বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Fake call centre in Salt Lake: অ্যান্টি ভাইরাস সাপোর্ট দেওয়ার নামে মার্কিন নাগরিকদের সঙ্গে প্রতারণা, ধৃত ২১

Fake call centre in Salt Lake: অ্যান্টি ভাইরাস সাপোর্ট দেওয়ার নামে মার্কিন নাগরিকদের সঙ্গে প্রতারণা, ধৃত ২১

ধৃতদের নিয়ে যাচ্ছে পুলিশ। নিজস্ব ছবি।

সল্টলেকের সেক্টর ফাইভের ইপি ব্লকের গ্লবসিন ক্রিস্টাল টাওয়ার বিল্ডিংয়ের ছয় তলায় রেনেসাঁ ইনফোওয়েব প্রাইভেট লিমিটেড নামের একটি ভুয়ো কল সেন্টার চালু করেছিল ইকো পার্ক এলাকার বাসিন্দা পরাগ কুণ্ডু। সেই ভুয়ো কল সেন্টারের মাধ্যমে মূলত মার্কিন যুক্তরাষ্ট্রের নাগরিকদের সঙ্গে প্রতারণা করা হত। 

সল্টলেকে ফের ভুয়ো কল সেন্টারের হদিশ পেল পুলিশ। এই কল সেন্টারের মাধ্যমে অ্যান্টিভাইরাস সাপোর্ট দেওয়ার নামে বিদেশি নাগরিকদের প্রতারণার অভিযোগ উঠল। এই অভিযোগে পুলিশ ২১ জনকে গ্রেফতার করেছে। যার মধ্যে ৬ জন মহিলা। পাশাপাশি একাধিক জায়গায় তল্লাশি চালিয়ে লক্ষাধিক টাকা এবং গুরুত্বপূর্ণ নথি উদ্ধার করেছে পুলিশ।

সূত্রের খবর, সল্টলেকের সেক্টর ফাইভের ইপি ব্লকের গ্লবসিন ক্রিস্টাল টাওয়ার বিল্ডিংয়ের ছয় তলায় রেনেসাঁ ইনফোওয়েব প্রাইভেট লিমিটেড নামের একটি ভুয়ো কল সেন্টার চালু করেছিল ইকো পার্ক এলাকার বাসিন্দা পরাগ কুণ্ডু। সেই ভুয়ো কল সেন্টারের মাধ্যমে মূলত মার্কিন যুক্তরাষ্ট্রের নাগরিকদের সঙ্গে প্রতারণা করা হত। ধৃতেরা নিজেদের মার্কিন টেলিকম সংস্থার কর্মী হিসাবে পরিচয় দিয়ে ইন্টারনেটের স্পিড বাড়ানো এবং ম্যালওয়্যার অ্যাটাক থেকে সুরক্ষার জন্যে অ্যান্টিভাইরাস সাপোর্ট দেওয়ার প্রতিশ্রুতি দিত। সেই প্রতিশ্রুতি দিয়ে বিদেশি নাগরিকদের কাছ থেকে লক্ষাধিক টাকা প্রতারণা করত। সূত্রের খবর, এই ভাবে কয়েক কোটি টাকা প্রতারণা করেছিল এই চক্র। সেই অভিযোগ পেয়ে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ বৃহস্পতিবার রাতে হানা দিয়ে সংস্থার দুই ডিরেক্টর পরাগ কুণ্ডু এবং সঞ্জয় চন্দ্র দাস সহ ২১ জনকে গ্রেফতার করে পুলিশ।

শুধু তাই নয়, এই কলসেন্টারের হাওয়ালা যোগও পেয়েছে পুলিশ। তদন্তকারীরা জানতে পেরেছেন, মার্কিন নাগরিকদের সঙ্গে প্রতারণা করার পর মার্কিন যুক্তরাষ্ট্রের একটি ব্যাঙ্ক অ্যাকাউন্টে তারা টাকা জমা করত। সেই টাকা হাওয়ালার মাধ্যমে দিল্লির এক ব্যবসায়ীর কাছে পৌঁছত। সেখান থেকে টাকা কলকাতার এক ব্যবসায়ীর মাধ্যমে এসে পৌঁছত পরাগের কাছে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

সোমবার ১৭ জেলায় হবে বৃষ্টি, কয়েকটিতে ৫০ কিমিতে ঝড়! কতদিন বর্ষণ চলবে রাজ্যে? ২-২ থেকে শেষ মুহূর্তের গোলে রুদ্ধশ্বাস জয়, ISL-এ খেলার পথে আরও এক বাড়াল মহমেডান তৃণমূলে চলে আসুন! বঞ্চিতদের 'ভগবান' বিচারপতিকে আহ্বান ব্রাত্য বসুর প্রেম টেকে না, বলিউডেও হিট পায়নি এই নেপো কিড, দারুণ করে মারামারি! বলুন তো কে? ওড়িশার হারে সোনায় সোহাগা মোহনবাগানের, চাপে ইস্টবেঙ্গল- রইল ISL-র পয়েন্ট টেবিল WPL 2024: মেগের ব্যাটে GG-কে ২৩ রানে হারিয়ে MI-কে টপকে লিগ টেবলের শীর্ষে উঠল DC এবারও আশাহত বাংলা, শুভদীপকে হারিয়ে কানপুরের বৈভব পেল ইন্ডিয়ান আইডলের ট্রফি সুখী দাম্পত্যের টিপস দিলেন দুবাইয়ের কোটিপতির স্ত্রী! বরের নির্দেশে কী কী করেন? ভারতের প্রথম মহিলা স্নাইপার হলেন বিএসএফের সুমন কুমারী, দেশের গর্ব বিয়ে করেই বউকে সোহাগে-আদরে ভরালেন কাঞ্চন, শ্রীময়ীকে জড়িয়েই বললেন কী?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.