বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Fake call centre in Salt Lake: অ্যান্টি ভাইরাস সাপোর্ট দেওয়ার নামে মার্কিন নাগরিকদের সঙ্গে প্রতারণা, ধৃত ২১

Fake call centre in Salt Lake: অ্যান্টি ভাইরাস সাপোর্ট দেওয়ার নামে মার্কিন নাগরিকদের সঙ্গে প্রতারণা, ধৃত ২১

ধৃতদের নিয়ে যাচ্ছে পুলিশ। নিজস্ব ছবি।

সল্টলেকের সেক্টর ফাইভের ইপি ব্লকের গ্লবসিন ক্রিস্টাল টাওয়ার বিল্ডিংয়ের ছয় তলায় রেনেসাঁ ইনফোওয়েব প্রাইভেট লিমিটেড নামের একটি ভুয়ো কল সেন্টার চালু করেছিল ইকো পার্ক এলাকার বাসিন্দা পরাগ কুণ্ডু। সেই ভুয়ো কল সেন্টারের মাধ্যমে মূলত মার্কিন যুক্তরাষ্ট্রের নাগরিকদের সঙ্গে প্রতারণা করা হত। 

সল্টলেকে ফের ভুয়ো কল সেন্টারের হদিশ পেল পুলিশ। এই কল সেন্টারের মাধ্যমে অ্যান্টিভাইরাস সাপোর্ট দেওয়ার নামে বিদেশি নাগরিকদের প্রতারণার অভিযোগ উঠল। এই অভিযোগে পুলিশ ২১ জনকে গ্রেফতার করেছে। যার মধ্যে ৬ জন মহিলা। পাশাপাশি একাধিক জায়গায় তল্লাশি চালিয়ে লক্ষাধিক টাকা এবং গুরুত্বপূর্ণ নথি উদ্ধার করেছে পুলিশ।

সূত্রের খবর, সল্টলেকের সেক্টর ফাইভের ইপি ব্লকের গ্লবসিন ক্রিস্টাল টাওয়ার বিল্ডিংয়ের ছয় তলায় রেনেসাঁ ইনফোওয়েব প্রাইভেট লিমিটেড নামের একটি ভুয়ো কল সেন্টার চালু করেছিল ইকো পার্ক এলাকার বাসিন্দা পরাগ কুণ্ডু। সেই ভুয়ো কল সেন্টারের মাধ্যমে মূলত মার্কিন যুক্তরাষ্ট্রের নাগরিকদের সঙ্গে প্রতারণা করা হত। ধৃতেরা নিজেদের মার্কিন টেলিকম সংস্থার কর্মী হিসাবে পরিচয় দিয়ে ইন্টারনেটের স্পিড বাড়ানো এবং ম্যালওয়্যার অ্যাটাক থেকে সুরক্ষার জন্যে অ্যান্টিভাইরাস সাপোর্ট দেওয়ার প্রতিশ্রুতি দিত। সেই প্রতিশ্রুতি দিয়ে বিদেশি নাগরিকদের কাছ থেকে লক্ষাধিক টাকা প্রতারণা করত। সূত্রের খবর, এই ভাবে কয়েক কোটি টাকা প্রতারণা করেছিল এই চক্র। সেই অভিযোগ পেয়ে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ বৃহস্পতিবার রাতে হানা দিয়ে সংস্থার দুই ডিরেক্টর পরাগ কুণ্ডু এবং সঞ্জয় চন্দ্র দাস সহ ২১ জনকে গ্রেফতার করে পুলিশ।

শুধু তাই নয়, এই কলসেন্টারের হাওয়ালা যোগও পেয়েছে পুলিশ। তদন্তকারীরা জানতে পেরেছেন, মার্কিন নাগরিকদের সঙ্গে প্রতারণা করার পর মার্কিন যুক্তরাষ্ট্রের একটি ব্যাঙ্ক অ্যাকাউন্টে তারা টাকা জমা করত। সেই টাকা হাওয়ালার মাধ্যমে দিল্লির এক ব্যবসায়ীর কাছে পৌঁছত। সেখান থেকে টাকা কলকাতার এক ব্যবসায়ীর মাধ্যমে এসে পৌঁছত পরাগের কাছে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বাংলার মুখ খবর

Latest News

নীতা আম্বানির হাতের মেহেন্দিতে একগুচ্ছ নাম, মুকেশের পরিবর্তে কারা জায়গা পেল এই পদ্ধতিতে বাড়িতেই বানিয়ে নিন মাওয়া ঘাটের বিখ্যাত ইলিশের লেজ ভর্তা! অবসরের দিনেও তরতাজা জিমি! চুটিয়ে ক্রিকেট খেললেন স্টোক্সের পুত্র-কন্যাদের সঙ্গে LIVE: আজ ফল প্রকাশ বাংলার ৪ বিধানসভা উপনির্বাচনের, দেশ জুড়ে 'মিনি টেস্ট' BJP-র Wimbledon-এর ফাইনালে উঠে বিশ্ব রেকর্ড জোকারের, শিরোপা জয়ের প্রতিপক্ষ আলকারাজ অসমে সরিয়ে ফেলা হয়েছে মহাত্মা গান্ধীর মূর্তি, আন্দোলনে ফেটে পড়ল ছাত্র সংগঠন জিতলেই ট্রফি নিশ্চিত গিলদের, বিনা পয়সায় কোথায় দেখবেন ভারত-জিম্বাবোয়ে চতুর্থ T20? গুজরাটি নিয়মে হল মালাবদল, অনন্তর নাক ধরে কি টানতে পারল রাধিকার মা? দেখুন ভিডিয়োয় রাজস্থানি পোশাকে দীপিকা, বিয়েবাড়িতে দেখা রজনীকান্তের সঙ্গে ভাইয়ের বরযাত্রীতে জমিয়ে নাচ ইশার!

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.