বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Schools closed on 21st July: তৃণমূলের ২১ জুলাইয়ের গুঁতোয় ছুটি কলকাতার একাধিক স্কুলে, কোথাও হবে অনলাইন ক্লাস
তৃণমূলের ২১ জুলাইয়ের গুঁতোয় ছুটি কলকাতার একাধিক স্কুলে, কোথাও হবে অনলাইন ক্লাস। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)

Schools closed on 21st July: তৃণমূলের ২১ জুলাইয়ের গুঁতোয় ছুটি কলকাতার একাধিক স্কুলে, কোথাও হবে অনলাইন ক্লাস

  • Schools closed on 21st July: একুশে জুলাই তৃণমূল কংগ্রেসের শহিদ দিবসের অনুষ্ঠান আছে। সেই কর্মসূচির গুঁতোয় কলকাতার একাধিক বেসরকারি স্কুল বন্ধ থাকবে। স্কুল কর্তৃপক্ষের দাবি, পড়ুয়াদের অসুবিধার কথা ভেবে সেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

একুশে জুলাইয়ের জন্য কলকাতার একাধিক বেসরকারি স্কুলে ছুটির ঘোষণা করা হল। স্কুল কর্তৃপক্ষের দাবি, পড়ুয়াদের যাতায়াতে অসুবিধা হতে পারে। সেজন্য বৃহস্পতিবার (২১ জুলাই) স্কুল বন্ধ রাখা হয়েছে। পরবর্তীতে সেই ক্লাস করানো হবে। 

দু'বছরের ভার্চুয়ালি-পর্ব কাটিয়ে এবার ফের পুরনো ছন্দে ফিরছে তৃণমূলের শহিদ দিবসের অনুষ্ঠান। তৃণমূলের দাবি, এবার কলকাতায় রেকর্ড সংখ্যক কর্মী-সমর্থকের জমায়েত হবে। সেই পরিস্থিতিতে বৃহস্পতিবার ক্লাস বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে ধর্মতলা লাগোয়া কয়েকটি স্কুল। ওয়েলিংটনের একটি বেসরকারি স্কুল কর্তৃপক্ষ জানিয়েছে, বৃহস্পতিবার পড়ুয়াদের যাতায়াতের ক্ষেত্রে অসুবিধা হতে পারে। তাই বৃহস্পতিবারের পরিবর্তে শনিবার ক্লাস নেওয়া হবে। 

আরও পড়ুন: Martyr's Day: একাধিক রাজ্যে পালিত হবে একুশে জুলাই, বড় সিদ্ধান্ত নিল তৃণমূল কংগ্রেস

ধর্মতলার আশপাশে না হলেও বৃহস্পতিবার ক্লাস বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে একটি স্কুল। বৃহস্পতিবার গীতাঞ্জলি স্টেডিয়াম (যেখানে তৃণমূলের কর্মী-সমর্থকরা থাকেন) লাগোয়া ওই বেসরকারি স্কুলের ক্লাস হবে না। পার্ক সার্কাসের একটি বেসরকারি স্কুলে বৃহস্পতিবার অনলাইন ক্লাসের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কয়েকটি বেসরকারি স্কুল কর্তৃপক্ষ এখনও চূড়ান্ত নেয়নি। আজ বা আগামিকালের মধ্যে সিদ্ধান্ত নেওয়া হবে। কয়েকটি বেসরকারি স্কুল কর্তৃপক্ষ আবার পড়ুয়াদের উপরই সিদ্ধান্ত ছেড়ে দিয়েছে।

কলকাতায় গাড়ি চলাচল নিয়ন্ত্রণ

ধর্মতলায় তৃণমূলের শহিদ দিবসের অনুষ্ঠানের জন্য বৃহস্পতিবার কলকাতার একাধিক রাস্তায় যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে। বেলা ১২ টা থেকে সভা শুরু হলেও সকাল থেকেই মিছিল করে তৃণমূল কর্মী-সমর্থকরা আসবেন। সভা শেষে বাড়ি ফিরবেন। সেজন্য কলকাতার একাধিক রাস্তায় ১৭ ঘণ্টা গাড়ি চলাচল নিয়ন্ত্রণ করা হবে। কলকাতা পুলিশের তরফে জানানো হয়েছে, ভোর চারটে থেকে রাত ন'টা পর্যন্ত গাড়ি চালাচল নিয়ন্ত্রণ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

বন্ধ করুন