বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কলকাতার পুরনো গরিমা ফিরিয়ে আনতে নয়া উদ্যোগ, প্রথমবার আয়োজন CCU উৎসবের

কলকাতার পুরনো গরিমা ফিরিয়ে আনতে নয়া উদ্যোগ, প্রথমবার আয়োজন CCU উৎসবের

সৌরভ গঙ্গোপাধ্যায়ের হাতে সিসিইউ আইকনের পুরস্কার তুলে দিচ্ছেন মেঘদূত রায়চৌধুরী।

'মেক ক্যালকাটা রেলিভেন্ট এগেন'-র প্রতিষ্ঠাতা মেঘদূত রায়চৌধুরী জানান, সিসিইউ উৎসবের মাধ্যমে কলকাতা হারিয়ে যাওয়া গরিমা ফিরিয়ে আনার লক্ষ্য নেওয়া হয়েছে।

কলকাতার পুরনো গরিমা ফিরিয়ে আনতে নয়া উদ্যোগ নিল 'মেক ক্যালকাটা রেলিভেন্ট এগেন'। প্রথমবার সিসিইউ উৎসবের আয়োজন করা হল। যে উৎসব 'মেক ক্যালকাটা রেলিভেন্ট এগেন'-র প্রতিষ্ঠাতা তথা টেকনো ইন্ডিয়া গ্রুপের চিফ ইনোভেশন অফিসার মেঘদূত রায়চৌধুরীর মস্তিষ্কপ্রসূত। সেইসঙ্গে ওই উৎসবের মাধ্যমে রাজ্যের বিশেষত্ব ও বৈচিত্র্য তুলে ধরা হবে।

ইকোপার্কে তালকুঠির কনভেনশনে ছৌ নাচের মধ্যে দিয়ে সিসিইউ উৎসবের সূচনা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে হাজির ছিলেন এনকেডিএয়ের চেয়ারম্যান এবং হিডকোর ম্যানেজিং ডিরেক্টর তথা অবসরপ্রাপ্ত আইএএস অফিসার দেবাশিস সেন, প্রাক্তন অলিম্পিয়ান ও ভারতের জাতীয় রাইফেল কোচ জয়দীপ কর্মকার, টেকনো ইন্ডিয়া গ্রুপের কো-চেয়ারপার্সন মানসী রায়চৌধুরী এবং অভিনেতা নীল ভট্টাচার্য।

সেই উৎসবের প্রসঙ্গে 'মেক ক্যালকাটা রেলিভেন্ট এগেন'-র প্রতিষ্ঠাতা জানান, কলকাতার মধ্যে যাবতীয় ক্ষেত্রে উদ্ভাবন, খেলাধুলো, ভালো জীবনযাত্রা এবং সংস্কৃতির বীজ ঠাসা আছে। সিসিইউ উৎসবের মাধ্যমে কলকাতা হারিয়ে যাওয়া গরিমা ফিরিয়ে আনার লক্ষ্য নেওয়া হয়েছে। সেই উৎসবের মাধ্যমে এমন সব কাহিনি তুলে ধরা হবে, যা অবাক হয়ে দেখবে বিশ্ব। আগে যা কখনও হয়নি, সেভাবে কলকাতাকে নিয়ে গর্ববোধের সুযোগ করে দেবে এই উৎসব। সেই উৎসবের মাধ্যমে বিভিন্ন ক্ষেত্রের আইকনদের খুঁজে বের করা হবে। তার ফলে এই শহরকে ভালোবাসার আরও নতুন কারণ খুঁজে পাবে তরুণ প্রজন্ম। মেঘদূত বলেন, ‘এরকম অনুষ্ঠানের কখনও সাক্ষী থাকেনি কলকাতা।’

