বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > মুখ বাঁচাতে মুখ বন্ধ রাখুন, পার্থ ইস্যুতে বিধায়কদের নির্দেশ ফিরহাদের
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও কলকাতার মেয়র ফিরহাদ হাকিম। ফাইল ছবি(ANI Photo) (Saikat Paul)

মুখ বাঁচাতে মুখ বন্ধ রাখুন, পার্থ ইস্যুতে বিধায়কদের নির্দেশ ফিরহাদের

  • তৃণমূলের অনুমান, বিধানসভার আসন্ন অধিবেশনে পার্থর গ্রেফতারি নিয়ে ঝড় তুলবে বিজেপি। ২৫ বছর পর এই প্রথম পশ্চিমবঙ্গ বিধানসভার কোনও অধিবেশনে হাজির থাকবেন না পার্থ।

বিধানসভার অধিবেশন চলাকালীন পার্থ চট্টোপাধ্যায়কে নিয়ে বিজেপি বিধায়কদের মন্তব্যের কোনও জবাব দেওয়া যাবে না। অধিবেশনের আগে তৃণমূলের পরিষদীয় দলের বৈঠকে দলের বিধায়কদের এই ভাষাতেই সতর্ক করলেন ফিরহাদ হাকিম। ফিরহাদের স্পষ্ট বার্তা, পার্থ ইস্যুতে মুখ খুললে মুখ পুড়বে তৃণমূলেরই।

শিক্ষক নিয়োগ দুর্নীতির তদন্তে পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের ২টি ফ্ল্যাট থেকে সব মিলিয়ে প্রায় ৫০ কোটি টাকা উদ্ধার করেছে ইডি। গ্রেফতার হয়েছেন পার্থ। দলের মহাসচিব তথা মন্ত্রিসভায় সেকেন্ড ম্যান পার্থর গ্রেফতারিতে প্রথম কয়েকদিন তৃণমূলের মুখ থেকে কথা সরছিল না। ৫ দিন পরে তাকে দল ও মন্ত্রিসভা থেকে বহিষ্কার করে তৃণমূল দাবি করতে শুরু করে, পার্থর সঙ্গে দলের কোনও যোগ নেই। যদিও নাম না করে নানা সভায় পার্থর গ্রেফতারির বিরোধিতা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এমনকী পার্থকে যে বাধ্য হয়ে তিনি মন্ত্রিসভা থেকে বাদ দিয়েছেন ইঙ্গিতে তাও বুঝিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

‘আমার হারের দিন কোথায় ছিলি?’ মমতার প্রশ্নে বিদ্ধ ‘স্নেহের’ সুফিয়ান

তৃণমূলের অনুমান, বিধানসভার আসন্ন অধিবেশনে পার্থর গ্রেফতারি নিয়ে ঝড় তুলবে বিজেপি। ২৫ বছর পর এই প্রথম পশ্চিমবঙ্গ বিধানসভার কোনও অধিবেশনে হাজির থাকবেন না পার্থ। এই পরিস্থিতিতে পার্থকে নিয়ে বিজেপি বিধায়কদের কোনও মন্তব্যের জবাব দিতে বারণ করা হয়েছে তৃণমূল বিধায়কদের। ফিরহাদ এদিন জানিয়েছেন, পার্থকে নিয়ে ইতিমধ্যেই যথেষ্ট অস্বস্তিতে তৃণমূল। এই পরিস্থিতিতে মুখ খুললে অস্বস্তি বাড়বে বই কমবে না।

এর আগেও পার্থকে নিয়ে দলের নেতাকর্মীদের একই রকম বার্তা দিয়েছিল তৃণমূল। কোথাও পার্থকে নিয়ে কোনও প্রশ্ন উঠলে হাসি মুখে এড়িয়ে যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছিল দলের তরফে। এবার বিধায়কদেরও তেমনই পরামর্শ দিলেন ফিরহাদ। প্রশ্ন উঠছে, তাতে জনমানসে দলের ভাবমূর্তি উদ্ধার হবে কি?

 

বন্ধ করুন