বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ফের ডিভিশন বেঞ্চে খারিজ হয়ে গেল বিচারপতি অমৃতা সিনহার নির্দেশ, জয় হল কুন্তলের

ফের ডিভিশন বেঞ্চে খারিজ হয়ে গেল বিচারপতি অমৃতা সিনহার নির্দেশ, জয় হল কুন্তলের

কলকাতা হাইকোর্ট। ছবি সৌজন্য : পিটিআই (PTI)

বিচারপতি সিনহার রায়কে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে যান কুন্তল ঘোষ। সেই মামলার শুনানিতে বুধবার বিচারপতি সেনের ডিভিশন বেঞ্চ জানিয়েছে, কুন্তল ঘোষের বক্তব্য শুনতে হবে। আর শুনতে হবে সিঙ্গল বেঞ্চকেই।

কুন্তল ঘোষের যে অভিযোগের ভিত্তিতে সিবিআই ও কলকাতা পুলিশকে যৌথ তদন্ত করতে বলে কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের ভর্ৎসনার মুখে পড়েছিলেন নিম্ন আদালতের বিচারক অর্পণ চট্টোপাধ্যায়, সেই মামলায় সিঙ্গল বেঞ্চকে কুন্তলের বক্তব্য শুনতে হবে বলে নির্দেশ দিল ডিভিশন বেঞ্চ। বুধবার এই নির্দেশ দিয়েছে বিচারপতি সৌমেন সেনের ডিভিশন বেঞ্চ। এই অভিযোগের প্রেক্ষিতে কোনও তদন্তের দরকার নেই বলে নির্দেশ দিয়েছিলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অমৃতা সিনহা। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে যান কুন্তল ঘোষ।

তাঁকে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাম বলতে চাপ দিচ্ছে ইডি - সিবিআই। গত এপ্রিলে এই অভিযোগ করে প্রথমে নিম্ন আদালতের বিচারকের কাছে চিঠি জমা দেন নিয়োগ দুর্নীতিকাণ্ডে গ্রেফতার বহিষ্কৃত তৃণমূল নেতা কুন্তল ঘোষ। পরে এই মর্মে জেল সুপারের সাহাজ্যে হেস্টিংস থানায় অভিযোগ দায়ের করেন তিনি। এর পর বিষয়টি নিয়ে অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের দৃষ্টি আকর্ষণ করে ইডি। বিচারপতি গঙ্গোপাধ্যায় ইডি ও সিবিআইকে এর তদন্ত করার নির্দেশ দেন। তদন্তের পর জুন মাসে সিবিআই আদালতে রিপোর্ট দিয়ে জানায়, অভিযোগ ভিত্তিহীন।

ওদিকে এব্যাপারে জিজ্ঞাসাবাদের জন্য অভিষেক বন্দ্যোপাধ্যায়কে তলব করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সেই তলবকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন অভিষেক। অভিষেকের আবেদনে সাড়া না দিয়ে মামলাটি কলকাতা হাইকোর্টের সিঙ্গল বেঞ্চে ফিরিয়ে দেয় সুপ্রিম কোর্ট। এর পর মামলা যায় বিচারপতি অমৃতা সিনহার বেঞ্চে। তিনি স্পষ্ট জানিয়ে দেন, এই অভিযোগের তদন্তের কোনও প্রয়োজন নেই। আদালত ও তদন্তকারীদের সময় নষ্ট করতে এই অভিযোগ করা হয়েছে বলে মন্তব্য করেন তিনি।

বিচারপতি সিনহার রায়কে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে যান কুন্তল ঘোষ। সেই মামলার শুনানিতে বুধবার বিচারপতি সেনের ডিভিশন বেঞ্চ জানিয়েছে, কুন্তল ঘোষের বক্তব্য শুনতে হবে। আর শুনতে হবে সিঙ্গল বেঞ্চকেই।

 

বাংলার মুখ খবর

Latest News

প্রকাশ্যে স্ত্রী দীপ্তির থেকে ক্ষমাপ্রার্থনা শ্রেয়সের! কিন্তু কেন? রামনবমীতে রক্তাক্ত বাংলা, ধারালো অস্ত্রের কোপ ও বোমা বর্ষণে জখম বহু পুলিশসহ ১৮ ধনু-মকর-কুম্ভ-মীনের বৃহস্পতিবার কেমন কাটবে? জানুন রাশিফল সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল জোড়া ঘূর্ণাবর্তে বৃষ্টি চলবে বাংলা! ৫০ কিমিতে ঝড় উঠবে একাধিক জেলায়, কোথায়? আতাপাত্তু একাই ১৯৫, সব থেকে বেশি রান তাড়া করে ODI জয়ের বিশ্বরেকর্ড শ্রীলঙ্কার সরু ফিতের ব্লাউজে উন্মুক্ত ক্লিভেজ! বিয়ের খবর পাকা,কৌশাম্বির রূপে বিভোর ফ্যানেরা IPL-এর ২০ ইনিংসে ভারতীয়দের মধ্যে সব থেকে বেশি রান সুদর্শনের, চোখ রাখুন সেরা ৫-এ আচার্যই নিয়োগ করতে পারেন উপাচার্যদের, বলছে সুপ্রিম কোর্ট, বিবৃতি জারি করল রাজভবন

Latest IPL News

পাগল নাকি? মুকেশের উপর বেজায় চটলেন কুলদীপ, পরিস্থিতি সামলাতে ছুটে আসতে হল পন্তকে নিজেদের ডেরায় ল্যাজেগোবরে গিলরা, GT-কে ১০০-র কমেই গুটিয়ে দিয়ে বিরাট জয় পন্তদের ‘চক দে ইন্ডিয়া’র মুহূর্ত ফেরালেন শাহরুখ, মুষড়ে পড়া KKR-কে করলেন অনুপ্রাণিত বিদ্যুৎ গতির স্টাম্প, শূন্যে উড়ে দুর্ধর্ষ ক্যাচ, GT-কে ১০০ টপকাতে দিলেন না পন্ত IPL-এ ঝড় তুলেও বিশ্বকাপে ডাক পাবেন না রিয়ানরা! সামনে এল সম্ভাব্য ভারতীয় স্কোয়াড মার খেয়ে হাড় গুঁড়ো হচ্ছে বোলারদের, IPL-এ ইমপ্যাক্ট বদলি তুলে দেওয়ার দাবি মুডির ইডেনের ম্যাচে শুরু থেকে তিনিই চিয়ার লিডার, KKR হারায় কেঁদে ফেললেন শাহরুখ ইডেনে দোষ করেছে দল, বিরাট শাস্তি হল একা KKR দলনায়ক শ্রেয়সের, নিয়ম কী বলছে? চোটের জন্য ফিল্ডিং করতে পারিনি-RR-এর কাছে হারের পর KKR-এর চিন্তা বাড়ালেন রিঙ্কু গত ১২ মাস ধরে, ওর কানের কাছে মন্ত্র জপছি- T20 WC-এ নারিনকে খেলাতে মরিয়া পাওয়েল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.