বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > শুক্রবার পর্যন্ত মানিক ভট্টাচার্যের রক্ষাকবচের মেয়াদ বাড়াল সুপ্রিম কোর্ট

শুক্রবার পর্যন্ত মানিক ভট্টাচার্যের রক্ষাকবচের মেয়াদ বাড়াল সুপ্রিম কোর্ট

মানিক ভট্টাচার্য

প্রাথমিক নিয়োগ দুর্নীতি মামলায় মানিকের রক্ষাকবচের মেয়াদ বাড়াল সর্বোচ্চ আদালত। 

প্রাথমিক নিয়োগ দুর্নীতি মামলায় সুপ্রিম কোর্ট থেকে আরও ২ দিনের রক্ষাকবচ পেলেন মানিক ভট্টাচার্য। শুক্রবার পর্যন্ত তাঁর বিরুদ্ধে পদক্ষেপ করতে পারবে না সিবিআই। মঙ্গলবার মানিককে ১ দিনের জন্য মানিককে রক্ষাকবচ দিয়েছিল সর্বোচ্চ আদালত। বুধবার ২ দিনের রক্ষাকবচ পেলেন তিনি।

বুধবার দুপুর ২টোয় সুপ্রিম কোর্টের ১৪ নম্বর এজলাসে ওঠে মানিক ভট্টাচার্যের মামলা। সেখানে সওয়াল করার জন্য হাজির ছিলেন মামলাকারীদের আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য। কিন্তু শুনানি শুরু হলে দেখা যায় বেশ কিছু প্রয়োজনীয় নথি পেশ করা হয়নি। বৃহস্পতিবারের মধ্যে সেই নথি পেশের নির্দেশ দিয়েছে আদালত। শুক্রবার মামলাটির ফের শুনানি হবে বলে জানিয়েছেন বিচারপতিরা। সঙ্গে তাঁদের নির্দেশ শুক্রবার পর্যন্ত মানিক ভট্টাচার্যের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নিতে পারবে না সিবিআই। তবে তদন্ত চালিয়ে যেতে পারবে তারা। মানিকবাবুকে জিজ্ঞাসাবাদও করতে পারবেন সিবিআইয়ের গোয়েন্দারা।

দিল্লির বঙ্গভবনের ৫১২ নম্বর ঘরে খোঁজ মিলল মানিকের

প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় OMR শিট নষ্ট করার অভিযোগের সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। মঙ্গলবার এই নির্দেশ দিয়ে প্রাথমিক শিক্ষা সংসদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্যকে রাত ৮টার মধ্যে সিবিআই দফতরে হাজিরা দিতে নির্দেশ দেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। মানিকবাবু তদন্তে সহযোগিতা না করলে সিবিআই তাঁকে গ্রেফতার করতে পারবে বলেও জানান তিনি। এর পর শুরু হয় মানিক ভট্টাচার্যের খোঁজ। জানা যায়, দিল্লি গিয়েছেন তিনি। বিকেল ৪টে নাগাদ সুপ্রিম কোর্ট থেকে স্বস্তি পান মানিকবাবু। সর্বোচ্চ আদালত জানায় বুধবার দুপুর ২টো পর্যন্ত মানিক ভট্টাচার্যের বিরুদ্ধে কোনও কড়া পদক্ষেপ করতে পারবে না সিবিআই। কিন্তু হাজিরা বা তদন্তের ওপর কোনও স্থগিতাদেশ দেয়নি আদালত।

 

বন্ধ করুন