বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > তোলাবাজির কারণে কেউ এখানে শিল্প স্থাপন করতে চান না, মমতাকে পালটা রাহুল সিনহার
 রাহুল সিনহা। ফাইল ছবি

তোলাবাজির কারণে কেউ এখানে শিল্প স্থাপন করতে চান না, মমতাকে পালটা রাহুল সিনহার

  • পালটা বিজেপি নেতা রাহুল সিনহা বলেন, ‘সারা দেশে বিভিন্ন রাজ্যে যখন কর্মসংস্থান চলছে। বিভিন্ন শিল্প স্থাপন হচ্ছে। মমতা বন্দ্যোপাধ্যায়ের রাজত্বে এই রাজ্যে একের পর এক শিল্প চলে যাচ্ছে নয় বন্ধ হয়ে যাচ্ছে। কাটমানি আর তোলাবাজির কারণে নতুন কোনও শিল্পপতি এখানে শিল্প স্থাপন করতে চান না।

রাজ্যে কর্মসংস্থান তৈরিতে বাধা দিচ্ছে কেন্দ্রীয় সরকার। মমতা বন্দ্যোপাধ্যায়ের এই মন্তব্যের চরম সমালোচনা করলেন বিজেপি নেতা রাহুল সিনহা। সোমবার সংবাদমাধ্যমকে তিনি বলেন, ‘যে রাজ্যে কোনও জমি নীতি নেই। যে রাজ্যে কোনও শিল্পের পরিবেশ নেই সেখানকার মুখ্যমন্ত্রী গলা ফাটিয়ে চিৎকার করে অন্যদের গালি দিচ্ছে?’

সোমবার নেতাজি ইনডোর স্টেডিয়ামে এক অনুষ্ঠানে ১১ হাজার বেকার যুবক যুবতীর হাতে বিভিন্ন বেসরকারি সংস্থার চাকরি তুলে দেওয়া হয়েছে বলে দাবি করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই সভা থেকেই কেন্দ্রকে আক্রমণ করে মমতা বলেন, ‘সব চেয়ে দুঃখের ব্যাপার, দিল্লির শাসক চায় না কর্মসংস্থান হোক। একে তো দেশের এই অবস্থা। শুধু এজেন্সিরাজ চলছে। কোনও উন্নয়ন বলে কিছু নেই। আমরা ট্রেডার্সদের পক্ষে। শিল্পের পক্ষে। কেন শিল্প বাইরে চলে যাবে? তাদের নিজেদের দেশে বাঁচতে দেও। আমরা তাদের ও তাদের পরিবারের সবাইকে সহমর্মিতা জানাচ্ছি’।

সরকারি হাসপাতালে মোবাইলের টর্চ জ্বেলে রোগী দেখলেন চিকিৎসক, কোন রাজ্যে দেখুন!

পালটা বিজেপি নেতা রাহুল সিনহা বলেন, ‘সারা দেশে বিভিন্ন রাজ্যে যখন কর্মসংস্থান চলছে। বিভিন্ন শিল্প স্থাপন হচ্ছে। মমতা বন্দ্যোপাধ্যায়ের রাজত্বে এই রাজ্যে একের পর এক শিল্প চলে যাচ্ছে নয় বন্ধ হয়ে যাচ্ছে। কাটমানি আর তোলাবাজির কারণে নতুন কোনও শিল্পপতি এখানে শিল্প স্থাপন করতে চান না। প্রতিবার শিল্প সম্মেলন করে বাংলার মানুষকে গল্প শোনান বিনিয়োগ হচ্ছে। আমি মমতা বন্দ্যোপাধ্যায়কে চ্যালেঞ্জ করছি। ক্ষমতা থাকলে বেঙ্গল সামিন নিয়ে একটা শ্বেতপত্র প্রকাশ করে দেখান যে কত শিল্পের প্রতিশ্রুতি এসেছে। আর সত্যিই কত শিল্প এসেছে। আর কত শিল্প বাংলা থেকে চলে গিয়েছে। যে রাজ্যে কোনও জমি নীতি নেই। যে রাজ্যে কোনও শিল্পের পরিবেশ নেই সেখানকার মুখ্যমন্ত্রী গলা ফাটিয়ে চিৎকার করে অন্যদের গালি দিচ্ছে’?

রাহুল সিনহার দাবি, ‘মুখ্যমন্ত্রীর বুজরুকি মানুষ বুঝে গেছে। টাকা রোজগার করা ছাড়া এই সরকারের মন্ত্রী আমলাদের আর অন্য কোনও কাজ নেই’।

 

বন্ধ করুন