বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বিক্ষোভের মুখে পড়ার পরদিনই মেট্রো ডেয়ারি মামলায় ভার্চুয়ালি অংশ নিলেন চিদাম্বরম
বিক্ষোভের মুখে চিদাম্বরম (HT_PRINT)
বিক্ষোভের মুখে চিদাম্বরম (HT_PRINT)

বিক্ষোভের মুখে পড়ার পরদিনই মেট্রো ডেয়ারি মামলায় ভার্চুয়ালি অংশ নিলেন চিদাম্বরম

  • আদালতের নিয়ম অনুযায়ী, বিশেষ কয়েকটি ক্ষেত্রে বা ৬৫ বছরের বেশি বয়সি আইনজীবীরা আদালতে ভার্চুয়ালি অংশ নিতে পারেন। মনে করা হচ্ছে, বর্ষীয়ান কংগ্রেস নেতা সেই সুবিধাই নিয়েছেন।

‌মেট্রো ডেয়ারি মামলায় কেভেন্টার্সের হয়ে কলকাতা হাই কোর্টে সওয়াল করতে এসে বিক্ষোভের মুখে পড়তে হয়েছিল কংগ্রেস নেতা তথা আইনজীবী পি চিদাম্বরমকে। কংগ্রেসে সমর্থন করে আইনজীবীদের একাংশ তাঁকে ঘিরে বিক্ষোভ দেখান। এর পরের দিনই এই মামলায় শুনানিতে অনলাইনের মাধ্যমে অংশ নিলেন চিদাম্বরম। প্রশ্ন উঠছে, বিক্ষোভ এড়াতেই কী তিনি আদালতের শুনানিতে ভার্চুয়ালি অংশ নিলেন।

রাজ্যের সংস্থা মেট্রো ডেয়ারিকে জলের দরে কেভেন্টার্সের কাছে বিক্রি করে দেওয়ার বিরুদ্ধে আদালতে মামলা করেছিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী। কেভেন্টার্সের হয়ে প্রকারান্তরে রাজ্য সরকারের পক্ষে সওয়াল করতে বুধবার হাই কোর্টে এসেছিলেন চিদাম্বরম। তখনই আইনজীবীদের একাংশ চিদাম্বরমকে উদ্দেশ্য করে ‘‌তৃণমূলের দালাল’‌ বলে স্লোগান দেন। পাশাপাশি চিদাম্বরমকে লক্ষ্য করে ‘‌গো ব্যাক’‌ স্লোগান দেওয়া হয়। এই ঘটনার পর এদিন মামলার শুনানিতে অংশ নিতে আদালতে সশরীরে হাজির হননি চিদাম্বরম। এদিন হাই কোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব ও বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চে মামলার শুনানিতে ভার্চুয়ালি অংশ নেন বর্ষীয়ান কংগ্রেস নেতা।

 

আদালতের নিয়ম অনুযায়ী, বিশেষ কয়েকটি ক্ষেত্রে বা ৬৫ বছরের বেশি বয়সী আইনজীবীরা আদালতে ভার্চুয়ালি অংশ নিতে পারেন। মনে করা হচ্ছে, বর্ষীয়ান কংগ্রেস নেতা সেই সুবিধাই নিয়েছেন। উল্লেখ্য, মেট্রো ডেয়ারির মামলায় মামলাকারী প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরীর অভিযোগ, রাজ্য সরকারের মদতে এই লেনদেন কোটি কোটি টাকা নয়ছয় হয়েছে। 

বন্ধ করুন