বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কেলেঙ্কারির কেন্দ্রে মমতা, জেরা করতে হবে তাঁকেই, একযোগে দাবি বাম - BJP - কং-এর

কেলেঙ্কারির কেন্দ্রে মমতা, জেরা করতে হবে তাঁকেই, একযোগে দাবি বাম - BJP - কং-এর

শুভেন্দু অধিকারী, বিকাশরঞ্জন ভট্টাচার্য, অধীররঞ্জন চৌধুরী

রাজ্যসভায় সিপিআইএম সাংসদ বিকাশরঞ্জন ভট্টাচার্য বলেন, ‘কে কী বললেন সেটা কোনও ব্যাপার নয়। আসল কথা তো বলবেন মমতা। যা ঘটেছে মমতার নির্দেশে মমতার প্রত্যক্ষ তত্বাবধানে ঘটেছে। সেই জন্যই ওরা এসব আবোল তাবোল কথা বলেন। পার্থ তো বলির পাঁঠা’।

রাজ্যে শিক্ষক নিয়োগ দুর্নীতিতে ‘আসল অপরাধী’ কে? বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের মন্তব্যের পর থেকে মুখে মুখে ঘুরছে এই প্রশ্ন। আসল অপরাধীকে জেরা করতে তারা কী পদক্ষেপ করেছে তা সোমবারের মধ্যে আদালতে জানাতে হবে সিবিআইকে। তবে আসল অপরাধী নিয়ে এত ঢাক ঢাক গুড়গুড় করতে নারাজ বিরোধীরা। এক সুরে তাদের দাবি, সমস্ত দুর্নীতির কেন্দ্রে রয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁকে জেরা করলেই বেরিয়ে আসবে সত্য।

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বলেন, ‘পার্থ চট্টোপাধ্যায়কে ঝেড়ে ফেলতে চাইলেও তো ঝেড়ে ফেলা যাবে না। মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে ভাইপো টাকাটা রাখতে দিয়েছে। অপা সিন্ডিকেটের মালিক হচ্ছে মমতা বন্দ্যোপাধ্যায়। আর নির্দেশ দিত তার কয়লা ভাইপো। আর পার্থ চট্টোপাধ্যায় আর তার অপারা সেই ধন রক্ষা করত’।

রাজ্যসভায় সিপিআইএম সাংসদ বিকাশরঞ্জন ভট্টাচার্য বলেন, ‘কে কী বললেন সেটা কোনও ব্যাপার নয়। আসল কথা তো বলবেন মমতা। যা ঘটেছে মমতার নির্দেশে মমতার প্রত্যক্ষ তত্বাবধানে ঘটেছে। সেই জন্যই ওরা এসব আবোল তাবোল কথা বলেন। পার্থ তো বলির পাঁঠা’।

প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরীর দাবি, ‘এই চুরি - বাটপারি - দুর্নীতি যা হচ্ছে বাংলায়। সব কিছুর মধ্যমণি মমতা বন্দ্যোপাধ্যায়। সিবিআইয়ের উচিত অবিলম্বে তাঁকে জেরা করা’।

বৃহস্পতিবার কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের মন্তব্য নিয়ে রাজ্যজুড়ে শোরগোল পড়ে যায়। এজলাসে এক ব্যক্তির সঙ্গে আলাপচারিতার সময় বিচারপতি বলেন, ‘আসল অপরাধী কে তা সবাই জানে। কিন্তু আমার জীবদ্দশায় তার সাজা হবে বলে মনে হয় না।’ শুক্রবার প্রাথমিক নিয়োগ দুর্নীতি মামলার শুনানিতে বিচারপতি সিবিআইয়ের আইনজীবীর কাছে জানতে চান, ‘এই দুর্নীতিতে যে ৬ জন গ্রেফতার হয়েছেন তাদের জেরা করে তার থেকেও গুরুত্বপূর্ণ কারও নাম উঠে এসেছে কি? তাকে জেরা করার জন্য সিবিআই কী পদক্ষেপ করছে?’ জবাব দেওয়ার জন্য সোমবার পর্যন্ত সময় চেয়েছে সিবিআই।

 

বাংলার মুখ খবর

Latest News

Women Asia Cup 2024: ভারতীয় দলে বড় ধাক্কা, চোটের কারণে ছিটকে গেলেন শ্রেয়াঙ্কা ট্রেনের নীচে রেল লাইন পরীক্ষা করছিলেন RPF জওয়ান, তখনই চলতে শুরু করল ইঞ্জিন ২০২৪ আইপিএলে ব্যর্থতার জের! গোটা কোচিং ইউনিট বদলাচ্ছে LSG!কোচ হতে পারেন লক্ষ্মণ… রূপঙ্করের ও চাঁদের সঙ্গে বলিউডি গান! সপ্তপর্ণীর পারফরমেন্স দেখে হতবাক ইমন-জোজো! ২১-এর সকালে ২৬-এর 'প্রতিপক্ষ' চিহ্নিত করলেন অভিষেক, বার্তা তৃণমূল সরকারকে TMC's Shahid Dibas LIVE: একুশের মঞ্চ থেকে ছাব্বিশের বার্তা মমতার? তাকিয়ে কর্মীরা শক্তিগড়ে এসব কী চলছে? ছত্রাকে ভরা বস্তা বস্তা ল্যাংচা মাটিতে পুঁতলেন আধিকারিকরা Paris Olympics-এ কটি দেশ আর ক'জন প্রতিযোগী অংশ নেবে?কী চমক থাকছে?জানুন খুঁটিনাটি ধন যোগের কারণে ধনু সহ ৩ রাশির ভাগ্য হবে উজ্জ্বল, দেখুন সাপ্তাহিক ট্যারো রাশিফল সঞ্জীব গোয়েঙ্কার লখনউ ছাড়ছেন কেএল রাহুল! IPL 2025-এ খেলবেন এই দলের হয়ে- রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.