালে কলকাতার এনআইএ দলের সাহায্য নিয়ে রাঁচির দলটি দক্ষিণ কলকাতায় তল্লাশি চালায়। সেখানেই এনআইএ-র জালে ধরা পড়ে মহেশ। মহেশ আজ পর্যন্ত মাওবাদীদের কত টাকা দিয়েছে সেই বিষয়ে জানতে মরিয়া তদন্তকারীরা। পাশাপাশি কোনও চাপে পড়ে এই অর্থ প্রদানের কাজ সে করছিল কিনা, তাও মহেশকে জিজ্ঞেস করবেন তদন্তকারীরা। এনআইএ সূত্রে খবর, মহেশের টাকা ব্যবহার করে সন্ত্রাসমূলক কার্যকলাপের ছক কষেছিল মাওবাদীরা।

বন্ধ করুন