বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ফোন করে SLST চাকরিপ্রার্থীদের নিয়োগের আশ্বাস মুখ্যমন্ত্রীর
মমতা বন্দ্য়োপাধ্যায়। ফাইল ছবি

ফোন করে SLST চাকরিপ্রার্থীদের নিয়োগের আশ্বাস মুখ্যমন্ত্রীর

  • পুলিশ আধিকারিকের ফোন থেকে মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলেন এক চাকরিপ্রার্থী। তাঁর দাবি, মুখ্যমন্ত্রী তাঁকে বলেছেন, ‘তোমাদের বিষয়টা নিয়ে আমি শিক্ষা দফতরের সঙ্গে কথা বলব। তোমাদের নিয়োগ দেওয়ার একটা উপায় বার করব আমি।’

ফোন করে তাঁদের চাকরির আশ্বাস দিয়েছেন মুখ্যমন্ত্রী। মঙ্গলবার সকালে এমনই দাবি করলেন SLST-র আন্দোলনরত চাকরিপ্রার্থীরা। তবে মুখ্যমন্ত্রীর মুখের কথায় আন্দোলন থেকে পিছু হঠতে নারাজ তাঁরা। নিয়োগপত্র হাতে পেলে তবেই এব্যাপারে সিদ্ধান্ত হবে বলে জানিয়েছেন এক চাকরিপ্রার্থী।

ঘটনার সূত্রপাত মঙ্গলবার সকাল ১০টা নাগাদ। তখন রেড রোডে ইদের নমাজে যোগদান করে ময়দানে গান্ধী মূর্তির সামনে দিয়ে ফিরছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তখনই গাড়ি থেকে আন্দোলনকারীদের উদ্দেশে হাত নাড়েন তিনি। এর কিছুক্ষণ পর পুলিশ আধিকারিক আকাশ মাঘারিয়ার ফোনে ফোন করেন মমতা। চাকরিপ্রার্থীদের সঙ্গে কথা বলতে চান।

পুলিশ আধিকারিকের ফোন থেকে মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলেন এক চাকরিপ্রার্থী। তাঁর দাবি, মুখ্যমন্ত্রী তাঁকে বলেছেন, ‘তোমাদের বিষয়টা নিয়ে আমি শিক্ষা দফতরের সঙ্গে কথা বলব। তোমাদের নিয়োগ দেওয়ার একটা উপায় বার করব আমি।’ কিন্তু মুখ্যমন্ত্রীর মুখের কথায় আন্দোলন থেকে সরতে নারাজ চাকরিপ্রার্থীরা। তাঁরা জানিয়েছেন, নিয়োগপত্র হাতে পেলে তবেই হবে সিদ্ধান্ত।

২০১৬ সালে SLST নিয়োগ পরীক্ষায় উত্তীর্ণদের অভিযোগ, মেধাতালিকায় নাম থাকলেও এখনো নিয়োগপত্র হাতে পাননি তাঁরা। ওদিকে নিয়োগ দুর্নীতির অভিযোগে কলকাতা হাইকোর্টে চলছে মামলা। তাতে বিচারপতি বাগ কমিটিকে তদন্ত করে রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। অভিযোগ, মোটা টাকার বিনিময়ে অযোগ্যদের নিয়োগপত্র দিয়েছে শিক্ষামন্ত্রীর তৈরি করা উপদেষ্টা কমিটি।

 

বন্ধ করুন