বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > সপ্তাহান্তে সকল যাত্রীদের জন্য বাড়ছে মেট্রো পরিষেবা, কমছে সময়ের ব্যবধান
মেট্রো রেল। (ছবি সৌজন্য পিটিআই)
মেট্রো রেল। (ছবি সৌজন্য পিটিআই)

সপ্তাহান্তে সকল যাত্রীদের জন্য বাড়ছে মেট্রো পরিষেবা, কমছে সময়ের ব্যবধান

  • এবার সপ্তাহের শেষের দিনগুলিতেও আরও সকাল থেকে মেট্রো রেল পরিষেবা পাবেন যাত্রীরা।

মেট্রো যাত্রীদের জন্য সপ্তাহান্তে সমাধান নিয়ে আসা হল। আগে সপ্তাহান্তে কম সংখ্যক মেট্রো রেল চলত। তারপর করোনাভাইরাস পরিস্থিতিতে মেট্রো রেল বন্ধ ছিল। পরে শুধু অত্যাবশ্যকীয় পণ্যের জন্য দরজা খোলা হয়েছিল। তবে এবার সপ্তাহান্তে আর বাধা থাকছে না। শনিবার থেকে সকল যাত্রীর জন্যই খুলবে মেট্রো রেলের দরজা। আর বাড়বে ট্রেনের সংখ্যাও। এমনকী কমছে সময়ের ব্যবধানও।

মেট্রো রেল সূত্রে খবর, এবার সপ্তাহের শেষের দিনগুলিতেও আরও সকাল থেকে মেট্রো রেল পরিষেবা পাবেন যাত্রীরা। এবার সকাল ৭টা থেকে শুরু হবে ট্রেন। তবে শেষ হবে রাত সাড়ে ১০টায়। বাড়ানো হচ্ছে ৬টি ট্রেনের সংখ্যা। ২৬৬টির বদলে এবার থেকে চলবে ২৭২টি ট্রেন। আবার আগে যেখানে দুটো ট্রেনের মধ্যে সময়ের ফারাক ছিল ৭ মিনিট। সেটা কমিয়ে এখন ৫ মিনিট করা হল।

তবে এখানে আরও একটি বিষয় হল—মেট্রোয় ইদানিং যাত্রী সংখ্যা ব্যাপক হারে বেড়েছে। তাতে চুলোয় গিয়েছে শারীরিক দূরত্ববিধি। ভিড় বাড়তে শুরু করেছে। এই পরিস্থিতিতে মেট্রো কর্তৃপক্ষ আগেই রেক বাড়াবার সিদ্ধান্ত নিয়েছিল। তার সঙ্গে দেখা গিয়েছে, সপ্তাহান্তেও ভিড় বাড়তে শুরু করেছে। সেটা ঠেকাতেই এবার নয়া দাওয়াই বলে মনে করা হচ্ছে।

তবে একটি বিজ্ঞপ্তিতে কলকাতা মেট্রো রেল কর্তৃপক্ষ জানিয়েছে, দমদম থেকে দক্ষিণেশ্বর আর কবি সুভাষের উদ্দেশ্যে প্রথম মেট্রো ছাড়বে সকাল ৭টায়। পাশাপাশি কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর এবং দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষের উদ্দেশ্যে প্রথম মেট্রো ছাড়বে সকাল ৭টাতেই। আবার দক্ষিণেশ্বর এবং দমদম থেকে কবি সুভাষের উদ্দেশ্যে শেষ মেট্রো ছাড়বে যথাক্রমে রাত ৯টা ১৮ মিনিট এবং সাড়ে ৯টায়। কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বরের উদ্দেশ্যে শেষ মেট্রো ছাড়বে রাত সাড়ে ৯টায়। শনিবার ২১৪টির পরিবর্তে এবার থেকে ২২০টি ট্রেন চলবে।

বন্ধ করুন