বাড়ি > বাংলার মুখ > কলকাতা > ‘টাকা হাতে নিয়ে বসে আছি, মমতা কৃষকদের তালিকা দিচ্ছেন না বলে বিলি করতে পারছি না’
মঙ্গলবার ভার্চুয়াল জনসভায় বক্তব্য রাখছেন শাহ।
মঙ্গলবার ভার্চুয়াল জনসভায় বক্তব্য রাখছেন শাহ।

‘টাকা হাতে নিয়ে বসে আছি, মমতা কৃষকদের তালিকা দিচ্ছেন না বলে বিলি করতে পারছি না’

  • গরিবদের অধিকারে বাধা হয়ে দাঁড়াচ্ছেন মমতা, দাবি অমিত শাহের

কেন্দ্রের PM কিসান প্রকল্প পশ্চিমবঙ্গে লাগু না করায় মঙ্গলবার ভার্চুয়াল জনসভা থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের তুমুল সমালোচনা করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তিনি বলেন, প্রত্যেক কৃষককে ৬,০০০ টাকা করে দেওয়ার জন্য টাকা হাতে নিয়ে বসে রয়েছে কেন্দ্রীয় সরকার। কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায় কৃষকদের তালিকা পাঠাচ্ছেন না। 

এদিন শাহ বলেন, কেন্দ্রীয় সরকার কৃষকদের ৬,০০০ টাকা করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। কিন্তু পশ্চিমবঙ্গের কৃষকরা সেই টাকা পান না। কারণ পশ্চিমবঙ্গে সেই প্রকল্প লাগু করতে দেন না মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার ফলে পশ্চিমবঙ্গের কৃষকরা অধিকার থেকে বঞ্চিতই রয়ে যান।

মমতা বন্দ্যোপাধ্যায় গরিবকে অধিকার থেকে বঞ্চিত করছেন বলে অভিযোগ তুলে শাহ বলেন, ‘গরিবের অধিকারে বাধা হয়ে দাঁড়াচ্ছেন মমতা। কৃষককে তাঁর প্রাপ্য থেকে বঞ্চিত করছেন। আমাদের তালিকা পাঠাচ্ছেন না। মমতা দিদি যদি আমাদের শনিবার তালিকা পাঠান, আমরা সোমবার কৃষকদের মধ্যে টাকা বণ্টন করে দেব। টাকা নিয়ে আমরা বসে আছি।’

বলে রাখি, লোকসভা নির্বাচনের আগে কৃষকদের হাতে সরাসরি টাকা দেওয়ার সিদ্ধান্ত নেয় মোদী সরকার। PM কিসান নামে এই প্রকল্পে প্রতিটি কৃষককে ৬,০০০ টাকা করে দেওয়ার সিদ্ধান্ত হয়। কিন্তু পশ্চিমবঙ্গ সরকার কৃষকদের তালিকা না পাঠানোয় তারা সেই সুবিধা পাননি। বদলে একটি প্রকল্পে কৃষকদের ২,৫০০ টাকা করে দেয় পশ্চিমবঙ্গ সরকার। 

 

বন্ধ করুন