বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > SSC Scam: পার্থের হাজিরা সশরীরে নয়, তাহলে কীভাবে?‌ জেল কর্তৃপক্ষের আবেদন মঞ্জুর আদালতের

SSC Scam: পার্থের হাজিরা সশরীরে নয়, তাহলে কীভাবে?‌ জেল কর্তৃপক্ষের আবেদন মঞ্জুর আদালতের

পার্থ চট্টোপাধ্যায়। (ফাইল ছবি, সৌজন্যে সমীর জানা/হিন্দুস্তান টাইমস)

এই আবেদন মঞ্জুর করার পর পার্থ চট্টোপাধ্যায়ের আইনজীবী জানান, তাঁরা প্রেসিডেন্সি জেল কর্তৃপক্ষের এই পদক্ষেপের সঙ্গে একমত হতে পারছেন না। তাই আদালতে নিজেদের মতামত তুলে ধরা হবে যুক্তি সহকারে। এই নিয়ে অবশ্য প্রেসিডেন্সি জেল কর্তৃপক্ষ কোনও মন্তব্য করেননি। 

এসএসসি নিয়োগ দুর্নীতি মামলা পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করেছিল ইডি। তারপর থেকে এখন তিনি প্রেসিডেন্সি জেলের বাসিন্দা। কিন্তু জেল থেকে আদালতে যাওয়া বা চিকিৎসা করতে বাইরে নিয়ে যাওয়ার ক্ষেত্রে নিরাপত্তার অভাব দেখা দিয়েছে। তাই এবার ভার্চুয়ালি শুনানির জন্য বিশেষ আদালতে আবেদন জানালেন প্রেসিডেন্সি জেল কর্তৃপক্ষ। এই আবেদন লিখিতভাবে জানানো হয়েছে।

কেন নিরাপত্তার প্রশ্ন উঠছে?‌ সম্প্রতি দেখা গিয়েছে, পার্থ চট্টোপাধ্যায়কে সেলের বাইরে বেরোলেই টিপ্পনী কাটা হয়। আবার কেউ নানা জিনিস ছুঁড়ে মারে। যদিও একটিও তাঁর লাগেনি। এমনকী ইএসআই হাসপাতাল থেকে ফেরার সময় তাঁকে জুতো ছুঁড়ে মারা হয়েছিল। যদিও সেটা তাঁর গাড়িতে গিয়ে লেগেছিল। এমনকী তাতে জীবন সংশয়ে পড়তে পারে। প্রেসিডেন্সি জের কর্তৃপক্ষের এই আবেদন আজ, মঙ্গলবার বিশেষ আদালত মঞ্জুর করেছে। সুতরাং পার্থকে আর সশরীরে হাজিরা দিতে হবে না।

ঠিক কী লেখা ছিল চিঠিতে?‌ এই চিঠিটি লিখেছিলেন প্রেসিডেন্সি সংশোধনাগারের সুপার। চিঠিতে তিনি লেখেন, ‘সশরীরে হাজিরা দিতে হলে নিরাপত্তা এবং আইনশৃঙ্খলার বড় সমস্যা দেখা দিতে পারে। তাই যদি ভার্চুয়াল মাধ্যমে শুনানির ব্যবস্থা করা হয় তাহলে নিরাপত্তা থেকে আইনশৃঙ্খলা বজায় থাকবে।’‌ এই চিঠি পেয়ে সবদিক বিচার করে আবেদন মঞ্জুর করে বিশেষ আদালত।

কী বলছেন পার্থের আইনজীবী?‌ এই আবেদন মঞ্জুর করার পর পার্থ চট্টোপাধ্যায়ের আইনজীবী জানান, তাঁরা প্রেসিডেন্সি জেল কর্তৃপক্ষের এই পদক্ষেপের সঙ্গে একমত হতে পারছেন না। তাই আদালতে নিজেদের মতামত তুলে ধরা হবে যুক্তি সহকারে। এই নিয়ে অবশ্য প্রেসিডেন্সি জেল কর্তৃপক্ষ কোনও মন্তব্য করেননি। আপাতত পার্থ চট্টোপাধ্যায় রেহাই পেল সশরীরে হাজিরা দেওয়ার থেকে।

