বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > পুজো মিটলেও স্কুল কবে খুলবে বলতে পারলেন না ব্রাত্য
ব্রাত্য বসু। ফাইল ছবি
ব্রাত্য বসু। ফাইল ছবি

পুজো মিটলেও স্কুল কবে খুলবে বলতে পারলেন না ব্রাত্য

  • এদিন ব্রাত্যবাবু বলেন, ‘করোনা পরিস্থিতির ওপর পুরোটা নির্ভর করছে। চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন মুখ্যমন্ত্রী। কারণ তিনিই রাজ্যের স্বাস্থ্য পরিকাঠামো সব থেকে ভালো জানেন।

ভাইফোঁটার পর রাজ্যে স্কুল খোলার পরিকল্পনা থাকলেও এখনো কোনও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। রবিবার সাংবাদিকদের এমনই জানালেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। সঙ্গে তিনি জানিয়েছেন, শিক্ষামন্ত্রী হলেও তিনি নন, স্কুল খোলার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ই।

পুজোর আগেই রাজ্যে স্কুল খোলার প্রস্তুতি নিতে নির্দেশ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। সেই মতো রাজ্যজুড়ে শুরু হয়েছে স্কুলবাড়ি সংস্কার ও পরিষ্কারের কাজ শুরু হয়েছে। মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন ভাইফোঁটার পর পুজোর ছুটি শেষ হলে স্কুল খুলবে। পুজো মেটার পরও সেব্যাপারে কোনও নিশ্চয়তা দিতে পারলেন না শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। যদিও দেশের একাধিক রাজ্যে ইতিমধ্যে খুলে গিয়েছে স্কুল।

এদিন ব্রাত্যবাবু বলেন, ‘করোনা পরিস্থিতির ওপর পুরোটা নির্ভর করছে। চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন মুখ্যমন্ত্রী। কারণ তিনিই রাজ্যের স্বাস্থ্য পরিকাঠামো সব থেকে ভালো জানেন। করোনার স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়টি নিশ্চিত করেই স্কুল খোলা হবে।’

২০২০ সালের মার্চ মাস থেকে রাজ্যে বন্ধ স্কুল কলেজ। করোনা সংক্রমণের জেরে টানা প্রায় দেড় বছর বন্ধ শিক্ষাপ্রতিষ্ঠানের দরজা। যার জেরে ছাত্রছাত্রীদের শিক্ষা ব্যাপকভাবে প্রভাবিত হচ্ছে বলে মত শিক্ষাবিদদের একাংশের। কিছু স্কুল অনলাইন ক্লাসের ব্যবস্থা করলেও তা ক্লাসরুমের বিকল্প বলতে মানতে নারাজ প্রায় সবাই।

 

বন্ধ করুন