ওয়াই-ইস্টের সহ-প্রতিষ্ঠাতা ও সিইও এবং টেকনো ইন্ডিয়া গ্রুপের সাসটেনবিলিটি ডিরেক্টর পাউলিন লারাভয়রে জানান, একটানা ১৬ ঘণ্টায় ১৪ টি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। জাতীয় পর্যায়ের আলোচনার জন্য ৫০০ জন ক্রিয়েটরকে একই ছাদের তলায় আনা হয়েছে। সেইসঙ্গে আপস্পার্কস, কালারি ক্যাপিটাল, এআরসি গ্রুপ, হায়দরাবাদ এঞ্জেলস, চেন্নাই এঞ্জেলসের মতো ৮০ টি বিনিয়োগকারী সংস্থাও কলকাতায় হাজির থাকবে। যে সংস্থাগুলি কলকাতায় নয়া ব্যবসায় সম্ভাবনা খতিয়ে দেখবে। সেইসঙ্গে তিনি জানিয়েছেন, ইউরোপিয়ান ইউনিয়নের সাহায্যপ্রাপ্ত 'মুভিং কলকাতা, কলকাতা মুভিং' প্রকল্পের সূচনা করা হবে।

বাংলার মুখ খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল রবিতে ৯০ কিমিতে ঝড় কলকাতায়, কখন? ঘূর্ণিঝড় রেমালের জেরে দফায়-দফায় প্রবল বৃষ্টি ১০ রানে ৬ উইকেট, মুস্তাফিজুরের দৌলতে অবশেষে আধা শক্তির USA-কে হারাল বাংলাদেশ কানে ফের ইতিহাস ভারতীয় কন্যের! গ্রাঁ প্রিঁ জিতল পায়েল কাপাডিয়ার 'অল উই ইমাজিন…' রোহিত, জসপ্রীত, জাদেজা, সিরাজরা উড়ে গেল আমেরিকায়, কোহলির দেখা মিলল না- ভিডিয়ো '৩৫০এর দিকে…'ষষ্ঠ দফার পরে ইন্ডিয়া জোট কত আসন পেতে পারে? বড় হিসেব দিল কংগ্রেস ‘করব না বিয়ে’, শেষ মুহূর্তে বেঁকে বসেন কৌশাম্বি! কেন ঝার খেতে হয় আদৃতকে? ১৯ নভেম্বরের ভাঙা হৃদয় জুড়বে ২৯ জুন? T20 বিশ্বকাপ জিততে আমেরিকায় রওনা ভারতের মহিলার সঙ্গে সাংসদের নগ্ন ছবি তুলে ব্ল্যাকমেল, খুনিদের পারিশ্রমিকের পরিকল্পনা!

Latest IPL News

পিঠের ব্যথা নিয়ে উদ্বেগ দেখালেও,কেউ বিশ্বাস করেনি- BCCI-এর উপর ক্ষোভ শ্রেয়সের Exclusive-ফাইনালে KKRকে হারাব,হুংকার 'বাংলার' শাহবাজের,মুগ্ধ ক্যাপ্টেন কামিন্সে' দ্বিতীয় কোয়ালিফায়ারের থেকে পুরো আলাদা- পিচ নিয়ে বড় আপডেট দিলেন নাইট অধিনায়ক ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম KKR: বেঙ্কটেশ আমার সঙ্গে তামিল ভাষায় কথা বলে, আর আমি হিন্দিতে- শ্রেয়স আইয়ার ৪৮ হাজার ৭ নম্বর জার্সি! ধোনির ফ্যান ফলোয়িং দেখে অবাক হয়ে গিয়েছিলেন ল্যাঙ্গার ম্যাচ হারলেও দলের এই ক্রিকেটারের প্রশংসা করলেন সঞ্জু! বুমরাহর সঙ্গে তুলনা করলেন বুদ্ধি না থাকলে প্রতিভা কোনও কাজে আসে না- রিয়ান পরাগের উপর চটলেন সুনীল গাভাসকর IPL 2024 Final-এ KKR-কে হারিয়েই হবে আসল সেলিব্রেশন- শাহবাজ আহমেদের হুঙ্কার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.