বাংলার মুখ খবর

Latest News

ঘুম থেকে উঠেই এক গ্লাস জল? শরীরে ঠিক কেমন প্রভাব পড়ছে এর 'মোহনবাগান ফ্যানদের দিকে জুতো ছুড়ল ওড়িশার সমর্থকরা', তুলকালাম ম্যাচের মধ্যেই রাহুল যখন ফ্লাইং ম্যান, CSK-র বিরুদ্ধে সুপার ক্যাচ নিয়ে অবাক করলেন LSG ক্যাপ্টেন শাখা প্রশাখা ছড়াতেই মেট্রো নিয়ে উঠল গুরুতর অভিযোগ, ঘটতে পারে বড়সড় বিপদ! মায়ের বান্ধবীকে বিয়ে বিরসার! পুলে খালি গায়ে বউকে জড়িয়ে বললেন, ‘বুকে বিদিপ্তা’ প্রেমে বিশ্বাসঘাতকতা একাকিত্বের দিকে ঠেলে দিতে পারে, দেখুন আজকের প্রেম রাশিফল কমলা টুপির দৌড়ে কোহলির পরেই রুতুরাজ, বেগুনি টুপির রেসে পাঁচের মধ্যে মুস্তাফিজুর কবে ভারতে বাকি S-400 মিসাইল সিস্টেমগুলি পাঠাবে রাশিয়া? সামনে এল নয়া তথ্য LSG-র হাল না ছাড়ার মানসিকতার মধ্যে IPL 2024-এ প্রথমার্ধের সাফল্যের রহস্য লুকিয়ে বিয়েতে পাননি সুখ! ‘পালিয়ে বিয়ে করায় মায়ের মন ভেঙেছিলাম’, স্বীকার করে নিলেন জিনাত

Latest IPL News

রাহুল যখন ফ্লাইং ম্যান, CSK-র বিরুদ্ধে সুপার ক্যাচ নিয়ে অবাক করলেন LSG ক্যাপ্টেন LSG-র হাল না ছাড়ার মানসিকতার মধ্যে IPL 2024-এ প্রথমার্ধের সাফল্যের রহস্য লুকিয়ে দিল্লিতে ‘দাদাগিরি’র শ্যুটিং! সৌরভের জন্য বিশেষ বন্দোবস্ত, কবে শেষ হচ্ছে এই শো? গুহায় ঢুকে সিংহ শিকার LSG-র, স্টইনিসের দাপটে CSK-কে তাদের ঘরের মাঠে হারাল লখনউ হার্দিককে নিয়ে ক্ষোভ, নাকি বিদেশি নির্বাচনে ভুল- কোন কারণে এখনও IPL-এ নড়বড়ে MI ১৪ বছরে ধোনি পারেননি, CSK-র প্রথম অধিনায়ক হিসেবে দুরন্ত এই রেকর্ড গড়লেন রুতুরাজ বিদেশিদের ব্যর্থতা নাকি ভালো স্পিনারের অভাব! কেন ফের ডুবতে বসেছে প্রীতির পঞ্জাব IPL 2024: ক্রিকেটের ব্যাকরণকে নতুনভাবে লিখছে SRH, ফিরে দেখা তাদের কার্যকলাপ ব্যর্থতার ধারা বজায় প্রথমার্ধে, পন্তের দিল্লিকে আশার আলো দেখাচ্ছেন ম্যাকগার্ক IPL 2024: MI-র বিরুদ্ধে ৫ উইকেট নিয়ে অতীতের যন্ত্রণার কথা মনে করলেন সন্দীপ শর্মা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.