বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Park Circus Firing: চা খেতে যাচ্ছি বলেই গুলি! কে এই পুলিশ কর্মী? বাড়ি কোথায়?
গুলি চালিয়ে আত্মঘাতী পুলিশ কনস্টেবল

Park Circus Firing: চা খেতে যাচ্ছি বলেই গুলি! কে এই পুলিশ কর্মী? বাড়ি কোথায়?

  • ঘটনাস্থল ঘুরে দেখেন পুলিশ কমিশনার বিনীত গোয়েল। ঘাতক কনস্টেবল সম্পর্কেও জানালেন তিনি।

পাশে পড়ে রয়েছে ইনসাস রাইফেল। এই রাইফেল থেকেই গুলি চালিয়েছেন তিনি। নিথর দেহ পড়ে পার্ক সার্কাসের রাজপথে। পরনে ইউনিফর্ম। কে ওই পুলিশকর্মী? পুলিশ সূত্রে খবর, তাঁর নাম চোড়ুপ লেপচা। আদতে তিনি কালিম্পংয়ের বাসিন্দা। বছরখানেক আগে তিনি কমপেনসেশন গ্রাউন্ডে চাকরি পেয়েছিলেন। তিনিই এদিন বন্দুক হাতে এই ভয়াবহ হাড়হিম করা ঘটনা ঘটালেন মহানগরীর রাজপথে।

ছুটি থেকে বাড়ি ফিরে তিনি বাংলাদেশ হাইকমিশনের কিয়স্কের ডিউটিতে যোগ দিয়েছিলেন। সেখানে কর্মরত তাঁর এক সহকর্মীর সঙ্গেও পুলিশকর্তারা গোটা ঘটনা নিয়ে দীর্ঘক্ষণ কথা বলেছেন। গুলি ছোঁড়ার আগে তিনি ঠিক কোন পরিস্থিতিতে ছিলেন, কিছু বলেছিলেন কি না সেটাও পুলিশকর্তারা খতিয়ে দেখছেন।

সূত্রের খবর, তিনি সহকর্মীদের বলেন, চা খেতে যাচ্ছি। এরপরই তিনি বাইরে বেরিয়ে গুলি চালাতে শুরু করেন।

এদিন ঘটনার পরেই কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েল ঘটনাস্থলে আসেন। তিনি জানিয়েছেন, ওই পুলিশকর্মীর নাম চোড়ুপ লেপচা। তিনি গত বছর কলকাতা পুলিশে চাকরি পেয়েছিলেন। কেন তিনি গুলি চালিয়ে সুইসাইড করলেন তা তদন্ত করে দেখা হচ্ছে। কেন ডিপ্রেসনের মধ্যে তিনি ছিলেন তা আমাদের তদন্তের মধ্যে থাকবে। কত রাউন্ড গুলি চলেছে তা দেখা হচ্ছে। আমরা সবদিক থেকে তদন্ত করছি। যদি কারোর কোনও অবসাদ থাকে তবে তা আমরা দেখার চেষ্টা করি। তিনিও ছুটি থেকে কালই ফিরেছিলেন। যদি কোনও ডিপ্রেসনের মতো ব্যাপার থাকে, আমরা খোঁজ পাই তবে আমরা  পদক্ষেপ নিই।

বন্ধ করুন