বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Mukul Roy: মেয়াদ বাড়ল পিএসি কমিটির, আরও ১ বছর চেয়ারম্যান থাকবেন মুকুল

Mukul Roy: মেয়াদ বাড়ল পিএসি কমিটির, আরও ১ বছর চেয়ারম্যান থাকবেন মুকুল

মুকুল রায়। ছবি সৌজন্য : টুইটার

বিধানসভায় ৪১ টি কমিটির মধ্যে অন্যতম গুরুত্বপূর্ণ কমিটি হল পিএসি। বিজেপিকে ছটি কমিটির চেয়ারম্যানের দায়িত্ব দেওয়া হয়েছিল। তবে মুকুল রায়কে পিএসির চেয়ারম্যান করার পর সেই ছয়টি কমিটির পদ প্রত্যাখ্যান করে বিজেপি। 

গত বছর বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেওয়ার পরে মুকুল রায়কে বিধানসভার অন্যতম গুরুত্বপূর্ণ কমিটি পাবলিক অ্যাকাউন্টস কমিটির (পিএসি) চেয়ারম্যান করা হয়। তাই নিয়ে বিতর্ক এখনও চলছে। এই বিতর্কের মাঝেই বিধানসভার সমস্ত কমিটির মেয়াদ আরও এক বছর বাড়িয়ে দিলেন অধ্যক্ষ বিমান বন্দোপাধ্যায়। স্বাভাবিকভাবেই পিএসি কমিটির মেয়াদও বাড়ল। শুক্রবার বাদল অধিবেশনের শেষে এই কমিটির মেয়াদ বাড়িয়ে দেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়।

কমিটির মেয়াদ বাড়ানোর ফলে স্বাভাবিকভাবেই এক বছর মুকুলের পিএসি কমিটির চেয়ারম্যান পদের মেয়াদও বাড়ল। বিধানসভায় ৪১ টি কমিটির মধ্যে অন্যতম গুরুত্বপূর্ণ কমিটি হল পিএসি। বিজেপিকে ছটি কমিটির চেয়ারম্যানের দায়িত্ব দেওয়া হয়েছিল। তবে মুকুল রায়কে পিএসির চেয়ারম্যান করার পর সেই ছয়টি কমিটির পদ প্রত্যাখ্যান করে বিজেপি। একুশের বিধানসভা নির্বাচনে কৃষ্ণনগর উত্তর থেকে বিজেপির টিকিটে জয়ী হয়ে বিধায়ক হয়েছিলেন মুকুল রায়। তিনি তৃণমূলে যোগদান করলেও তাঁর বিধায়ক পদ থেকে যায়। এরপর তাঁকে পিএসির চেয়ারম্যান করা হলে আরও জল ঘোলা হয়।

বিজেপির দাবি ছিল, বিরোধীদের মধ্যে থেকেই পিএসির চেয়ারম্যান করা হয়। কিন্তু, মুকুলকে অবৈধভাবে পিএসির চেয়ারম্যান করা হয়েছে। যদিও তৃণমূলের দাবি ছিল, খাতায়-কলমে এখনও বিজেপি বিধায়ক রয়েছেন মুকুল রায়। এদিকে, মুকুল রায়ের বিধায়ক পদ খারিজের দাবিতে প্রথমে স্পিকার এবং পরে আদালতের দ্বারস্থ হয় বিজেপি। মামলা গড়ায় সুপ্রিম কোর্ট পর্যন্ত। প্রথমে স্পিকার জানিয়েছিলেন, মুকুল রায়ের তৃণমূলে যোগ দেওয়ার কোনও প্রমাণ নেই। পরে কলকাতা হাইকোর্ট দ্বিতীয়বার স্পিকারের কাছে বিষয়টি বিবেচনার জন্য পাঠায়। তখনও একই কথা জানান স্পিকার।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

এবার স্কুলে স্কুলে 'দাদাগিরি'! কোন কোন স্কুলে পৌঁছেছিল জনপ্রিয় এই শোয়ের টিম স্ত্রী পিয়ার প্রাক্তন অনুপম বিয়ের পিঁড়িতে, মুখ খুলল ‘বউ চোর’ তকমা পাওয়া পরমব্রত Didi No 1: রচনার সঙ্গে রুটি বেলবেন মমতা, টিভিতে কবে দেখা যাবে সেই এপিসোড? ১৫ দিন পর চাঁদে গভীর ঘুম ভাঙল জাপানি ল্যান্ডারের, কীভাবে ঘটল এই অলৌকিক ঘটনা শুভেন্দুর বিরুদ্ধে FIR করতে চায় রাজ্য, মামলা দায়েরের অনুমতি প্রধান বিচারপতির উচ্চমাধ্যমিকের ভূগোলে কী কী প্রশ্ন আসতে পারে? কোনগুলি পড়বেন? রইল ফাইনাল সাজেশন জন্মদিনেই সম্পর্কে সিলমোহর? ইন্দ্রনীলের বাহুডোরে শ্রীমা, পালটা পাঠালেন ভালোবাসাও আইনি বিয়ে সেরে মালা পরাতে ভুলেই গেলেন কাঞ্চন!নতুন বরকে জাপটে ধরে চুমু শ্রীময়ীর প্রথমবার একসঙ্গে শাহরুখ-সুহানা, কি 'কাহানি' নিয়ে আসছেন বাঙালি পরিচালক ৫৬ বছর বয়সে এসে ১৪ বছরের জন্মদিন পালন! মহিলার ‘কচি সাজা’র কাণ্ড দেখে হতবাক সকলে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.