বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Covid-19 lockdown: নিষেধাজ্ঞা ভেঙে স্কুলে ছাত্ররা, বদলি পদ্মশ্রীপ্রাপ্ত শিক্ষক

Covid-19 lockdown: নিষেধাজ্ঞা ভেঙে স্কুলে ছাত্ররা, বদলি পদ্মশ্রীপ্রাপ্ত শিক্ষক

করোনা সংক্রমণ এড়াতে লকডাউন জারি কলকাতায় সুনসান সড়ক। মঙ্গলবার তাপস সরকারের ছবি।

শিক্ষা মন্ত্রকের বিধি ভেঙে খাদ্যদ্রব্য সংগ্রহ করতে সোমবার স্কুলে ছাত্রদের প্রবেশাধিকার দেন দুই প্রধানশিক্ষক। এই কারণে তাঁদের বদলির নির্দেশ জারি করা হয়েছে।

মিড-ডে মিলে দেওয়া চাল ও আলু সংগ্রহ করতে স্কুল চত্বরে পড়ুয়াদের প্রবেশ করার অভিযোগে পদ্মশ্রী প্রাপ্ত শিক্ষক-সহ দুই সরকারি স্কুলের প্রধানশিক্ষককে বদলির সিদ্ধান্ত নিল রাজ্য সরকার।

করোনাভাইরাস সংক্রমণের জেরে আগামী ১৫ এপ্রিল পর্যন্ত রাজ্যজুড়ে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করার জেরে পড়ুয়াদের জন্য মিড-ডে মিলে দেওয়া খাদ্যদ্রব্য বণ্টনের সিদ্ধান্ত নেয় রাজ্যের শিক্ষা মন্ত্রক। সংক্রমণের ঝুঁকি এড়াতে প্রতি সোম ও মঙ্গলবার স্কুল থেকে ছাত্রপিছু ২ কেজি চাল ও আলু সংগ্রহ করতে বলা হয় অভিভাবকদের।

শিক্ষা মন্ত্রকের বিধি ভেঙে খাদ্যদ্রব্য সংগ্রহ করতে সোমবার স্কুলে ছাত্রদের প্রবেশাধিকার দেন দুই প্রধানশিক্ষক। এই কারণে তাঁদের বদলির নির্দেশ জারি করা হয়েছে। ওইদিন কাটজুনগর স্বর্ণময়ী বিদ্যাপীঠে বেশ কিছু ছাত্রকে দেখতে পাওয়া যায়। তাদের কয়েকজনের দাবি, সোমবার কাজে ব্যস্ত থাকায় নিজেরা আসতে না পেরে ছেলেদের স্কুলে খাবার আনতে পাঠান অভিভাবকরা।

এ দিকে এই সিদ্ধান্তের সমালোচনা করে স্কুলের প্রধানশিক্ষক পদ্মশ্রী প্রাপ্ত কাজি মাসুম আখতার পালটা অভিযোগ করেছেন, প্রধানমন্ত্রীর ডাকে গত রবিবার জনতা কার্ফু অমান্য না করার কারণেই শাসকদল তৃণমূলের কোপে পড়েছেন বলেই তাঁকে বদলি করা হয়েছে। তাঁর দাবি, বারণ করা সত্ত্বেও অভিভাবকরা স্কুলে ছাত্রদের পাঠান। রাজ্য শিক্ষা দফতরের নির্দেশে তাঁকে বাগবাজারের একটি স্কুলে বদলি করা হয়েছে।

একই অভিযোগে বদলির নির্দেশ জারি করা হয়েছে কলকাতার যাদবপুর বিদ্যাপীঠের প্রধানশিক্ষক পরিমল ভট্টাচার্যকে। তাঁকে শহরেই রানি ভবানী হাই স্কুলে বদলি করা হয়েছে।

উল্লেখ্য, ২০১৫ সালে তাঁর উপরে আক্রমণ চালানো দুষ্কৃতীরা এখনও জেলের বাইরে ঘুরে বেড়াচ্ছে বলে সম্প্রতি রাজ্য সরকারের বিরুদ্ধে স্বজনপোষণের রাজনীতির অভিযোগ তুলেছিলেন কাজি মাসুম আখতার। বদলির বিষয়ে শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও সাড়া পায়নি হিন্দুস্তান টাইমস।

বাংলার মুখ খবর

Latest News

রিজেন্ট পার্কের ফাঁকা ফ্ল্যাটে বৃহন্নলার রক্তাক্ত দেহ, খুন না আত্মহত্যা?‌ আমি না আসলে কালী পুজোর উদ্বোধন হয় না: মমতা বন্দ্যোপাধ্যায় ‘নিজের সৌন্দর্য্য বাড়াও, তবেই...’ বলিউডের শুরুর দিনগুলি কেমন ছিল জ্যাকলিনের? অপেক্ষার অবসান! প্রিয় বিব্বোজান ধরা দিলেন ‘পকেট ফুল অফ সানশাইন’ লুকে প্রয়াত ‘ডুপ্লিকেট অমিতাভ বচ্চন'! হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু ফিরোজ খানের আসল ওবিসিরা তাদের অধিকার পাবেন, রিপোর্ট চেয়েছিলাম, রাজ্য সরকার দেয়নি, জানাল NCBC বাংলাদেশি সাংসদ খুনে কলকাতায় প্রথম গ্রেফতারি, ধরা পড়ল সেদেশেরই এক নাগরিক আলফানসো থেকে বম্বে গ্রিন! ভারতের নানা প্রান্তে ছড়িয়ে নানা জাতের আম হকিতে আর্জেন্তিনার বিরুদ্ধে পুরুষরা জিতল ৫-৪ গোলে, মহিলারা হারল ০-৫ গোলে পরের ম্যাচেও দেখা যাবে হেড-অ্যাবির অ্যাটাকিং ব্যাটিং, হেরেও সাবধানী নয় SRH শিবির

Latest IPL News

পরের ম্যাচেও দেখা যাবে হেড-অ্যাবির অ্যাটাকিং ব্যাটিং, হেরেও সাবধানী নয় SRH শিবির নাচতেই পারেনা বেঙ্কি, সুয়াশের চুল কাটে দর্জি,শ্রেয়সকে নিয়ে কি বললেন রাসেল-নারিন? T20 WC-এ বিরাটকে দিয়ে ওপেন করানোটা বেশ ঝুঁকির হবে- দাবি ডি'ভিলিয়ার্সের তাল ঠুকছিলেন রায়াডু,তুষার...RCB হারতেই দিলেন খোঁচা 'এত ভালোবাসা ও প্রার্থনা...' হিট স্ট্রোকের পর কেমন আছেন শাহরুখ? কী জানালেন পূজা মান-অভিমানপর্ব শেষ, অবশেষে বাংলায় ফিরছেন সুদীপ চট্টোপাধ্য়ায় যন্ত্রণার ছাপ কোহলির চোখেমুখে,দরজায় ঘুষি ম্যাক্সির, RCB সাজঘরে শশ্মানের স্তব্ধতা IPL-এ লজ্জার নজির ম্যাক্সওয়েলের, স্পর্শ করলেন কার্তিকের অবাঞ্ছিত রেকর্ড ৩ ইনিংসেই লকির প্রথম বলে আউট- T20 ফর্ম্যাটে ক্যাডমোরের ত্রাস হয়ে উঠেছেন ফার্গুসন জুরেল রান আউট ছিলেন? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্তের বিরুদ্ধে সরব হলেন MI প্রাক্তনী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.